ই সার্ভিস
Trending

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২৩

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম 

সালামুন আলাইকা। প্রিয় ভিজিটর   আশা করি ভালো আছেন। আপনার কোথাও যেতে হবে?  কিন্তু তীব্র  গরম আর নানা ব্যাস্ততার কারনে বাস কাউন্টারে গিয়ে বাসের টিকিট কেনার সময় নেই আপনার?

কনো চিন্তা নেই।  আপনি চাইলে এখন ঘরে বসেই বাসের টিকিট কিনতে পারেন। আজকের পোস্টে আমরা আলোচনা করবো। ঘরে বসে অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম নিয়ে।  আপনি পুরো পোষ্ট টি মনোযোগ সহকারে পড়ুন।  আপনি জানতে পারবেন কিভাবে অনলাইনে বাসের অগ্রীম টিকিট কেনা যায়। অনলাইনে  হানিফ পরিবহনের বাসের টিকিট কাটার নিয়ম। শ্যামলি পরিবহনের বাসের টিকেট কেনার নিয়ম। ইউনিক পরিবহনের বাসের টিকেট কাটার নিয়ম। এছাড়াও আজকের পোস্টের মাধ্যমে আপনি দেশের সকল রুটের বাসের টিকিট অনলাইনে কেনার নিয়ম জানতে পারবেন ইনশাআল্লাহ।  তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি মুল আলোচনা।

[box type=”info” align=”aligncenter” class=”” width=””]অনলাইনে বাসের অগ্রীম টিকেট বিক্রি কবে থেকে শুরু? [/box]

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রীম টিকেট বিক্রি শুরু হয়েছে ১৫ এপ্রিল ২০২২ থেকে চলবে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত। এই সময়ের মধ্যে আপনি আপনার নির্দিষ্ট রুটের বাস টিকেট অনলাইনের মাধ্যমে কিনতে পারবেন।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম ২০২২

 

অনলাইনে বাসের টিকিট কাটার বিভিন্ন ওয়েবসাইট  আছে। সবগুলো ওয়েবসাইটে বাস টিকেট বুকিং পদ্ধতি প্রায় একই রকম।।

অনলাইনে বাসের টিকিট কাটার জন্য প্রথম আপনি BDTICKETS.COM  এই ওয়েবসাইটে প্রবেশ করুন।

[box type=”warning” align=”aligncenter” class=”” width=””]প্রিয় পাঠক আগে এই পোষ্টটি বিস্তারিত পড়ে এরপর বিডি টিকেট ওয়েবসাইট গিয়ে টিকেট কিনুন। আপনি যদি এই পোষ্ট পুরপুরি না পড়েন তাহলে আপনি টিকেট কেনার সিস্টেম টা বুঝবেন না।[/box]

[button color=”primary” size=”small” link=”https://bdtickets.comcom/signin” icon=”” target=”true” nofollow=”false”]বাসের টিকেট এই লিংকে[/button]

লিংকে ক্লিক করার পর নিচের চিত্রের মত একটি পেজ ওপেন হবে।

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম জানুন

 

একাউন্ট খুলুন

একাউন্টট খুলুনঃ 

 

প্রথমে আপনাকে বিডি টিকেট ওয়েবসাইটে একাউন্ট খুলতে হবে। যদিও একাউন্ট খোলা ছাড়াও টিকিট কেনা যায়। তবে একাউন্ট খুলে তারপর টিকেট কিনতে প্রসেসটা অনেক সহজ।

যাহোক প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্মটি পুরন করে সাইনআপ এ ক্লিক করুন। আপনার ইমেইল এবং ফোন নাম্বার দিয়ে সাইনআপ করার পর আপনার ফেনে একটি এক্টিভিশন কোড যাবে।  কোডটি দিয়ে আপনারা একাউন্টটি এক্টিভ করুন।  বোঝার সুবিধার্থে নিচের চিত্র ফলো করুন।

একাউন্ট এক্টিভ করুন

একাউন্টটি এক্টিভ করার পর নিচের চিত্রের মত একটি পেজ আসবে।

অনলাইনে বাসের টিকিট কাটার নিয়ম

এবার আপনি From এ ঘরে আপনার বর্তমান অবস্থান লিখুন।  মানে আপনি কোথা থেকে বাসে উঠতে চান।  To এর ঘরে আপনি কোথায় যেতে চান সেই ঠিকানা লিখুন।  Journey Date এর ঘরে আপনি কত তারিখের টিকেট কাটতে চান সেই তারিখ সিলেক্ট করুন৷

সবকিছু সঠিকভাবে দেবার পর এবার Search Buses এ ক্লিক করুন। না বুঝলে নিচের চিত্র ফলো করুন

অনলাইনে বাসের টিকেট

Search Buses এ ক্লিক করার পর আপনার পছন্দের রুটের সকল বাসের লিষ্ট দেখাবে। কোন বাস কখন ছাড়বে?  কতগুলো সিট ফাকা আছে।  ভাড়া কত টোটাল ইনফরমেশন শো করবে। নিচের চিত্র ফলো করুন।

ঘরে বসে বাসের টিকেট কিনুন

এবার আপনি আপনার পছন্দের বাস সিলেক্ট করুন। উদাহরণ স্বরূপ আমি দেশ ট্রাভেলস বাস সিলেক্ট করলাম এবার আমার রুটে দেশ ট্রাভেলস  বাসের কতটি সিট ফাকা আছে তা দেখতে পাবেন।  সাদা সিট গুলাই মুলত ফাঁকা সিট। এরকম ফাকা সিট থেকে  আপনার পছন্দমত একটি বা আপনার যে কটি লাগে  সিট সিলেক্ট করুন। নিচের চিত্রের মত।

 

অনলাইনে বাসের সিট

সিট সিলেক্ট করার পর আপনি নিচে যাবতীয় তথ্য দেখতে পাবেন এবং টাকা পে করে সিট কনফার্ম করার অপশন পাবেন। আপনি বিকাশ রকেব নগদ বা যেকনো অনলাইন ব্যাংকিং এর মাধ্যমে অনলাইন বাসের টিকেট কিনতে পারবেন।

দেশ ট্রাভেলস অনলাইন টিকেট

এখান থেকে অপনি ঢাকার মধ্যে কোন কাউন্টার থেকে উঠবেন।  এবং কক্সবাজার গিয়ে কোন কাউন্টারে নামবেন সেটা সিলেক্ট করে দিবেন।

এভাবে প্রতিটি সহজ ধাপ কম্পিলিট করে খুব অল্প সময়েই আপনি ঘরে বসে বাসের চলতি টিকেট এবং অগ্রীম টিকেট ক্রয় করতে পারবেন।

 

Bus Ticket App Bangladesh

 

আপনি চাইলে মোবাইল এপসের মাধ্যমে বাসের টিকেট কিনতে পারবেন। এরজন্য আপনাকে সহজ এপস টি গুগল প্লে স্টোর থেকে সংগ্রহ করতে হবে।

এপস লিংক

সহজ এপস বাস টিকিট

এপসটি আপনার ফোনে ইন্সটল করুন

 

bus Tickets App Bangladesh

অনলাইনে বাসের টিকিট কেনার নিয়ম

 

দেখুন কত্ত সহজ। এবার আপনি আপনার সময় অনুযায়ী পছন্দের বাস সিলেক্ট করে টিকিট কিনুন।

অনলাইনে বাসের টিকিট কিনুন সহজে

 

পড়ুন – অঙ্গিকারনামা লেখার নিয়ম 

 

দেশ ট্রাভেলস অনলাইন টিকিট কেনার নিয়মঃ

 

দেশ ট্রাভেলস দেশের জনপ্রিয় একটি পরিবহন সার্ভিস । আপনি যদি ঘরে বসে অনলাইনের মাধ্যমে দেশ ট্রাভেলস এর টিকিট বুকিং দিতে চান তবে দিতে পারবেন । দেশ ট্রাভেলস বাস এর অনলাইন টিকেট আপনি উপরের দেখানো নিয়মেই কাটতে পারবেন । তারপরও আরো সুবিধার জন্য আমি এখন আপনাদের সরাসরি দেশ  ট্রাভেলস এর অনলাইন টিকিট কাউন্টারের লিংক দিচ্ছি ।

 

[button color=”primary” size=”medium” link=”https://deshtravelsbd.com/” icon=”” target=”true” nofollow=”false”]দেশ ট্রাভেলস এর টিকিট কিনুন এই খানে [/button]

লিংকে ক্লিক করার পর নিচের চিত্রের মত আসবে । এখানে আপনি আপনার তথ্য দিয়ে টিকেট বুকিং দিতে পারবেন ।

 

দেশ ট্রাভেলস অনলাইন টিকিট

 

হানিফ পরিবহন অনলাইন টিকিটঃ

 

মুলত সব পরিবহনের টিকেট বুকিং সিস্টেম প্রায় একই রকম । আমি আর বার একই কথা বলছি না । আমি শুধু এখন হানিফ পরিবহনের অনলাইন টিকিট কাউন্টারের  লিংক দিচ্ছি ।

[button color=”primary” size=”big” link=”https://www.hanif-enterprise.com/” icon=”” target=”true” nofollow=”false”]হানিফ পরিববহনেরি টিকিট কিনুন এখানে[/button]

 

হানিফ পরিবহনের অনলাইন বাস টিকেট টিকেট

 

শ্যামলী পরিবহন অনলাইন টিকিট কেনার নিয়মঃ

 

দেশের অন্যতম জনপ্রিয়  পরিবহন সংস্থা শ্যামলী পরিবহনের অনলাইনের যেকোন রুটের বাসের টিকেট আপনি অনলাইনে কিনতে পারবেন । শ্যামলী পরিবহন এর টিকেট কেনার লিংক নচে দেওয়া হলো ।

 

[button color=”primary” size=”big” link=”https://www.shyamoliparibahan-bd.com/” icon=”” target=”true” nofollow=”false”]শ্যামলী বাসের টিকেট কেনার নিয়ম[/button]

 

শ্যামলী পরিবহন অনলাইন টিকেট

 

গ্রীন লাইন  পরিবহনের অনলাইন টিকেট কেনার নিয়মঃ

 

গ্রীন লাইন পরিবহনের অনলাইন টিকেট আপনি ঘরে বসেই কিনতে পারবেন । তার জন্য আপনাকে যেতে হবে নিচের লিংকে ।

[button color=”primary” size=”big” link=”https://greenlinebd.com/” icon=”” target=”true” nofollow=”false”]গ্রীন লাইন পরিবহনের লিংক[/button]

 

গ্রীন লাইন  পরিবহনের অনলাইন টিকেট

বিকাশের মাধ্যমে বাসের টিকেট কাটার নিয়মঃ

 

আপনি চাইলে বিকাশ এপ ব্যাবহার করেও বাসের টিকেট বুকিং করতে পারবেন৷ এজন্য আপনাকে বিকাশ এপ ওপেন করতে হবে।  এরপর টিকেট অপশনে ক্লিক করতে হবে।

বিকাশের মাধ্যমে বাসের টিকেট কাটার নিয়ম

টিকেটে ক্লিক করা পর

বিকাশে বাসের টিকেট

বাসের উপর ক্লিক করার পর

বিকাশে বাসের টিকেট বুকিং

এভাবে আপনি ঘরে বসেই বিকাশের মাধ্যমে বাসের টিকেট কিনতে পারবেন।

 

অনলাইনে বাসের টিকেট কাটার নিয়ম ভিডিওঃ

 

আপনি যদি এতক্ষনেও টিকেট কেনার সিস্টেম না বুঝে থাকেন । তবে আপনার জন্য একটি ভিডিও দিলাম । দেখলে আশঅ করি  আর কনো কনফিউশন থাকবে না ।

 

[toggle title=”অনলাইনে বাসের টিকিট কাটার চার্জ কত?” state=”open”]হ্যা খুবই সুন্দর প্রশ্ন। তবে উত্তর টা আমি এখানে দিলে বাস্তবতার সাথে মিলবে না। কারন একেক ওয়েবসাইটে চার্জ একেক রকম। তবে ৫০ থেকে ৬০ টাকার মধ্যেই সব ওয়েবসাইটের চার্জ নির্ধারন থাকে। আপনি যখন টিকিট বুকিং দেবেন তখনি বিষয়টি লক্ষ্য করবেন। আপনার যদি মনে হয় এই ওয়েবসাইটে চার্জ বেশী। তবে আপনি সেখান থেকে না কিনে অন্য সাইটে ট্রাই করতে পারেন সমস্যা নাই।[/toggle]

 

[toggle title=”টিকেট কেনার পর সেই টিকিট কি আবার ফেরত দেওয়া যাবে? ” state=”open”]হ্যা আপনি টিকেট কেনার পর তা আবার ফেরত দিতে পারবেন। তবে এক্ষেত্রে নির্দিষ্ট কিছু ফি দিতে হবে।[/toggle]

 

শেষকথাঃ

 

এতক্ষন অনেক কথা বললাম অনলাইনে বাসের টিকিট কেনার বিষয়ে। আমি চেষ্টা করেছি একদম সচ্ছ তথ্য তুলে ধরার। তারপরও যেহেতু আমি মানুষ আমার ভূল হতে পারে। আমাদের লেখায় কনো অসংগতি লক্ষ্য করলে অতি সত্তর আমাদেরকে জানানোর অনুরোধ রইলো।  আশা করছি আমাদের পাশে থাকবেন।

 

Related Articles