অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম 2022 ও লিংক । এয়ার টিকেট বুকিং

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম ও লিংক

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ । কেমন আছেন প্রিয় বন্ধুরা । আশা করি ভালো আছেন । আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি । বর্তমান অনলাইনের  যুগ । সব কিছু  এখন হয়েছে অনলাইনে  । বাসের টিকেট কাটা/ ট্রেনের টিকেট কাটা সহ প্রায় সকল যানবাহনের টিকেট এখন ঘরে বসেই কাটা যায় যায়।

 

অনলাইনের এই হাওয়া বিমানের টিকেটেও লেগেছে  । এখন আর আগের মত বিমানের টিকেট কাটতে বিভিন্ন এয়ারলাইন্স এর এজেন্টএর কাছে যেতে হয় না । লাইন দিয়ে ঘন্টার পর ঘন্টা সময় নষ্ট করতে হয় না । বিমানের টিকেট বুকিং দিতে । এখন ঘরে বসেই ২ মিনিটে বিমানের টিকেট কাটা যায় ।

আপনি পড়তে পারেন 

কাতার এয়ারলাইন্স টিকেট চেক করার নিয়ম

কি অবাক হচ্ছেন ? অবাক হবার কিছু নেই । আজকে আমি দেখাবো কিভাবে ঘরে বসে মাত্র দুই মিনিট সময় ব্যায় করে আপনি যেকোন  এয়ারলাইন্স এর টিকেট কাটতে পারবেন  । অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম ও লিংক জানতে এবং সঠিক ভাবে এয়ার টিকেট বুকিং দিতে এই পোষ্টের বিকল্প নাই । তো চলুন কথা না বাড়িয়ে শুরু করি ঘরে বসে বিমানের টিকেট বুকিং কিভাবে দিবেন ।

 

সূচিপত্র

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম 

 

অনলাইনে ঘরে বসে বিমানের টিকেট কাটার নিয়ম একদম সহজ । আপনাকে অধিক সময় নষ্ট করে আর কোন এজেন্ট এর দুয়ারে গিয়ে বসে থাকতে হবে না । আপনার মুল্যবান সময় বেচে যাবে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম জানা থাকলে ।

আপনি মুলত দুইভাবে অনলাইনে বিমানের টিকেট বুকিং দিতে পারবেন । দুটি উপায়ের যেকোন একটি উপায় ব্যাবহার করে আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং সহ দেশের সকল   এয়ারলাইন্স এর টিকেট বুকিং দিতে পারবেন একদম সহজে ।

বিমানের টিকেট কাটার এপস / বিমান টিকেট বুকিং

 

উপরের আলোচনায় আমি বলেছি দুটি উপায়ে অনলাইনে বিমানের টিকেট বুকিং করা যায় । তার এক নাম্বার উপায় হলো এপস এর মাধ্যমে । আপনি বিকাশ এপস ব্যবহার করে অনলাইনে  এয়ার টিকেট বুকিং দিতে পারবেন । চলুন জেনে নেই  কিভাবে বিকাশ এপস দিয়ে এয়ার টিকেট বুকিং দিবেন । 

ধাপ ১

প্রথমে বিকাশ এপস ওপেন করুন । ( ইন্সটল করা না থাকলে এই লিংক থেকে বা প্লে স্টোর থেকে বিকাশ এপস ইন্সটল করুন ।

ধাপ ২

বিকাশ এপস একটু স্ক্রল করে নিচের এসে অনন্য সেবায় টিকেট অপশন থেকে পাবেন । টিকেট অপশনে ক্লিক করুন

ধাপ ৩ 

এবার এখান থেকে  প্রথম অপশন “বিমান” সিলেক্ট করুন

বিমান সিলেক্ট করুন

ধাপ ৪ 

এই ধাপে আপনি দুটি অপশন থেকে পাবেন । একটি ফ্লাইড এক্সপার্ট আরেকটি গোযায়ান । এই দুটি হলো অনলাইন টিকেট বুকিং প্লাটর্ফম । আপনার পছন্দমত যেকোন একটি সিলেক্ট করুন ।

টিকেট কাটার প্লাটফর্ম সিলেক্ট করুন

ধাপ ৫ 

যেকোন একটি প্লাটফর্ম সিলেক্ট করে পরবর্তী ধাপে যেতে চাইলে বিকাশ এপস এর নীতিমালা পড়ার জন্য একটি নটিফিকেশন শো করবে । আপনি ঠিক আছে এ তে চাপ দিয়ে পরবর্তী ধাপে যান ।

ঠিক আছে তে চাপ দিন

ধাপ ৬ 

এই ধাপে আপনি একটি ওয়েবপেজ দেখতে পাবেন । এখানে আপনি টিকেটের তিনটি ধরন যেমন , One Way, Round Trip, Multistop দেখতে পাবেন । এখান থেকে আপনি আপনার পছন্দমত সিলেক্ট করুন ।

টিকেটের ধরন নির্বাচন করুন

ধাপ ৭  

 

এই ধাপে আপনি আপনার রুট সিলেক্ট করুন ।মানে কোথায় থেকে কোথায় যাবেন সেটা সিলেক্ট করুন ।  Form  এর জায়গায় আপনি আপনি যে জায়গা থেকে যাত্রা করবেন সেই জায়গা দিন ।  To এর জায়গায় আপনি যেখানে যাবেন সেই জায়গার নাম বসিয়ে দিন । ভ্রমনের তারিখ বসিয়ে দিন ।

প্রয়োজনীয় তথ্য দিয়ে সার্চ করে এয়ার টিকেট বুকিং করুন

ধাপ ৮ 

 

এই ধাপে আপনি একটু স্ক্রল করে নিচে আসলে থেকতে পাবেন ট্রাভেলার লেখা মানে কতজনের জন্য আপনি এয়ার টিকেট বুকিং দিতেন । বয়স অনুযায়ী সেটি সিলেক্ট করে দিন ।  এবং সার্চ এ ক্লিক করুন ।

ধাপ ৯

 

এবার আপনি দেখতে পাচ্ছেন আপনার রুটের বিমানের তালিকা । এখন আপনার পছন্দ মত যেকোন একটি বিমানের টিকেট বুকিং দিতে Book Now এ ক্লিক করুন । এবং বিকাশ এপস এর মাধ্যমে টাকা পেমেন্ট করুন  ।

 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম ও লিংক

 

আমি বলেছিলাম দুইভাবে অনলাইনে দুইভাবে বিমানের টিকেট কাটার নিয়ম আছে । তার একটি নিয়ম এপস এর মাধ্যমে বিমানের টিকেট কাটার নিয়ম যেটা একটু আগে বিস্তারিত আলোচনা করলাম । কিন্তু যারা বিকাশ এপস ব্যবহার করেন না । তারা কিভাবে অনলাইনে বিমানের টিকেট বুকিং দিবেন সেটা নিয়েই এখন কথা বলবো ।

অনলাইনে বিমানের এয়ার টিকেট বুকিং দেওয়ার নিয়ম

 

ধাপ ১ 

প্রথমে নিচে দেওয়া দুটি লিংকের যেকোন একটি লিংকে ক্লিক করুন

এয়ার টিকেট বুুকিং লিংক ১

এয়ার টিকেট বুকিং লিংক ২

ধাপ ২ 

আমি প্রথম লিংকে ক্লিক করার পর নিচের চিত্রের মত একটি ওয়েব পেজ ওপেন হবে । এখানে আপনি  টিকেটের তিনটি ধরন যেমন , One Way, Round Trip, Multistop দেখতে পাবেন । এখান থেকে আপনি আপনার পছন্দমত সিলেক্ট করুন । আমি One Way সিলেক্ট করলাম ।

লিংকে ক্লিক করে One Way সিলেক্ট করুন
লিংকে ক্লিক করে One Way সিলেক্ট করুন

ধাপ ২

এই ধাপে আপনার ভ্রমন তথ্য দিন । মানে আপনি কোথা থেকে কোথায় যাবেন কত তারিখে যাবেন কয়জন যাবেন সেটা সিলেক্ট করে দিন । সার্চ  এ ক্লিক করুন । না বুঝলে নিচের চিত্র ফলো করুন ।

ভ্রমন তথ্য দিন

 

ধাপ ৩

সার্চ এ ক্লিক করার পর আপনার রুটে  যতগুলা বিমান আছে সবগুলা শো করাবে । আপনার পছন্দমত যেকোন এয়ার লাইন্স সিলেক্ট করুন

পছন্দমত এয়ারলাইন্স সিলেক্ট করুন

 

ধাপ ৪ 

এয়ারলাইন্স সিলেক্ট করার পর এই ধাপে আপনি আপনার সকল তথ্য দিয়ে কন্টিনিউ তে ক্লিক করুন

ধাপ ৫

 

অনলাইনে বিমানের টিকেট কাটার এটি সর্বশেষ ধাপ  সবকিছু ঠিকথাকলে টিকেটের নির্দিষ্ট পরিমান অর্থ পরিষোদ করে এয়ার টিকেট বুকিং সম্পর্ন করতে পারলেন ।

 

এয়ার টিকেট বুকিং অনলাইন সর্ম্পকিত আরো কিছু তথ্য

 

বিমান টিকেটের দাম 2022 / বিমানের টিকেট মূল্য

 

বিমান টিকেটের দাম 2022 লিখে অনেকেই সার্চ করেন  । তাদের উদ্দেশ্যে বলতে চাই । একেক এয়ারলাইন্স এ টিকেটের দাম একেক রকম । তাই আপনাকে প্রথমে সিধান্ত নিতে হবে আপনি কোন এয়ারলাইন্স থেকে টিকেট ক্রয় করতে ইচ্ছুক । এরপর সেই এয়ারলাইন্স এর বিমান টিকেটের দাম 2022 জানতে পারবেন ।

আজকের বিমান ভাড়া

 

আজকের বিমান ভাড়া জানতে আপনি প্রথমে এই লিংকে প্রবেশ করুন এরপর আপনার রুট সিলেক্ট করে প্রয়োজনীয় তথ্য ‍দিয়ে সার্চ করুন এবার  বিভিন্ন এয়ারলাইন্স এর আজকের বিমান ভাড়া দেখতে পাবেন ।

আজকের বিমান ভাড়া

 

কম দামে বিমান টিকেট

 

অনেকেই কম দামে বিমান টিকেট খুজে থাকেন । তাদের জন্য  ইত্তিহাদ এয়ারলাইন্স এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ভালো হতে পারে । ভালো হয় আমার দেখানো পদ্ধতিতে রুট অনুযায়ী সার্চ করে দেখা । ঐ রুটে সবচেয়ে কম মুল্যে কোন এয়ারলাইন্স সার্ভিস দিচ্ছে । সেখান থেকে কম দামে বিমান টিকেট ক্রয় করা । সস্তায় বিমান টিকেট ক্রয় করার এটাই মাধ্যম ।

বিমান টিকেট কাউন্টার

এখন আর বেশীরভাগ মানুষই বিমান টিকেট কাউন্টারে বিমান টিকেট বুকিং দিতে যায়না । শতকার বেশীরভাগই এখন ঘরে বসে অনলাইনে বিমানের টিকেট ক্রয় করে থাকে ।

বিমান টিকেট কাউন্টার ফোন নাম্বার

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর টিকেট বুকিং দিতে  ০২ ৮৯০১৬০০ এক্সটেনশন ২৭১০ ও ২৭১১ অথবা সরাসরি মোবাইল নম্বর ০১৭৭৭-৭১৫৬১৩ নম্বরে ফোন করা করলে বিমান টিকেট কাউন্টারে কথা বলা যাবে  ।

 

অভ্যন্তরীণ বিমান টিকেট ক্রয়

 

আপনি যদি ঢাকা থেক্রে ক্সবাজার বা সিলেট থেকে ঢাকা আসতে চান তাহলে  আপনি বিমানে চড়ে আসতে পারবেন । তবে আরে জন্য আপনাকে অভ্যন্তরীণ বিমান টিকেট ক্রয় করতে হবে । উপরে দেখানো পদ্ধতিতেই অভ্যান্তরীণ বিমান টিকেট ক্রয় করা যাবে ।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং

 

উপরের যে পদ্ধত্তি দেখিয়েছি । এই পদ্ধত্তিতে  আপনি শুধু বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট বুকিং না কাতার এয়ারওয়ায়েজ টিকেট বুকিং , ইত্তিহাদ এয়ারলাইন্স এর টিকেট বুকিং সহ সকল এয়ারলাইন্স এর টিকেট বুকিং করতে পারবেন ।

এয়ার টিকেট বুকিং প্রশ্ন উত্তর

 

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২২?

 

উত্তরঃ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম কত ২০২২ হলো আপনার গন্তব্য রুটের উপর নির্ভর করে আপনি যদি ঢাকা থেকে চট্রগ্রাম যেতে চান তাহলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেট দাম হবে ৩৩৬৫ টাকা মাত্র । 

বাংলাদেশ টু ওমান বিমান ভাড়া কত ২০২২ ? 

 

বাংলাদেশ টু ওমান বিমান ভাড়া  165,606 টাকা । এই দাম উঠানামা করে প্রতিনিয়ত

কিভাবে অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

 

উত্তর   এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়েচে এই লিংকে – ক্লিক করুন 

আপনার জন্য আরো কিছু তথ্য

 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম ভিডিও

 

 

 

শেষকথাঃ

 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম নিয়ে কথা বলা এবার শেষ করতে চাই । আমার ধারনা আশা করি এই আর্টিকেল পড়ার পর আপনার  এয়ার টিকেট বুকিং দিতে আর কোন সমস্যা হবার কথা না । এরপরও যদি কোন জায়গায় ঠেকে যান তাহেল এই পোষ্টে কমেন্ট করতে পারেন ।আমরা চেষ্টা করবো আপনার সমস্যা সমাধান করার । ভালো থাকুন সুস্থ থাকুন । আমাদের সাথেই ধাকুন ধন্যবাদ ।

 

ট্যাগঃ

 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

 

Leave a Comment