অনলাইনে ইনকাম

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ বিকাশ পেমেন্ট

  1. অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

 

অনলাইন এ মোবাইল দিয়ে সবাই ইনকাম করতে চান। সবাই চায় নিজের হাত খরচ নিযে চালাতে। তবে আপনারা অনেকেই জানেন না যে কীভাবে অনলাইনে মোবাইল দিয়ে ইনকাম করা যায়।

অনলাইন ইনকাম করার অনেক উপায় রয়েছে কিন্তু আপনারা তার সম্পর্কে খুব বেশি একটা জানেন না। এর জন্য আপনারা অনলাইন এ ইনকাম করতে ও হয়তো পারেন না। তো আজকে আপনাদের সাথে অনলাইন এ মোবাইল দিয়ে ইনকাম করার কয়েকটি উপায় সম্পর্কে জানাবো।

 

আর্টিকেল লিখে অনলাইন ইনকাম

 

আপনারা চাইলে সহজেই অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করতে পারেন। অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করার জন্য অনেক গুলো ওয়েব সাইট পাবেন। সেখানে আপনারা চাইলে একটি একাউন্ট খুলে আর্টিকেল লিখে টাকা ইনকাম করতে পারেন।

অনলাইনে আর্টিকেল লিখে টাকা ইনকাম করার জন্য বেস্ট হবে বাংলাদেশী ওয়েব সাইট এ আর্টিকেল লিখা। কেননা এতে আপনারা খুব সহজেই সেই টাকা টি বিকাশ, নগদ বা রকেট এ নিতে পারবেন। আমাদের ওয়েব সাইট এ অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করার বিষয়ে পোস্ট করা আছে যা চাইলে পড়ে নিতে পারেন।

 

আরো পড়ুনঃ অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম বাংলাদেশী ওয়েব সাইট।

 

ব্লগিং করে অনলাইন ইনকাম

 

এখন অনলাইনে আরো একটি বড় প্লার্টফর্ম হলো ব্লগিং করে অনলাইনে টাকা ইনকাম করা। এই উপায়ে আপনাদের টাকা ইনকাম করার পদ্ধতি প্রথম দিকে একটু কঠিন হলেও পরে অনেক সহজ হয়ে যাবে। এই উপায় এ টাকা ইনকাম করতে হলে আপনাকে প্রথমে আপনাকে একটি ওয়েব সাইট তৈরি করতে হবে।

ওয়েব সাইট টি মূলত আপনাকে ব্লগ ওয়েব সাইট বানাতে হবে। এর পর ওয়েব সাইট এ আর্টিকেল প্রকাশ করে আপনি এডসেন্স এর আবেদন করতে পারেন। যদি আপনার সাইট এ পর্যাপ্ত আর্টিকেল থাকে এবং তা এডসেন্স এর নীতি মেনে চলে তবে আপনি এডসেন্স পেয়ে যাবেন।

পড়ুন  – টাকা ইনকাম করার সহজ উপায় বাংলাদেশে

আর একবার এডসেন্স পেয়ে গেলে আপনার মেইন ইনকাম শুরু হবে। এই টাকা আপনারা বিকাশ বা অন্যান্য মোবাইল মাধ্যমে নিতে পারবেন না। তবে আন্তর্জাতিক ব্যাংকিং এর মাধ্যমে সেই টাকা আপনারা নিজের ব্যংক একাউন্ট এ উত্তোলন করতে পারবেন।

 

ইউটিউবিং করে অনলাইন ইনকাম

 

এখন অনলাইনে আরো একটি বড় প্লার্টফর্ম হলো ইউটিউবিং করে অনলাইনে টাকা ইনকাম করা। এই উপায়ে আপনাদের টাকা ইনকাম করার পদ্ধতি প্রথম দিকে একটু কঠিন হলেও পরে অনেক সহজ হয়ে যাবে। এই উপায় এ টাকা ইনকাম করতে হলে আপনাকে প্রথমে আপনাকে একটি ইউটিউব চ্যানেল তৈরি করতে হবে।

ইউটিউব  চ্যানেল তৈরি করার পর সেখানে যদি আপনারা নিজের করা ভিডিও আপলোড করতে থাকেন এবং সেই ভিডিও তে পর্যাপ্ত ওয়াচ টাইম এবং চ্যানেল এ পর্যাপ্ত সাবস্ক্রাইবার থাকে থাকে তবে আপনারা খুব সহজেই চ্যানেল থেকে টাকা ইনকাম করতে পারবেন। এগুলো হয়ে গেলে চ্যানেল এ মনিটাইজেশন অন করতে পারবেন।

পড়ুন – ইউটিউব চ্যানেল খোলার নিয়ম ২০২৩

 

আর একবার মনিটজেশন পেয়ে গেলে আপনার মেইন ইনকাম শুরু হবে। এই টাকা আপনারা বিকাশ বা অন্যান্য মোবাইল মাধ্যমে নিতে পারবেন না। তবে আন্তর্জাতিক ব্যাংকিং এর মাধ্যমে সেই টাকা আপনারা নিজের ব্যংক একাউন্ট এ উত্তোলন করগে পারবেন।

 

অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩
অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইন ইনকাম

 

অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইন ইনকাম করাও একটি অনেক ভালো উপায় অনলাইন এ টাকা ইনকাম। এই উপায় এ টাকা ইনকাম করার জন্য আপনাদের প্রথমে দেখতে হবে কোন ওয়েব সাইট গুলো আপনাদেরকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ দেয়।

মূলত ওয়েব সাইট থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর সুযোগ পাওয়া যায়। অ্যাফিলিয়েট মার্কেটিং হলো কোনো একটি প্রতিষ্ঠান এর কোনো পণ্য যদি আপনার মাধ্যমে বিক্রি হয় তবে তার জন্য কিছু পরিমাণ টাকা আপনারা রেফারেন্স পাবেন। এগুলো কে অ্যাফিলিয়েট মার্কেটিং বলা হয়।

বর্তমানে অনেক বাংলাদেশি ওয়েব সাইট থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করার সুযোগ দেওয়া হচ্ছে। যেখান থেকে আপনারা আয় করে টাকা বিকাশ, রকেট, নগদ বা ব্যাংক এর মাধ্যমে নিতে পারবেন।

 

গেম খেলে অনলাইন ইনকাম

 

বর্তমানে এমন অনেক গেমস এবং এপ তৈরি করা হচ্ছে যার মাধ্যমে গেম খেলে টাকা ইনকাম করা সহজ হচ্ছে। এমন কিছু এপ অনলাইন এ থাকলেও সেগুলোর ফেক ভার্সন থাকায় অনেকে প্রতারিত হয়।

তো এর জন্য অনলাইন এ গেম খেলে কিভাবে টাকা ইনকাম করতে পারবেন সেটার একটি সম্পুর্ণ আর্টিকেল আপনাদের জন্য অতি শিঘ্রই আমাদের ওয়েব সাইট এ পাবলিশ করা হবে। এর জন্য আমাদের ওয়েব সাইট এ নজর রাখুন।

 

ফেসবুক থেকে অনলাইন ইনকাম

 

অনলাইন ইনকাম এর আরো একটি জনপ্রিয় মাধ্যম হলো ফেসবুক। এখন আপনারা ভাবছেন যে, সারাদিনই তো ফেসবুক ব্যবহার করি, কৈ আমি তো টাকা ইনকাম করতে পারি না! আসলে ফেসবুক এ টাকা ইনকাম করার পদ্ধতি আগে ২ রকম ছিলো, এখন ৩ রকম হয়ে দাড়িয়েছে। আজকের পোস্ট এ তার সম্পর্কে জানতে পারবেন।

 

১. স্টোরির মাধ্যমে ফেসবুক থেকে অনলাইন ইনকাম

 

সদ্য যুক্ত হওয়া ফেসবুক এর নতুন ফিচার হলো স্টোরি এর মাধ্যমে ফেসবুক থেকে টাকা ইনকাম। তো এটা সব আইডি থেকে করা যাবে না। এর কারণ হলো, ফেসবুক থেকে অনেক আইডি কে Digital Creator পেজ এ রুপান্তরিত করা যায়। তো পেজ এ রুপান্তরিত করার পর সেখানে স্টোরি, রিল আপলোড করলে ভিউ অনুযায়ী নির্দিষ্ট সময় পর টাকা আয় শুরু হবে।

 

২. ফেসবুক পেজ থেকে অনলাইন ইনকাম

 

ফেসবুক পেজ থেকে ইনকাম করা হলো অনেকটা ইউটিউব থেকে টাকা ইনকাম পদ্ধতির মতো। ফেসবুক পেজ এ ভিডিও আপলোড করলে সেখানে নির্দিষ্ট ভিউ এবং ফলোয়ার হয়ে গেলে আপনারা সেখান এ মনিটাইজেশন অন করতে পারবেন। আর মনিটাইজেশন অন করার পর সেখান থেকে টাকা আয় করতে পারবেন।

 

৩. ফেসবুক গ্রুপ থেকে অনলাইন ইনকাম

 

অনেক এর ই অনেক বড় বড় ফেসবুক গ্রুপ থাকে। তো সেখান থেকে ইনকাম করার জন্য কোনো অফিসিয়াল কোনো নিয়ম নেই। তবে আপনারা চাইলে সেই গ্রুপ টি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন। ফেসবুক এ অনেক সোর্স থাকে গ্রুপ বিক্রি করার। সেখান থেকে ফেসবুক গ্রুপ বিক্রি করতে পারবেন।

তবে অনেকেই বলবেন, অনেক কষ্ট করে বড় ফেসবুক গ্রুপ বানালাম। এখন এটা বিক্রি করবো না। তো আপনারা চাইলে আপনার গ্রুপ এর পাশাপাশি আরো একটি গ্রুপ খুলতে পারবেন। এর ফলে বড় গ্রুপ থেকে আরো একটি গ্রুপ খুললে সেখান থেকে খুব দ্রুতই আরো একটি বড় গ্রুপ খুলতে পারবেন। এর পর সেটা বিক্রি করলে অনলাইন ইনকাম করতে পারবেন।

 

শেষ কথাঃ

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, অনলাইন ইনকাম মোবাইল দিয়ে ২০২৩ এবং কী কী উপায়ে অনলাইনে মোবাইল দিয়ে ইনকাম করা যায়। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

Related Articles