আবাসিক হোটেল ভাড়ার নিয়ম 2023

আবাসিক হোটেল ভাড়ার নিয়ম

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে আবাসিক হোটেল ভাড়ার নিয়ম এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

আবাসিক হোটেল ভাড়ার নিয়ম

আপনারা অনেকেই এক স্থান থেকে অন্য স্থানে যান নানা কাজে। তখন যদি সেই যায়গায় কোনো পরিচিত কেউ না থাকে তবে স্মরণাপন্ন হতে হয় আবাসিক হোটেল এর। তো এই আবাসিক হোটেল অনেকেই ভাড়া করতে পারেন না। তো কিভাবে আবাসিক হোটেল এ ভাড়া করতে হয় সে বিষয়েই আজকে আলোচনা করবো।

 

কম খরচে আবাসিক হোটেল ভাড়া

 

যারা আবাসিক হোটেল ভাড়া করতে চান তাদের জন্য সবার আগে যে বিষয় টি জানতে হবে তা হলো কিভাবে কম খরচে আবাসিক হোটেল ভাড়া করা যায়। প্রথমবার কেউ যদি আবাসিক হোটেল ভাড়া নিতে যায় তবে অভিজ্ঞতা না থাকায় তাদের অনেককে বেশি টাকায় হোটেল ভাড়া দেয় হোটেল কর্তৃপক্ষরা।

তো এই সময় কয়েকটি বিষয় যদি আপনারা মাথায় রাখেন তবে এই সমস্যা থেকে রেহায় পাবেন আপনারা। নিচে সেই উপায় গুলো দেওয়া হলো।

১. প্রথমেই যে বিষয় টি মাথায় রাখতে হবে তা হলো রাস্তার পাশের বা মেইন রোডের পাশের হোট গুলোতে ভাড়া নিবেন না। কেননা এই সকল হোটেল রাস্তার পাশে হওয়ায় ভাড়াটা কিছুটা বেশিই নিবে সবার থেকে। তাই চেষ্টা করবেন একটু ভেতরের দিকের হোটেল গুলো ভাড়া নেওয়ার।

See also  ১৫ আগস্ট সম্পর্কে কবিতা। শোক দিবসের কবিতা ।

২. হোটেল টি এর পরিবেশ ভালো করে লক্ষ করুন। যদি দেখেন হোটেলটি একটু বেশিই ডেকোরেশন করা তবে বুঝবেন সেটায় আপনার প্রচুর টাকা খরচ হবে। কেননা ডেকোরেশনের জন্য তারা এক্সট্রা টাকা চার্জ করবেন। তো এর জন্য সিম্পল একটি হোটেল ভাড়া করুন।

৩. অনেক সময় হোটেল মালিকরা একটু বেশি পরিমাণেই ভাড়া চেয়ে থাকে। তো এক্ষেত্রে আপনার যদি ভাড়াটি বেশি মনে হয় তাহলে অবশ্যই তাদের সাথে দামাদামি করবেন।

 

আরো পড়ুনঃ আলিবাবা থেকে পণ্য ক্রয়ের উপায়

 

ভালো আবাসিক হোটেল চেনার উপায়

 

কোন আবাসিক হোটেল কেমন হতে পারে তার সম্পর্কে আমাদের কিছু ধারণা থাকা উচিত। তো এর জন্য আমাদের কিছু বিষয় জানতে হবে। নিম্নে সেগুলো দেওয়া হলো।

১. হোটেল টি এর রিশেপশন টি লক্ষ করুন। যদি দেখেন হোটেলটি এর রিশেপশন অনেক সাজানো গোছানো তবে বুঝবেন হোটেল টি এর পরিবেশ ও বেশ সুন্দর। আর রিশেপশন এর অন্যান্য পরিবেশ দেখেও বুঝতে পারবেন তার পরিবেশ কেমন হবে।

২. হোটেল এর স্টাফ বা কর্মচারিদের আচরণ লক্ষ করুন। যে সকল হোটেল ভালো হয় সেখানে কর্মচারী রা ও বেশ ভালো আচরণ করে। তো এই বিষয়টি একটি লক্ষণীয় বিষয়।

৩. রুম ভাড়া করফর্ম করার পূর্বে রুমে গিয়ে সেটি চেক করে আসুন। সব কিছু ভালো ভাবে চেক করে নিবেন। যেমনঃ বাথরুম, টয়লেট ইত্যাদি।

৪. ফ্রি ওয়াই – ফাই, এসি, টাইলস করা রুম, বারান্দা এইসব কিছু আছে কি না তা যাছাই করে নিবেন।

 

আবাসিক হোটেল ভাড়ার নিয়ম
আবাসিক হোটেল ভাড়ার নিয়ম

 

এভাবে যদি আপনারা প্রতিটি আবাসিক হোটেল এর পরিবেশ চেক করে নেন তাহলে কিন্তু খুব সহজেই বুঝতে পারবেন যে হোটেল টি আসলে কেমন। আর এই বিষয়টি ভালো ভাবে লক্ষ্য করবেন সব সময়।

আবাসিক হোটেল ভাড়া করার নিয়ম

এতক্ষণ আমরা হোটেল ভাড়া নেওয়ার পূর্বে যা যা করণীয় সেগুলো সম্পর্কে জানলাম। এবার আমরা জানবো কিবে আবাসিক হোটেল ভাড়া করতে হয়।
আপনারা যেখানে আবাসিক হোটেল ভাড়া নিতে চাইবেন সেখানে আবাসিক হোটেল এর ভাড়া কত তা সেখান কার পরিবেশ এর উপর নির্ভর করে।

See also  martyred intellectuals day quotes

কিন্তু সিম্পল হোটেল গুলোতে এক রাতের জন্য এক রুমের ডাবল বেডের জন্য ৩০০ থেকে ৩৫০ টাকার মধ্য ভাড়া পাওয়া যায়। তবে অনেক সময় ৩০০ টাকার কমেও ভালো রুম পাওয়া যায়। কিন্তু মোটামুটি একটি ভালো মানের ডাবল বেডের এক রাতের জন্য ৩০০ টাকার থেকে বেশি ভাড়া হয়।

আবাসিক হোটেল ভাড়া নেওয়া কনফর্ম করতে হলে অবশ্যই আগে রুম টি চেক করে নিবেন। নাহলে আপনাকে মুখে বলবে এক রকম আর রুম দিবে অন্য রকম। এছাড়াও যদি দাম বেশি মনে হয় তবে দামাদামি করবেন। কেননা হোটেল মালিক যদি বুঝতে পারে আপনি প্রথমবার এসেছেন তাহলে ভাড়া বেশি চাইতে পারে।

 

এয়ারপোর্ট আবাসিক হোটেল ভাড়ার নিয়ম

 

এয়ারপোর্ট এলাকার আশে পাশের হোটেল গুলোতে মূলত ভাড়া একটু বেশিই হয়ে থাকে। কেননা এটা এয়ারপোর্ট এর পার্শ্ববর্তী এলাকা। তো এখানে হোটেল ভাড়া নেওয়ার সময় আপনাক্র একটু বেশি পরিমাণেই টাকা খরচ করতে হতে পারে।

এয়ারপোর্ট এর আশে পাশের হোটেল গুলো মূলত একটু হাই কোয়ালিটি এর হয়ে থাকে। এখানে এসি, ফ্রি ওয়াইফাই, টাইলস সহ রুম, ডাবল বেড, বারান্দা থাকে। এবং প্রতি রুমে একটি এটাচ বাথরুম থাকে। তো স্বাভাবিক ভাবেই এখনে ভাড়া একটু বেশিই হয়।

তাছাড়া তাদের সার্ভিস ও অনেক ভালো হয়ে থাকে। এয়ারপোর্ট এর আশে পাশের হোটেল গুলো তে আপনারা প্রতি রাতের জন্য ৯০০ থেকে ১৪০০ টাকার মধ্য একটি ভালো রুম ভাড়া নিতে পারবেন। সার্ভিস এর দিক থেকে একটু খুব একটা খারাপ না।

 

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, আবাসিক হোটেল ভাড়ার নিয়ম, কিভাবে আবাসিক হোটেল ভাড়া করতে হয়, কিভাবে ভালো আবাসিক হোটেল চিনতে পারা যায় ইত্যাদি। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

See also  হুমকির জিডি করার নিয়ম

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।