টেকনোলজি

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত ?

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত

 

সাধারণত আমরা গুগল একাউন্ট বলতে জি-মেইল কেই বুঝি। G-mail এর পূর্ণ অর্থ হলো Google Mail. আর এই জিমেইল একাউন্ট খুললেই তৈরি হয় জিমেইল একাউন্ট, এবং এর থেকেই এর নাম হয়েছে গুগল একাউন্ট।

অনেক সময় আমরা কিন্তু নিজেদের তৈরি করা গুগল একাউন্ট এর পাসওয়ার্ড ভুলে যাই। তো তখন চাইলেও সেই একাউন্ট অন্য ফোনে বা অন্য যায়গায় লগ ইন করতে পারি না। তো তখন কিন্তু ভালোই ঝামেলা পোহাতে হয়।

তখন ভাবি, ইস! যদি আমি এখন গুগল একাউন্টের পাসওয়ার্ড দেখতে পারতাম। তো এটা অনেক সহজ একটা উপায়ে করা যাবে। আজকে আমরা সেই বিষয় নিয়েই পুরো আলোচনা করবো। তো চলুন শুরু করা যাক।

 

আরো পড়ুনঃ জি – মেইল একাউন্ট খোলার নিয়ম।

 

আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত

 

প্রথমেই একটি কথা বলে দেই, আপনারা কখনোই আপনাদের আগের গুগল একাউন্টের পাসওয়ার্ড দেখতে পারবেন না। এখন হয়তো অনেকেই ভাবছেন যে এতক্ষণ বললাম গুগল একাউন্টের পাসওয়ার্ড দেখা অনেক সহজ, আর এখন বলছি দেখতে পারবেন না। এটা কেমন কথা?

আসলে অপ্রিয় হলেও সত্যি এটাই। তবে হ্যাঁ, প্রতিটি সমস্যার একটি সমাধান আছে। গুগল একাউন্টের পাসওয়ার্ড দেখে পারবো না তো কী হয়েছে আমরা তো চাইলেই গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করতে পারবো। আর রিসেট করলে নতুন পাসওয়ার্ড দিতে পারবো। এর ফলে গুগল একাউন্টের পাসওয়ার্ড দেখা সাথে জানাও হয়ে যাবে। তো চলুন দেখে নেই, গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করার উপায়।

 

গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করার নিয়ম
গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করার নিয়ম

গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করার নিয়ম

 

গুগল একাউন্ট এর পাসওয়ার্ড রিসেট করা অনেক সহজ। তো চলুন এবার আমরা সেটা জেনে নেই।

১. প্রথমে নিজের ফোনের সেটিংস এপ এ চলে যান।

২. এবার সেখান থেকে Accounts নামের অপশন খুজে বের করুন।

৩. এবার সেখানে গিয়ে, Google সিলেক্ট করে নিবেন। এরপর মোবাইল এর পাসওয়ার্ড চাইবে, সেটা দিয়ে দিবেন।

৪. এরপরে আপনার সকল গুগল একাউন্ট গুলো সেখানে দেখাবে। তো যে গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করতে চান সেটা সিলেক্ট করে নিবেন।

৫. এরপর Security অপশন পাবেন। সেটায় ক্লিক করে নিচের দিকে চলে যাবেন।

৬. সেখানে Forgot Password নামের অপশন পাবেন। সেখানে ক্লিক করে দিবেন।

৭. এবার আপনার একাউন্ট খোলার সময় যে নাম্বার দিয়েছিলেন সেটা দিয়ে ভেরিফাই করে নিবেন।

৮. এবার ভেরিফাই শেষে, নতুন পাসওয়ার্ড দিয়ে দিবেন, এবং সেটা কনফর্ম করবেন। প্রয়োজনে নতুন পাসওয়ার্ড টি অন্য কোথাও লিখে রাখতে পারেন।

 

ব্যস এভাবেই আপনি সহজেই নিজের গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করতে পারবেন। যদিও সেটা দেখতে পারবেন না, তবে রিসেট তো হলো তা না? তো এটা ছাড়া আর কোনো উপায় নেই গুগল একাউন্টের পাসওয়ার্ড জানার বা দেখার।

 

গুগল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখার নিয়ম

 

গুগল একাউন্টের পাসওয়ার্ড নিরাপদ রাখতে হলে কয়েকটি উপায় আছে যেগুলো ফলো করতে পারেন। এর জন্য নিচের স্টেপ ফলো করতে পারেন।

১. বার বার একাউন্ট এর পাসওয়ার্ড পরিবর্তন করবেন না, এতে ভুলে যেতে পারেন যে আপনার শেষে দেওয়া পাসওয়ার্ড কোনটা ছিলো।

২. এমন কোথাও নিজের পাসওয়ার্ড লিখে রাখবেন না বা শেয়ার করবেন না।

৩. প্রয়োজনে চাইলে একাউন্ট এ টু স্টেপ ভেরিফিকেশন অন করতে পারেন। এতে আপনার একাউন্ট এ যে কেউ চাইলেই লগ ইন করতে পারবে না পাসওয়ার্ড জানলেও।

 

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, আমার গুগল একাউন্টের পাসওয়ার্ড কত, গুগল একাউন্টের পাসওয়ার্ড রিসেট করার নিয়ম, গুগল একাউন্টের পাসওয়ার্ড পাসওয়ার্ড বের করার নিয়ম ইত্যাদি। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *