এইচএসসি রেজাল্ট SMS এর মাধ্যমে দেখার নিয়ম

হ্যালো প্রিয় ভিজিটর গণ, আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে এইচএসসি রেজাল্ট কিভাবে এসএমএস এর মাধ্যমে দেখবেন সেই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

আপনি যদি এবছর এইচএসসি পরীক্ষা ২০২১ এ অংশগ্রহণ করে থাকেন তাহলে আপনি অবশ্যই এইচএসসি ফলাফল ২০২১ নিয়ে চিন্তিত রয়েছেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে এখনও চূড়ান্ত কোনো নির্দেশনা আসেনি যে কবে এইচএসসির ফলাফল ২০২১ প্রকাশিত হবে। তবে কবে এইচএসসি রেজাল্ট ২০২১ পাওয়া যাবে তা নিয়ে কিছুটা ধারণা পাওয়া যায়।

 

এইচএসসি রেজাল্ট এর তারিখ ২০২১

এইচএসসি রেজাল্ট এর তারিখ ২০২১ ঘোষণা করা এখনো পর্যন্ত হয় নি। এইচএসসি রেজাল্ট এর তারিখ অর্থাৎ এইচএ‌সসি ফলাফল কবে প্রকাশিত হবে তা এখনো শিক্ষা মন্ত্রালয় কিংবা প্রধানমন্ত্রী জানান নি। কিন্তু আমরা আগের পরীক্ষা গুলো থেকে জানতে পারি ও কিছুটা হলেও বুঝতে পারি ঠিক কবে এইচএসসি রেজাল্ট প্রকাশ করা হবে।

যারা এইচএ‌সসি রেজাল্ট জানতে ও এসএমএস এর মাধ্যমে দেখতে চান তারা নিচের পুরো পোস্ট ভালো করে পড়বেন। এবং আপনাদের বন্ধুদের মাঝে ছড়িয়ে দিবেন।

 

এইচএ‌সসি রেজাল্ট ২০২১ প্রকাশের সম্ভাব্য তারিখ

এইচএসসি রেজাল্ট সাধারণত পরীক্ষা গ্রহণের ৯০ দিনের মধ্যে প্রকাশিত হয় তবে এইবার প্রেক্ষাপট ভিন্ন। এবারে এইচএস‌সির রেজাল্ট ২০২১ এর ফলাফল ৩০ থেকে ৪০ দিনের মধ্যে প্রকাশিত হবে বলে জানিয়ে ছিলেন শিক্ষা মন্ত্রণালয়।

 

আরো পড়ুনঃ Alim রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

 

তবে ইতিমধ্য খবর এর মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানান এইচএ‌সসি রেজাল্ট তৈরিতে কিছুটা ধীর গতি এসেছে কারণ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ এবং সরকারী অফিসসমূহ অর্ধেক শ্রমিক নিয়ে কাজ করতে হচ্ছে ।

যার ফলে এইচএ‌সসি রেজাল্ট ২০২১ এর পূর্বের ঘোষণার তারিখ অর্থাৎ ফেব্রুয়ারি মাসের ৩ তারিখে এইচএসসি রেজাল্ট ২০২১ প্রকাশ করা হচ্ছে না, বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে ইতিমধ্য খবরে আরো জানানো হয়েছে যে, আগামী ৮ থেকে ১৪ই ফেব্রুয়ারী এর মধ্য এইচএস‌সি রেজাল্ট প্রকাশ করা হবে।

তো এতক্ষণ আমরা জানলাম যে এইচএসসি রেজাল্ট ঠিক কবে প্রকাশ করা হবে বা হতে পারে। তো চলুন এবার জেনে নেই সে কিভাবে এইচ‌এসসি রেজাল্ট আপনারা দেখতে পাবেন।

 

এইচএসসি রেজাল্ট SMS এর মাধ্যমে দেখার নিয়ম

এইচএসসি রেজাল্ট SMS এর মাধ্যমে দেখার নিয়ম

 

এইচএ‌সসি রেজাল্ট ২০২১ দেখার নিয়ম

এইচএসসি রেজাল্ট দেখার জন্য সব থেকে জনপ্রিয় দুইটি উপায় হলোঃ

১. এসএমএস এর মাধ্যমে,
২. ssc result online এর মাধ্যমে।

তবে এখনো অনেকে আছেন যারা ঠিক মতো ইন্টারনেট ব্যবহার করতে জানেন না। তাই আজকে আমি আপনাদের এসএমএস এর মাধ্যমে কিভাবে এইচএসসি রেজাল্ট দেখবেন সেটা জানাবো।

 

এইচএ‌সসি রেজাল্ট এসএমএস এর মাধ্যমে দেখার উপায়

১. প্রথমে ফোনের ম্যাসেজ অপশন ওপেন করুন।
২. এবার মেসেজে নিচে দেওয়া কথা গুলো লিখুন,

পরিক্ষার নাম বোর্ড এর প্রথম ৩ টি অক্ষর রোল নং < Space > পরিক্ষার বছর

এবার পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।
দাড়ান, আগে বুঝে নিন। এখানে পরিক্ষার নামের যায়গায় আপনি যে পরিক্ষা দিয়েছেন তার নাম দিবেন যেমনঃ HSC, এবার বোর্ড এর ৩ অক্ষরের নামের যায়গায় আপনি যে বোর্ড থেকে পরিক্ষা দিয়েছেন সেই বোর্ড এর শর্ট নাম দিবেন। যেমনঃ Dhaka = DHA (নিচে আমি সকল বোর্ডের শর্ট নাম দিয়ে দিবো।), এবার রোল নং এর যায়গায় এইচএসসি রোল দিন, এবার পরিক্ষার বছর দিন। আর পাঠিয়ে দিন ১৬২২২ নাম্বারে।

মনে করুন আপনি ঢাকা বোর্ড থেকে এইচএসসি পরিক্ষা দিয়েছিলেন। আপনার রোল ছিলো ১২৩৪৫৬, আর পরিক্ষা দিয়েছিলেন ২০২১ সালে। তাহলে আপনার মেসেজ টি ঠিক এমন হবে।

HSC DHA 123456 2021

And send to 16222

সকল বোর্ড এর শর্ট নাম

Dhaka Board — DHA
Chittagong Board — CHI
Rajshahi Board — RAJ
Comilla Board — COM
Sylhet Board — SYL
Barisal Board — BAR
Jessore Board — JES
Dinajpur Board — DIN
Madrasah Board — MAD
Technical Board — TEC

 

তো ভিজিটর গণ আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এরকম পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই সাইট টি। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *