সুইং মেশিনগার্মেন্টস

ওভারলক মেশিনের দাম

ওভারলক মেশিনের দাম

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ । ওভারলক মেশিন কিনতে চাচ্ছেন প্রিয় ভাই ? দাম নিয়ে সন্দিহান হবার কোন কারন নাই । আজকে আমি কথা বলবো ওভারলক মেশিনের দাম নিয়ে ।  এই লেখাটি একদম শেষ পর্যন্ত পড়লে আপনি ওভারলক মেশিনের দাম সহ ওভারলক মেশিন বিষয়ক সকল তথ্য জানতে পারবেন ইনশাআল্লাহ ।

আশা করি আপনি ভালো আছেন আমিও আলহামদুল্লিাহ ভালো আছি । আমি একজন গার্মেন্টস সুইং মেশিন মেকানিক । দির্ঘ্যদিন যাবত দেশের বিভিন্ন সুনামধন্য গার্মেন্টেসে চাকরি করছি ।  এখনো প্রতিনিয়ত ওভারলক মেশিন সহ সকল ধরনের সুইং মেশিন মেরামত করে আসছি আলহামদুলিল্লাহ  । আশা করি আমার থেকে ভালো পরামর্শটা পাবেন ইনশাআল্লাহ ।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]জর্ডান গার্মেন্টস ভিসা সমন্ধে বিস্তারিত জানুন [/box]

আজকের লেখায় আপনাকে আমি জানাবে মেশিন কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হবে । ওভারলক মেশিনের কাজ কি ? ওভারলক মেশিনের সুতা লাগানোর নিয়ম । বিভিন্ন ব্রান্ডের ওভারলক মেশিনের দাম বাংলাদেশে

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]সুইং মেশিন পরিচিতি[/box]

ওভারলক মেশিনের দাম

মেশিন ব্রান্ড ভেদে প্রতিটি পুরাতন ওভারলক মেশিনের  দাম ১৫ হাজার থেকে ২৫ হাজার টাকা । আর নতুন ওভারলক মেশিনের দাম ৩৫ হাজার থেকে ৭০ হাজার টাকা। কোন ব্রান্ড ভালো কোন ব্রান্ডের ওভারলক মেশিন আপনার জন্য ভালো সে বিষয়ে জানতে পোষ্ট কন্টিনিউ পড়তে থাকেন ।

 

ওভারলক মেশিনের দাম বাংলাদেশে 

 

বাংলাদেশে বিভিন্ন ব্রান্ডের বিভিন্ন কোয়ালিটির ওভারলক মেশিন পাওয়া যায় । কোয়ালিটি ও ব্রান্ড ভেদে মেশিনের দামও কম বেশী হয়ে থাকে । আমার দেখা জনপ্রিয় কিছু ওভারলক মেশিন ব্রান্ড হলো । জুকি ওভারলক মেশিন । পেগাসাস ওভারলক মেশিন, সিরুবা ওভারলক মেশিন । জ্যাক ওভারলক মেশিন । এছাড়াও বেশ কিছু ওভারলক মেশিনের ব্রান্ড নিয়ে কথা বলবো এই পোষ্টে ।

কোন ব্রান্ডের ওভারলক মেশিন ভালো ?

 

আমার অভিজ্ঞতার আলোকে বলতে পারি ওভারলক মেশিন সবচেয়ে ভালো সার্ভিস দেয় জুকি এবং পেগাসাস ব্রান্ডের । এরপর জ্যাক ব্রান্ডের ওভারলকও খারাপ না । বর্তমানে তুলনামুলক কম দাম হওয়াতে জ্যাক ওভারলক মেশিন এখন সবার পছন্দের শীর্ষে । তবে আপনি যদি বাসা বাড়ি ,টেইলার্স, বা মিনি কারখানার জন্য ওভারলক মেশিন কিনতে চান তাহলে আপনার জন্য আমার সাজেশন থাকবে ব্রান্ড খোজার তেমন দরকার নাই

কন্ডিশন ভালো দেখে জ্যাক বা সিরুবা ব্রান্ডের ওভারলক নিতে পারেন । তবে বাজেট ভালো থাকলে সাজেশন থাকবে জুকি বা প্যাগাসাস নেবার ।

 

ওভারলক মেশিন কত প্রকার [box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]জ্যাক সেলাই মেশিনের দাম [/box]

 

ওভারলক মেশিন তিন প্রকার । পুরাতন যারা মেকানিক তাদের কাছে তিন প্রকার বললে হয়তো হেসে উরিয়ে দেবে । তবে বর্তমানে ওভারলক মেশিন তিন প্রকার ১ । ৪ সুতা ওভারলক ২ । ৫ সুতা ওভারলক ৩ । ৬ সুতা ওভারলক । তবে আপনারা যারা বাসা বাড়ির কাজের জন্য নিবেন বা মিনি কারখানার জন্য নিবেন তারা ৪ সুতা এবং ৫ সুতা ওভারলক নিবেন । ৬ সুতা নেবার দরকার নাই ।

কর্মদক্ষতার দিক দিয়ে ওভারলক মেশিন আবার দুই প্রকার ১ । হ্যাবি মেশিন ২ । লাইট মেশিন ।

ওভারলক মেশিনের কাজ কি ?

 

ওভারলক মেশিনের কাজ হলো পোশাকে ওভারলক সেলাই করা । যাতে করে সহজে পোশাক ফেসে না যায় ।

আপনি কেমন ওভারলক মেশিন কিনবেন ?

 

আপনার কাজের উপর ডিপেন্ড করে মেশিন কিনবেন । আপনি যদি নিটের কাজের জন্য ( গেন্জি টি-শার্ট এ জাতীয় সফট কাজ ) ওভারলক মেশিন কিনতে চান তাহলে আপনার জন্য পরামর্শ থাকবে একটি ৪ সুতা ওভারলক কিনে ফেলেন । যে যাই বলুক ভালো কন্ডিশন দেখে একটা ৪ সুতা ওভারলক মেশিন নিয়ে নিলে আপনার আর কোন ঝামেলা থাকবে না ।

আর আপনার যদি ডেনিম প্যান্ট বা ডেনিম কাপড় নিয়ে কাজ করতে হয় তাহলে আপনার জন্য পরামর্শ থাকবে আপনি একটি ৫ সুতা ওভারলক কিনতে পারেন । তবে সাথে একটি ৪ সুতা ওভারলক থাকলে ভালো হয় । বাজেট একটু ভালো থাকলে ৬ সুতা ওভারলক কিনতে পারেন  । এতে আপনারই লাভ কারন ৬ সুতা ওভারলক মেশিন হল অলরাউন্ডার মেশিন । এই মেশিন দিয়ে আপনি ৩ সুতার কাজ, থেকে শুরু করে ৪/৫ এবং ৬ সুতার কাজও করতে পারবেন । তবে ৬ সুতা মেশিন মার্কেটে কম পাওয়া যায় ।

ওভারলক মেশিনের দাম

 

বর্তমান সকল জিনিসের দাম ওঠানামা করে । এই পোষ্ট যখন লিখছি এখন একটি পুরাতন জ্যাক ওভারলক মেশিনের দাম ১৫ হাজার থেকে ২৫ হাজার টাকা । আর নতুন কিনতে গেলে ৩৬ হাজারের বেশী হবে । প্রতিটি ব্যান্ডের আবার ভিন্ন ভিন্ন মডেল নাম্বার আছে । প্রতিটি মডেলের আবার দামও ভিন্ন । তাই দেখতে ব্রান্ড নেম একই হলেও দাম অনেক কমবেশী হবে । সেজন্য মেশিন কিনতে গেলে পরিচিত ভালো কোন মেকানিক কে সাথে নিয়ে যাওয়া উচিত । পরিচিত ভালো কোন মেকানিক না পেলে আপনি আমাকে ফোন করতে পারেন । মডেল নাম্বার বললেই আমি দামের একটা আইডিয়া দিতে পারবো ইনশাআল্লাহ । আমার হটসএপ নাম্বার  01833026674

আপনি যদি পুরাতন একটি জুকি মেশিন বাজারে কিনতে যান তাহলে আপনার প্রতিটি মেশিন বাবদ গুনতে হবে  ২০ থেকে ৩০ হাজার টাকা । জুকি নতুন ওভারলকের দাম ৪০ হাজার থেকে ৮০ হাজার টাকা ।

 

ওভারলক মেশিনে সুতা লাগানোর নিয়ম

 

 

শেষকথা

 

ওভারলক মেশিনের দাম নিয়ে বিস্তারিত কথা বললাম । আশা করি বুঝতে পেরেছেন । এরপরও যদি ওভারলক মেশিনের দাম নিয়ে কোন কনফিউশান থাকে তাহলে আমাকে ফোন করতে পারেন । অথবা কমেন্ট করতে পারেন । আশা করি সহযোগীতা করবো  ।  এছাড়াও অন্য যেকোন মেশিন রিলেটেড তথ্য জানতে চাইলে বলতে পারেন জানাবো ইনশাআল্লাহ । ভালো থাকুন সুস্থ থাকুন । আমাদের সাথেই থাকুন ।

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *