গলা ব্যথার ট্যাবলেট এর নাম

গলা ব্যথার ট্যাবলেট এর নাম

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে গলা ব্যথার ট্যাবলেট এর নাম এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

 

আপনারা কিন্তু অনেকেই সার্চ করে থাকেন গলা ব্যথার ট্যাবলেট এর নাম সম্পর্কে। অনেকেই এটি সম্পর্কে জানতে চান। তাই আপনাদের সুবিধার জন্য আজকে আমরা এই টপিক টি নিয়ে আর্টিকেল সাজিয়েছি। আমরা আজকের পোস্ট এ গলা ব্যথার ট্যাবলেট এর নাম, গলা ব্যথা কমানোর উপায়, কিভাবে গলা ব্যথা কমানো যায় ইত্যাদি বিষয়ে জানবো।

 

গলা ব্যথা কেন হয়

 

সাধারণত কাশি হলে বা ঠান্ডা লাগলে গলা ব্যথা হয়। আবার অনেক সময় জোরে কথা বললে বা চিল্লা চিল্লি করলে গলা ব্যথা হয়। নরমালি গলা ব্যথা হলে ট্যাবলেট খাওয়ার কোনো দরকার নেই। তবে অতিরিক্ত পরিমাণে গলা ব্যথা হলে ট্যাবলেট খেতে হবে।

 

আরো পড়ুনঃ পেট ব্যথার ট্যাবলেট এর নাম।

 

গলা ব্যথার ট্যাবলেট এর নাম

 

গলা ব্যথার ট্যাবলেট আমাদের বাংলাদেশে অনেক আছে। তবে আজকের পোস্ট এ আমি আপনারের কার্যকরী ঔষধ গুলো সম্পর্কে জানাবো। তো চলুন আমরা নিম্নে কয়েকটি গলা ব্যথার ট্যাবলেট এর নাম জেনে নেই।

 

সুয়ালেক্স

 

অভিজ্ঞদের মতে সব থেকে কার্যকরী গলা ব্যথার ট্যাবলেট হলো সুয়ালেক্স। নেপচুন ফার্মাসিউটিক্যালস লিমিটেড থেকে তৈরিকৃত এই ঔষধ টি সেবন করলে খুব দ্রুত গলা ব্যাথার থেকে রক্ষা পাবন।

তবে ঔষধ খাওয়ার পূর্বে ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন। আর এই ঔষধ এর প্বার্শ প্রতিক্রিয়া সম্পর্কে তথ্য ডাক্তারের থেকে অবগত হয়ে নিবন।

See also  পাতলা পায়খানা হলে কি খাবার খেতে হবে?

 

রোলাক

 

গলা ব্যথার জন্য আরো একটি কার্যকরী ট্যাবলেট হলো রোলাক। এই ট্যাবলেট টি বাংলাদেশের প্রায় সকল ফার্মেসীতে পেয়ে যাবেন। এই ঔষধ টি আপনাকে গলা ব্যাথার থেকে রক্ষা করতে সাহায্য করবে।

তবে ঔষধ খাওয়ার পূর্বে ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন। আর এই ঔষধ এর প্বার্শ প্রতিক্রিয়া সম্পর্কে তথ্য ডাক্তারের থেকে অবগত হয়ে নিবন।

 

গলা ব্যথার ট্যাবলেট এর নাম
গলা ব্যথার ট্যাবলেট এর নাম

নাপা এক্সটেনড

 

আপনার যদি গলা ব্যথার পাশাপাশি জ্বর ও থাকে তবে আপনার জন্য সবথেকে কার্যকরী ট্যাবলেট হবে নাপা এক্সটেনড। এই ঔষধ টি এর প্বার্শ প্রতিক্রিয়া খুবই কম, তাই এটি নির্দিধায় সেবন করতে পারবেন।

তবুও আমি রিকোমান্ড করবো এই ট্যবলেট খাওয়ার আগে ডাক্তারের পরামর্শ নিয়ে নিবেন। তবে নিকটে কোনক ডাক্তার না থাকলে এই ঔষধ টি খেতে পারেন। এতে আপনার কোনো মারাত্মক কোনো ক্ষতি হবে না। বরং শরীরে জ্বর থাকলে তা দূর করতে সাহায্য করবে।

 

[box type=”warning” align=”aligncenter” class=”” width=””]কখনো কোনো রোগ কে সাধারণ করে দেখবেন না। সর্বদা সকল রোগের চিকিৎসার জন্য ডাক্তারের পরামর্শ অবশ্যই নিবেন। তবে আমরা চেষ্টা করে থাকি আপনাদের নির্ভুল তথ্য দেওয়ার জন্য।

তারপরও যদি কোনো ভূল হয়ে থাকে তা হলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখার জন্য এবং তা সুধরে দেওয়ার অনুরোধ রইলো। এবং যে কোনো ঔষধ বা ট্যাবলেট খাওয়ার আগে অবশ্যই ডাক্তারের পরামর্শ নিবেন।[/box]

 

শেষ কথাঃ

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, গলা ব্যথার ট্যাবলেট এর নাম, গলা ব্যথা কমানোর উপায়, কিভাবে গলা ব্যথা দূর করা যায় ইত্যাদি। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

See also  ক্যালসিয়াম ট্যাবলেট এর নাম

Leave a Comment