জুকি সেলাই মেশিন দাম বাংলাদেশ

জুকি সেলাই মেশিন দাম

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ । জুকি সেলাই মেশিন কিনতে চাচ্ছেন প্রিয় ভিজিটর ? দাম নিয়ে সন্দিহান হবার কোন কারন নাই । আজকে আমি কথা বলবো জুকি সেলাই মেশিন দাম নিয়ে ।  এই লেখাটি একদম শেষ পর্যন্ত পড়লে আপনি জুকি সেলাই মেশিন দাম সহ জুকি সেলাই মেশিন বিষয়ক সকল তথ্য জানতে পারবেন ইনশাআল্লাহ ।

আশা করি আপনি ভালো আছেন আমিও আলহামদুল্লিাহ ভালো আছি । আমি একজন গার্মেন্টস সুইং মেশিন মেকানিক । দির্ঘ্যদিন যাবত দেশের বিভিন্ন সুনামধন্য গার্মেন্টেসে চাকরি করছি ।  এখনো প্রতিনিয়ত জুকি সেলাই মেশিন  সহ সকল ধরনের সুইং মেশিন মেরামত করে আসছি আলহামদুলিল্লাহ  । আশা করি আমার থেকে ভালো পরামর্শটা পাবেন ইনশাআল্লাহ ।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]ওভারলক মেশিনের দাম কত [/box]

 

আজকের লেখায় আপনাকে আমি জানাবে মেশিন কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হবে । জুকি সেলাই মেশিনের কাজ কি ? জুকি সেলাই মেশিনের সুতা লাগানোর নিয়ম । জুকি সেলাই মেশিন  দাম বাংলাদেশে

বর্তমানে বাজারে বিভিন্ন সেলাই মেশিন পাওয়া যায় । তবে সবচেয়ে বেশী প্রচলিত সেলাই মেশিন হলো জ্যাক । দাম তুলনামুলক কম হওয়াতে এই মেশিন সকলের পছন্দের শির্ষে । আজকে কথা বলবো জ্যাক সেলাই মেশিনের বর্তমান দাম নিয়ে । তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি মুল আলোচনা।

See also  Apple iPhone 15 Pro Max price in Bangladesh 2023

 

জুকি সেলাই মেশিনের দাম 

 

মডেল ভেদে একটি নতুন জুকি সেলাই মেশিনের দাম ৩০হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে । তবে পুরাতন সেলাই মেশিনের দাম মেশিন কন্ডিশনের উপর নির্ভর করে থাকে । আপনি কেমন মেশিন কিনবেন । কি কি দেখে মেশিন কিনলে আপনি ঠকবেন না সে বিষয়ে জানতে শেষ পর্যন্ত পড়ুন ।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]সুইং মেশিন পরিচিতি[/box]

সেলাই মেশিন কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হয় ? 

 

আপনি যখন বাজার থেকে কোন জিনিস কিনে আনবেন তখন অবশ্যই সেই জিনিসটি দেখে শুনে সেই জিনিসের ভালো মন্দ জেনে বুঝে তারপরই কেনা উচিত । তা না হলে আপনি লস খাবেন শিউর ।

ঠিক তেমনি আপনি যখন সেলাই মেশিন কিনতে চাচ্ছেন তাহলে আপনাকে আরো ভলো করে দেখে শুনে কিনতে হবে । নচেৎ প্রতারিত হবেন ।

সেলাই মেশিন কেনার আগে যা যা দেখবেন

 

  • মেশিন ব্রান্ড দেখে মেশিন কিনবেন । বাজারে ভুলভাল অনেক ব্রান্ডের মেশিন কম দামে পাওয়া যায় । কিন্তু সব মেশিন ভালো সার্ভিস দেয় না । তাই চেষ্টা করবেন জ্যাক , জুকি, ব্রাদার ,এ সমস্ত নামকরা ব্রান্ডের মেশিন কিনতে ।
  • মেশিন কন্ডিশন দেখে মেশিন কিনবেন । আপনি যদি নতুন মেশিন কিনেন তহলে তো শুধু ব্রান্ড দেখলেই হবে । কিন্তু যখনি আপনি পুরাতন মেশিন কিনতে যাবেন তখন আপনার মেশিনের কন্ডিশনটা ভালোভাবে চেক করে নিতে হবে । সবচেয়ে ভালো হয় আপনার আশেপাশে পরিচিত কোন সুইং মেশিন মেকানিক থাকলে তাকে সাথে করে নিয়ে যাওয়া । তা না হলে মেশিন কেনার আগে আমাকে হটসএপে ফোন  করতে পারেন । (আমার হটসএপ নাম্বার (+8801833026674 ) । আমি আপনাকে দরকার হলে লাইভে কলে পরামর্শ দিতে পারবো ইনশাআল্লাহ ।
  • মেশিনের সকল যন্ত্রপাতি ঠিকঠাক আছে কিনা হাত দিয়ে ধরে চেক করে নিবেন ।
  • সেলাই মেশিনে হুক গজাগজি করে কিনা দেখে নিবেন ।
  • মেশিনেরওয়েল সার্ভিসিং ঠিকঠাক আছে কিনা এই বিষয়টি অবশ্যই খেয়াল করবেন ।

জুকি সেলাই মেশিন কত প্রকার 

 

See also  লোডশেডিং শিডিউল সিলেট Pdf Download করুন।

বাজরে দুই ধরনের সেলাই মেশিন পাওয়া যায় ।

১। ড্রপ ফিট সেলাই মেশিন

২ । নিডেল ফিট সেলাই মেশিন

আপনি হয়তো এই প্রকারভেদ বুঝবেন না ।  তবে একজন মেকানিক এই প্রকারভেদ বুঝবে । তো যাইহোক আপনি যখন জ্যাক সেলাই মেশিন কিনবেন তখন  আপনি নিডেল ফিট মেশিন কিনবেন ।

juki machine price in bangladesh 2022

জুকি সেলাই মেশিনের দাম বাংলাদেশ ২০২২

 

বর্তমানে অধিক চাহিদার করনে জ্যাক সেলাই মেশিনের দাম বহুলাংশে বেড়ে গেছে । করনো মহামারীর আগে প্রতিটি সেমি অটো জুকি  সেলাই মেশিনের দাম ছিল ১৬৫০০ থেকে ১৮ হাজার টাকা ।

আর বর্তমানে দাম বৃদ্ধি পেয়ে প্রতিটি সেমি অটো জুকি সেলাই মেশিনের দাম হয়েছে ২৭৫০০ থেকে ২৯ হাজার টাকা পর্যন্ত ।

[box type=”note” align=”aligncenter” class=”” width=””]সেমি অটো বলতে শুধু মাত্র মটর হবে অটো কোন নাইফ কাটিং সার্ভিস থাকবে না । সেমি অটো মেশিনের বিদ্যুৎ খরচ বাংলা মটর থেকে অনেক কম[/box]

আর আপনি যদি ফুল অটো মেশিন কিনতে চান তাহলে আপনাকে গুনতে হবে ৪০ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত ।

[box type=”note” align=”aligncenter” class=”” width=””]ফুল অটো মেশিনে আপনার সবকিছু হয়ে অটোমেটিক । সেলাই শেষ হবার পর অটোমেটিক ব্যাকস্টিজ হয়ে সুতা কেটে যাবে । [/box]

পুরাতন সেলাই মেশিনে দাম কত  জানুন 

 

অনেকেই বাসা বাড়িতে বা টেইলার্স এর দোকানে কাজের জন্য ‍পুরাতন সেলাই মেশিন কিনতে চান । আর সেজন্য অনেকেই জানতে চান পুরাতন সেলাই মেশিনের দাম কেমন হতে পারে । এখন আমরা জানবো জ্যাক, জুকি, ব্রদার সহ সকল ব্রান্ডের পুরাতন সেলাইমেশিনে দাম কত ?

পুরাতন সেলাই মেশিনের দাম নির্ভর করে মেশিন কন্ডিশনের উপর । পুরাতনে মধ্যেই যেগুলার কন্ডিশন যত ভালো সেগুলা মেশিনের দাম তত বেশী।একটি সেমি অটো পুরাতন জ্যাক সেলাই মেশিনের দাম ১৩ হাজার থেকে ২২ হাজার টাকা পর্যন্ত হয় ।

See also  বিদ্রোহী কবিতার বহুনির্বাচনী প্রশ্নের উত্তর

আর একটি পুরাতন ফুল অটো জ্যাক সেলাই মেশিনের দাম ১৭ হাজার তেকে ২৭ হাজার পর্যন্ত হয়ে থাকে ।

 

পুরাতন সেলাই মেশিনের দাম বাংলাদেশ

 

বর্তমানে বাংলাদেশে পুরাতন বাংলা মটরওয়ালা সেলাই মেশিনের দাম ৬ হাজার থেকে ১০ হাজার টাকা । তবে আমার সাজেশন থাকবে  বাংলা মটরওয়ালা সেলাই মেশিন না কেনার । কারন এই বাংলা মটরওয়ালা মেশিনের বিদ্যুত খরচ বেশী এবং মেশিন চলাকালে শব্দ বেশী । তাই আমার সাজেশন থাকবে বাজেট একটু বাড়িয়ে ১২/১৩ হাজার টাকা দিয়ে একটি সেমি অটো সেলাই মেশিন ক্রয় করুন।

 

গার্মেন্টস সেলাই মেশিনের দাম

 

গার্মেন্টস এ বিভিন্ন ধরনের সেলাই মেশিন থাকেন । যেমন সিঙ্গেল নিডেল মেশিন , ওভারলক মেশিন, ফ্লাটলক মেশিন, টু নিডেল মেশিন. হোল মেশিন. বাটুন স্টিজ মেশিন, বার্টেক মেশিন , সহ বিভিন্ন প্রকার মেশিন আছে । সবগুলা মেশিন দিয়েই সেলাই করা হয় । এই সকল গার্মেন্টস সেলাই মেশিনের দাম আবার ভিন্ন ভিন্ন । সাধারন সেলাই মেশিনের দাম একরকম । ওভারলক মেশিনের দাম আরেক রকম । হোল মেশিনের দাম আবার আরেক রকম  ।

 

শেষকথাঃ

 

জুকি সেলাই মেশিনের দাম নিয়ে বিস্তারিত কথা বললাম । আশা করি কিছুটা হলেও তথ্য পেয়েছেন । মেশিন কেনার জন্য আরো কোন তথ্য বা পরামর্শ লাগবে আমাকে হটসএপ নক দিতে পারেন চেষ্টা করবো আপনাকে হেল্প করার । আজ আর কিছু লিখছি না । সামনে আবার দেখা হবে ভিন্ন কোন বিষয় নিয়ে । ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমাদের সাথে থাকুন এই প্রত্যাশা ।

 

Leave a Comment