সুইং মেশিনগার্মেন্টস

জ্যাক সেলাই মেশিনের দাম বাংলাদেশ 2022

জ্যাক সেলাই মেশিনের দাম

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ । জ্যাক সেলাই মেশিন কিনতে চাচ্ছেন প্রিয় ভিজিটর ? দাম নিয়ে সন্দিহান হবার কোন কারন নাই । আজকে আমি কথা বলবো জ্যাক সেলাই মেশিনের দাম নিয়ে ।  এই লেখাটি একদম শেষ পর্যন্ত পড়লে আপনি জ্যাক সেলাই মেশিনের দাম সহ জ্যাক সেলাই মেশিন বিষয়ক সকল তথ্য জানতে পারবেন ইনশাআল্লাহ ।

আশা করি আপনি ভালো আছেন আমিও আলহামদুল্লিাহ ভালো আছি । আমি একজন গার্মেন্টস সুইং মেশিন মেকানিক । দির্ঘ্যদিন যাবত দেশের বিভিন্ন সুনামধন্য গার্মেন্টেসে চাকরি করছি ।  এখনো প্রতিনিয়ত জ্যাক সেলাই মেশিন সহ সকল ধরনের সুইং মেশিন মেরামত করে আসছি আলহামদুলিল্লাহ  । আশা করি আমার থেকে ভালো পরামর্শটা পাবেন ইনশাআল্লাহ ।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]ওভারলক মেশিনের দাম কত [/box]

আজকের লেখায় আপনাকে আমি জানাবে মেশিন কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হবে । জ্যাক সেলাই মেশিনের কাজ কি ? জ্যাক সেলাই মেশিনের সুতা লাগানোর নিয়ম । জ্যাক সেলাই মেশিনের দাম বাংলাদেশে

বর্তমানে বাজারে বিভিন্ন সেলাই মেশিন পাওয়া যায় । তবে সবচেয়ে বেশী প্রচলিত সেলাই মেশিন হলো জ্যাক । দাম তুলনামুলক কম হওয়াতে এই মেশিন সকলের পছন্দের শির্ষে । আজকে কথা বলবো জ্যাক সেলাই মেশিনের বর্তমান দাম নিয়ে । তো কথা না বাড়িয়ে চলুন শুরু করি মুল আলোচনা।

 

জ্যাক সেলাই মেশিনের দাম 

 

মডেল ভেদে একটি নতুন জ্যাক সেলাই মেশিনের দাম ২৭ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে । তবে পুরাতন সেলাই মেশিনের দাম মেশিন কন্ডিশনের উপর নির্ভর করে থাকে । আপনি কেমন মেশিন কিনবেন । কি কি দেখে মেশিন কিনলে আপনি ঠকবেন না সে বিষয়ে জানতে শেষ পর্যন্ত পড়ুন ।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]সুইং মেশিন পরিচিতি[/box]

সেলাই মেশিন কেনার আগে কি কি বিষয় খেয়াল রাখতে হয় ? 

 

আপনি যখন বাজার থেকে কোন জিনিস কিনে আনবেন তখন অবশ্যই সেই জিনিসটি দেখে শুনে সেই জিনিসের ভালো মন্দ জেনে বুঝে তারপরই কেনা উচিত । তা না হলে আপনি লস খাবেন শিউর ।

ঠিক তেমনি আপনি যখন সেলাই মেশিন কিনতে চাচ্ছেন তাহলে আপনাকে আরো ভলো করে দেখে শুনে কিনতে হবে । নচেৎ প্রতারিত হবেন ।

সেলাই মেশিন কেনার আগে যা যা দেখবেন

 

  • মেশিন ব্রান্ড দেখে মেশিন কিনবেন । বাজারে ভুলভাল অনেক ব্রান্ডের মেশিন কম দামে পাওয়া যায় । কিন্তু সব মেশিন ভালো সার্ভিস দেয় না । তাই চেষ্টা করবেন জ্যাক , জুকি, ব্রাদার ,এ সমস্ত নামকরা ব্রান্ডের মেশিন কিনতে ।
  • মেশিন কন্ডিশন দেখে মেশিন কিনবেন । আপনি যদি নতুন মেশিন কিনেন তহলে তো শুধু ব্রান্ড দেখলেই হবে । কিন্তু যখনি আপনি পুরাতন মেশিন কিনতে যাবেন তখন আপনার মেশিনের কন্ডিশনটা ভালোভাবে চেক করে নিতে হবে । সবচেয়ে ভালো হয় আপনার আশেপাশে পরিচিত কোন সুইং মেশিন মেকানিক থাকলে তাকে সাথে করে নিয়ে যাওয়া । তা না হলে মেশিন কেনার আগে আমাকে হটসএপে ফোন  করতে পারেন । (আমার হটসএপ নাম্বার (+8801833026674 ) । আমি আপনাকে দরকার হলে লাইভে কলে পরামর্শ দিতে পারবো ইনশাআল্লাহ ।
  • মেশিনের সকল যন্ত্রপাতি ঠিকঠাক আছে কিনা হাত দিয়ে ধরে চেক করে নিবেন ।
  • সেলাই মেশিনে হুক গজাগজি করে কিনা দেখে নিবেন ।
  • মেশিনেরওয়েল সার্ভিসিং ঠিকঠাক আছে কিনা এই বিষয়টি অবশ্যই খেয়াল করবেন ।

জ্যাক সেলাই মেশিন কত প্রকার 

জ্যাক সেলাই মেশিনের দাম

বাজরে দুই ধরনের সেলাই মেশিন পাওয়া যায় ।

১। ড্রপ ফিট সেলাই মেশিন

২ । নিডেল ফিট সেলাই মেশিন

আপনি হয়তো এই প্রকারভেদ বুঝবেন না ।  তবে একজন মেকানিক এই প্রকারভেদ বুঝবে । তো যাইহোক আপনি যখন জ্যাক সেলাই মেশিন কিনবেন তখন  আপনি নিডেল ফিট মেশিন কিনবেন ।

jack machine price in bangladesh 2022

জ্যাক সেলাই মেশিনের দাম বাংলাদেশ ২০২২

 

বর্তমানে অধিক চাহিদার করনে জ্যাক সেলাই মেশিনের দাম বহুলাংশে বেড়ে গেছে । করনো মহামারীর আগে প্রতিটি সেমি অটো জ্যাক সেলাই মেশিনের দাম ছিল ১৬৫০০ থেকে ১৮ হাজার টাকা ।

আর বর্তমানে দাম বৃদ্ধি পেয়ে প্রতিটি সেমি অটো জ্যাক সেলাই মেশিনের দাম হয়েছে ২৭৫০০ থেকে ২৯ হাজার টাকা পর্যন্ত ।

[box type=”note” align=”aligncenter” class=”” width=””]সেমি অটো বলতে শুধু মাত্র মটর হবে অটো কোন নাইফ কাটিং সার্ভিস থাকবে না । সেমি অটো মেশিনের বিদ্যুৎ খরচ বাংলা মটর থেকে অনেক কম[/box]

আর আপনি যদি ফুল অটো মেশিন কিনতে চান তাহলে আপনাকে গুনতে হবে ৩৫ হাজার থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত ।

[box type=”note” align=”aligncenter” class=”” width=””]ফুল অটো মেশিনে আপনার সবকিছু হয়ে অটোমেটিক । সেলাই শেষ হবার পর অটোমেটিক ব্যাকস্টিজ হয়ে সুতা কেটে যাবে । [/box]

পুরাতন সেলাই মেশিনে দাম কত  জানুন 

 

অনেকেই বাসা বাড়িতে বা টেইলার্স এর দোকানে কাজের জন্য ‍পুরাতন সেলাই মেশিন কিনতে চান । আর সেজন্য অনেকেই জানতে চান পুরাতন সেলাই মেশিনের দাম কেমন হতে পারে । এখন আমরা জানবো জ্যাক, জুকি, ব্রদার সহ সকল ব্রান্ডের পুরাতন সেলাইমেশিনে দাম কত ?

পুরাতন সেলাই মেশিনের দাম নির্ভর করে মেশিন কন্ডিশনের উপর । পুরাতনে মধ্যেই যেগুলার কন্ডিশন যত ভালো সেগুলা মেশিনের দাম তত বেশী।একটি সেমি অটো পুরাতন জ্যাক সেলাই মেশিনের দাম ১৩ হাজার থেকে ২২ হাজার টাকা পর্যন্ত হয় ।

আর একটি পুরাতন ফুল অটো জ্যাক সেলাই মেশিনের দাম ১৭ হাজার তেকে ২৭ হাজার পর্যন্ত হয়ে থাকে ।

 

পুরাতন সেলাই মেশিনের দাম বাংলাদেশ

 

বর্তমানে বাংলাদেশে পুরাতন বাংলা মটরওয়ালা সেলাই মেশিনের দাম ৬ হাজার থেকে ১০ হাজার টাকা । তবে আমার সাজেশন থাকবে  বাংলা মটরওয়ালা সেলাই মেশিন না কেনার । কারন এই বাংলা মটরওয়ালা মেশিনের বিদ্যুত খরচ বেশী এবং মেশিন চলাকালে শব্দ বেশী । তাই আমার সাজেশন থাকবে বাজেট একটু বাড়িয়ে ১২/১৩ হাজার টাকা দিয়ে একটি সেমি অটো সেলাই মেশিন ক্রয় করুন।

 

গার্মেন্টস সেলাই মেশিনের দাম

 

গার্মেন্টস এ বিভিন্ন ধরনের সেলাই মেশিন থাকেন । যেমন সিঙ্গেল নিডেল মেশিন , ওভারলক মেশিন, ফ্লাটলক মেশিন, টু নিডেল মেশিন. হোল মেশিন. বাটুন স্টিজ মেশিন, বার্টেক মেশিন , সহ বিভিন্ন প্রকার মেশিন আছে । সবগুলা মেশিন দিয়েই সেলাই করা হয় । এই সকল গার্মেন্টস সেলাই মেশিনের দাম আবার ভিন্ন ভিন্ন । সাধারন সেলাই মেশিনের দাম একরকম । ওভারলক মেশিনের দাম আরেক রকম । হোল মেশিনের দাম আবার আরেক রকম  ।

 

শেষকথাঃ

 

জ্যাক সেলাই মেশিনের দাম নিয়ে বিস্তারিত কথা বললাম । আশা করি কিছুটা হলেও তথ্য পেয়েছেন । মেশিন কেনার জন্য আরো কোন তথ্য বা পরামর্শ লাগবে আমাকে হটসএপ নক দিতে পারেন চেষ্টা করবো আপনাকে হেল্প করার । আজ আর কিছু লিখছি না । সামনে আবার দেখা হবে ভিন্ন কোন বিষয় নিয়ে । ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন এবং আমাদের সাথে থাকুন এই প্রত্যাশা ।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *