রেজাল্টডিগ্রি রেজাল্ট

ডিগ্রি ১ম বর্ষের  রেজাল্ট দেখার নিয়ম ২০২২

ডিগ্রি ১ম বর্ষের  রেজাল্ট দেখার নিয়ম

আসসালামু আলাইকুম ওয়া রহমাতু্ল্লাহ । প্রিয় ডিগ্রি রেজাল্ট প্রত্যাশি শিক্ষার্থী বন্ধুরা আশা করি ভালো আছেন । আশা করি ভালো আছেন । আজকে আমি আপনাদের জন্য একটি গুরুত্বপূর্ণ টপিক নিয়ে লিখতে বসেছি । আজকে আমরা শিখবো ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম । আজকের পোষ্ট পুরো টা পড়লে আপনি জানতে পারবেন কিভাবে ঘরে বসে আপনি নিজে নিজেই আপনার ডিগ্রি রেজাল্ট বের করতে পারবেন ।

 

ডিগ্রি রেজাল্ট প্রকাশিত হবার পর , অনেকেই নিজে নিজে অনলাইনের মাধ্যমে রেজাল্ট বের না করতে পেরে বিভিন্ন কম্পিউটারের দোকানে গিয়ে রেজাল্ট জানতে হয় । এতে করে আপনার সময় এবং টাকা খরচ হয় । অনেক সময় রেজাল্ট নিতে লম্বা লাইনও দিতে হয় ।

 

এসকল সমস্যার কথা বিবেচনা করে আজকে আমি আপনাদের শেখাবো কিভাবে আপনি ঘরে বসে নিজে নিজেই ডিগ্রি রেজাল্ট দেখতে পারবেন । কোন টাকা পয়সা ছাড়া [highlight color=”green”]মোবাইল দিয়ে ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম[/highlight] জানতে পারবেন । তবে এর জন্য আপনাকে আজকের এই পোষ্ট শুরু থেকে শেষ পর্যন্ত পড়তে হবে ।

 

 

ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট দেখার নিয়ম ২০২২

 

আপনি যদি ঘরে বসে ডিগ্রি রেজাল্ট দেখতে চান  । তবে সেটা সম্ভব । আপনি দুটি উপায়ে ডিগ্রি রেজাল্ট দেখতে পারবেন । একটি হল অনলাইনে [highlight color=”orange”]ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম[/highlight] । অন্যটি হলো অফ লাইনে ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম । আমি এই পোষ্টে দুুটি নিয়ম নিয়েই একদম হাতে ধরে শিখিয়ে দেব ।

 

অনলাইনের মাধ্যমে যদি আপনি ডিগ্রি রেজাল্ট দেখতে চান তবে আপনার কম্পিউটার বা একটি স্মার্টফোন লাগবে । এবং তাতে ইন্টারনেট কানেকশন লাগবে । আর যদি আপনি অনলাইনে রেজাল্ট দেখা ঝামেলা মনে করেন তবে আপনি অফলাইনেও ডিগ্রি রেজাল্ট দেখতে পারবেন । এর জন্য আপনার কম্পিউটার বা স্মার্টফোন লাগবে না । আপনার হাতে থাকা যেকোন বাটন ফোন দিয়েও ডিগ্রি রেজাল্ট দেখতে পারবেন খুব সহজে ।

অনলাইনে ডিগ্রি  রেজাল্ট দেখার নিয়মঃ

 

অনলাইনে ডিগ্রি রেজাল্ট দেখা একদম সহজ । তবে এর জন্য আপনাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রবেশ করতে হবে । চিন্তা নাই কিভাবে কি করবেন সব আপনি বিস্তারিত স্ক্রিনর্শট দিয়ে বুঝিয়ে দেব ।

ডিগ্রি রেজাল্ট দেখতে প্রথমে আপনি এই লিংকে প্রবেশ করুন । লিংকে প্রবেশ করলে নিচের মত একটি চিত্র  আসবে ।ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম

[box type=”error” align=”aligncenter” class=”” width=””]সর্তকতাঃ লিংকে প্রবেশ করার আগে এই পোষ্টটি পুরপুরি পড়ুন । না হলে রেজাল্ট দেখার নিয়ম বুঝবেন না [/box]

 

এবার আপনি এখান থেকে ডিগ্রি সিলেক্ট করুন নিচের চিত্র ফল করুন

ডিগ্রি সিলেক্ট করুন

 

ডিগ্রি সিলেক্ট করার পর নিচের মত চিত্র আসবে ।

আপনার বর্ষ সিলেক্ট করুন

 

এখানে দেখতে পাবেন ১ম বর্ষ থেকে শুরু করে ডিগ্রি পাশ কোর্সের সকল বর্ষ দেওয়া আছে এখান থেকে আপনি যে বর্ষের রেজাল্ট দেখতে চান সেটা সিলেক্ট করুন । না বুঝতে নিচের চিত্র ফলো করুন

ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম

 

এবার এখান থেকে আপনি আপনার রেজাল্ট দেখতে পারবেন । এখানে Registraion এর ঘরে আপনার রেজিষ্টেশন নাম্বার লিখুন এবং Exam. Year: এর ঘরে আপনার পরিক্ষার সাল লিখুন ।এখন FH ক্যাপচা টা পুরন করুন  । এবং সার্চ  রেজাল্ট এ ক্লিক করুন । ক্লিক করার সাথে সাথেই পেয়ে যাবেন আপনার ডিগ্রি রেজাল্ট  মার্কশীট সহ ।  নিচের চিত্র দেখুন বুঝতে সুবিধা হবে ।

 

ডিগ্রি রেজাল্ট দেখুন

 

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””] Nu Notice Board আজকের নোটিশ দেখুন [/box]

মোবাইলে ডিগ্রি ১ম বর্ষের  রেজাল্ট দেখার নিয়ম ২০২২

ডিগ্রি ১ম বর্ষ রেজাল্ট দেখার লিংক

এতক্ষণ  ডিগ্রি রেজাল্ট দেখার নিয়ম যেভাবে দেখালাম। এরকম ভাবে যদি আপনি রেজাল্ট বের করতে না পারেন। আপনার কাছে যদি কম্পিউটার বা স্মার্টফোন না থাকে,  তাহলে আপনি আরো সহজে অনলাইনের সাহায্য ছাড়াই আপনার যেকোন মোবাইল থেকেই ডিগ্রি রেজাল্ট বের করতে পারবেন।

 

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার রেজাল্ট দেখনু[/box]

 

এরজন্য আপনাকে আপনার মোবাইলের মেসেজ অপশনে যেতে হবে। এবং লিখতে হবে NU স্পেস DEG স্পেস আপনার রোল নাম্বার। লেখা শেষ হলে পাঠাতে হবে 16222 এই নাম্বারে। একটু অপেক্ষা করুন মেসেজের মাধ্যমে জানিয়ে দেবে আপনার রেজাল্ট

[box type=”warning” align=”aligncenter” class=”” width=””]মেসেজ পাঠানোর সময় অবশ্যই আপনার ব্যালান্সে ২.৫০ পয়সা থাকতে হবে। [/box]

 

মোবাইলে রেজাল্ট দেখার কোড

NU DEG 1235879 পাঠাতে হবে 16222

না বুঝলে নিচের নমুনা চিত্র ফলো করুন।

ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট দেখার নিয়ম ২০২২

 

উপরের আলোচনা যদি মনোযোগ দিয়ে পড়ে থাকেন।  তবে আমার মনে হয়না নতুন করে আবার ডিগ্রি ১ম বর্ষের রেজাল্ট দেখতে নিয়ম আপনাকে জানাতে হবে। তারপরও সকলের সুবিধার্থে আলাদা আলাদা ভাবে ডিগ্রি ১ম ২য় ৩য় বর্ষের রেজাল্ট দেখার নিয়ম জানাবো।

 

ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট দেখার নিয়মঃ
প্রথমে https://nu.ac.bd/result এই ঠিকানায় চলে যান
এরপর ডিগ্রি সিলেক্ট করুন
এরপর 1st Year সিলেক্ট করুন
এরপর প্রয়োজনীয় তথ্য দিন
এরপর সার্চ রেজাল্টে ক্লিক করুন

ব্যাস পেয়ে গেলেন আপনার আমলনামা!

 

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””] ডিগ্রি প্রথম বর্ষ রেজাল্ট দেখার লিংক [/box]

 

Related Articles