দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো নিয়ে নিন

দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো

 

সাধারণত দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার হিসেবে ছবি এডিটর এপ গুলোই ব্যবহার করা হয়। কারণ দুই ছবি একসাথে জোড়া লাগানো টি এক প্রকার এডিট এর মতোই। তবে কয়েকটি এপস আছে যেগুলো দিয়ে অনেক নিখুত ও সুন্দর ভাবে দুই ছবি একসাথে জোড়া লাগানো নিজেই করতে পারবেন।

 

দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো
দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো

 

তবে সেই এপস গুলো কী কী তা অনেকেই জানেন না। তাই আজকে আমি আপনাদের সাথে এমন কয়েকটি এপস এর কথা বলবো যেগুলো দিয়ে অনেক ভালো ভাবে দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন অনেক সহজে। তো চলুন সেই এপস গুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

 

Gallery App

 

আপনারা হয়তো অনেকেই জানেন না যে আপনারা চাইলে নিজের মোবাইল এ থাকা গ্যালারি এপ দিয়েও দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন। এর জন্য আপনারা আপনাদের মোবাইল এর গ্যালারি এপ টি ওপেন করবেন।

তারপর সেখান থেকে যে দুই টি ছবি জোড়া লাগাতে চান সেই দুই টি ছবি কে ক্লিক করে সিলেক্ট করে নিবেন। এরপর নিচের দিকে অনেক অপশন পাবেন সেখান থেকে Collages অপশন এ ক্লিক করে দিবেন। নিচের স্ক্রিনশট টি ফলো করতে পারেন এর জন্য।

See also  মেমোরি কার্ড থেকে মুছে যাওয়া ছবি ফিরিয়ে আনুন

 

দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার
দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার

 

ভিন্ন ফোনে ভিন্ন গ্যালারি এপ থাকায় এই অপশন এই যায়গায় না থেকে অন্য যায়গাতেও থাকতে পারে, তা খুজে নিবেন। এরপর সেখান থেকে দুই ছবির সাইজ হিসেবে দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন। দুই ছবি একসাথে জোড়া লাগানোর জন্য এটা অনেক সহজ উপায়।

তবে এভাবে ছবি জোড়া লাগালে দুই ছবির পাশে দেখবেন সাদা রঙ এর একটি বডার থাকবে চার সাইড দিয়ে। তবে আমি নিচে যে এপ গুলো সম্পর্কে বলবো সেটা দিয়ে আপনারা কোনো বডার ছাড়াও খুব সহজে ছবি জোড়া লাগাতে পারবেন।

 

Pixel Lab

 

দুই ছবি একসাথে জোড়া লাগানোর জন্য সব থেকে ভালো সফটওয়্যার আমি এটাকে মনে করি। Pixel Lab এপ টি আপনারা প্লে স্টোর এ পেয়ে যাবেন। এর সাইজ ৪০ এর কাছাকাছি হবে। এই এপ দিয়ে খুব সহজেই দুই ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন।

এর জন্য এই এপ টি প্লে স্টোর থেকে ইনস্টল করুন। এরপর সেটাকে ওপেন করুন। এবার এপে প্রথমবার ঢুকলে পার্মিশন চাইলে ওকে দিবেন। এরপর দেখবেন এপ এর উপরের বাম দিকে একটি প্লাস আইকন আছে, সেখানে ক্লিক করে image অপশন এ ক্লিক করবেন। তাহলে আপনাকে ফোনের গ্যালারি ত নিয়ে যাবে।

সেখান থেকে এ ছবি দুটি জোড়া লাগাবেন তার থেকে একটি সিলেক্ট করুন। এভাবে পর পর দুটি সিলেক্ট করবেন। তারপর ছবি সাইজ অনুসরণ করে দুটি একসাথে জোড়া লাগিয়ে নিবেন।

 

Pic Merger

 

Pic merger এপ দ্বারাও দুই ছবি একসাথে জোড়া লাগানো যায়। এই এপ দিয়ে আপনারা শুধু একটি না চাইলে অনেক গুলো ছবি একসাথে জোড়া লাগাতে পারবেন। এই এপ দিয়ে দুই ছবি জোড়া লাগানোর জন্য এপ এ ঢুকে ছবি সিলেক্ট অপশনে গিয়ে যে দুই ছবি একসাথে জোড়া লাগাবেন সে দুটি সিলেক্ট করে নিবেন।

See also  ইমু আইডি খোলার নিয়ম 2023

 

আরো পড়ুনঃ মোবাইলে ভিডিও ইডিটিং সফটওয়্যার ডাউনলোড করুন।

 

এরপর সাইজ ঠিক করে সেটা সেভ করে নিবেন। এই এপ টি প্লে স্টোর এ পেয়ে যাবেন যা মাত্র ৬ এমবি। এটি প্লে স্টোর থেকে ১ মিলিয়ন এর ও বেশি মানুষ ডাউনলোড করেছে। এই নামের আরো অনেকে এপ আছে তাই নিচে এর ডাউনলোড লিংক দেওয়া হলো।

Dwonload Pic Merger

অন্যান্য আরো এপ

উপরের এপ ছাড়াও আরো অনেক এপ আছে যে গুলো দিয়ে দুই ছবি একসাথে জোড়া লাগানো যায়। নিচে তার মধ্য কয়েকটি এর নাম এবং ডাউনলোড লিংক দেওয়া হলো।

১. Image Combiner – Download
২. Dual Photo Mixer – Download
৩. Collage Maker – Download

 

শেষ কথা

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো, দুই ছবি কিভাবে জোড়া লাগানো যায় ইত্যাদি বিষয়। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

Leave a Comment