নরমাল ডেলিভারির আমল | নরমাল ডেলিভারির জন্য দোয়া

নরমাল ডেলিভারির আমল | নরমাল ডেলিভারির জন্য দোয়া

সুপ্রিয় পাঠক ! নরমাল ডেলিভারি আল্লাহ প্রদত্ত পদ্ধতি। এটাই উপকারী ও শ্রেষ্ঠ পদ্ধতি। আর সিজার মানুষের তৈরি। আল্লাহর পদ্ধতি বাদ দিয়ে মানুষের তৈরি পদ্ধতি অনুসরণ করা নিঃসন্দেহে আর্থিক, শারীরিক ও মানসিক ক্ষতির কারণ।

মানুষ এখন কোনটি গ্রহণ করবে সেটা তার একান্ত ও ঐচ্ছিক ব্যাপার । তবে এখানে নরমাল ডেলিভারির আমল তুলে ধরা হলো। আশা করি কাজে লাগবে। উপকৃত হবেন ইনশাআল্লাহ ।

নরমাল ডেলিভারির আমল: আয়াত লিখে দেওয়া

নিচের এই দোয়াটি লিখে প্রসব বেদনায় আক্রান্ত নারীর বাম রানে বেঁধে দিবেন । এতে সহজেই সন্তান ভূমিষ্ঠ হবে। ইনশাআল্লাহ। ( সন্তান হওয়ার সঙ্গে সঙ্গে কাগজ খুলে দিবেন) দোয়াটি এই–

‎‫يَا خَالِقَ النَّفْسِ مِنَ النَّفْسِ يَا مُخْرِجَ النَّفْسِ مِنَ النَّفْسِ خَلِعْهَا‬‎

( আমালিয়্যাতে কাশ্মীরি:৪৮)

আরও পড়ুন- স্বপ্নে আয়াতুল কুরসি পড়লে কি হয় ?

নরমাল ডেলিভারির দোয়া: সাহাবীর শেখানো পদ্ধতি

হজরত আব্দুল্লাহ ইবনে আব্বাস (রা.)বলেন, নিচের এই দোয়াটি লিখে প্রসব বেদনা আক্রান্ত নারীর বাম রানে বেঁধে দিবেন । এতে সহজেই সন্তান ভূমিষ্ঠ হবে । ইনশাআল্লাহ ।

بِسْمِ اللهِ الرَّحْمَنِ الرَّحِيمِ ، لَا إِلَهَ إِلَّا اللهُ الْحَلِيمُ الْكَرِيمُ سُبْحَانَ رَبِّ الْعَرْشِ الْعَظِيْمِ الْحَمْدُ لِلَّهِ رَبِّ الْعَالَمِينَ كَأَنَّهُمْ يَوْمَ يَرَوْنَ مَا يُوْعَدُونَ لَمْ يَلْبَثُوا إِلَّا سَاعَةً مِنْ نَهَارٍ بَلَاغُ فَهَلْ يُهْلَكُ إِلَّا الْقَوْمُ الْفَاسِقُونَ.

‎( আমালিয়্যাতে কাশ্মীরি:৪৯)

নরমাল ডেলিভারির জন্য দোয়া: মিষ্টি পড়া খাওয়ানো

কোন নারীর প্রসব বেদনা শুরু হওয়ার পর নিচের আয়াতটি পাঠ করে কোন মিষ্টি দ্রব্যের উপর ফুঁক দিয়ে রোগীকে খাওয়াতে হবে । এতে ব্যথা উপশম হয়ে‌ দ্রুত সন্তান হয়ে যাবে ইনশাআল্লাহ ।

See also  রমজানের সময় সূচি 2023

আয়াত এই— إِذَا السَّمَاء انشقت و اذنت لربها وحقت.

( ‎আমালে কোরআনী: ৬৬)

নরমাল ডেলিভারি হওয়ার উপায়: রোগীর কোমরে দম করা

প্রসব বেদনা শুরু হওয়ার পর নিচের আয়াত পড়ে রোগীর পেটে অথবা কোমরের দম করলে আল্লাহর রহমতে বেদনা উপশম হয়। আয়াতটি এই–

আরও পড়ুন- গায়েবী ধন পাওয়ার দোয়া | গায়েবী টাকা পাওয়ার উপায়

أَوَلَمْ يَرَ الَّذِينَ كَفَرُوا أَنَّ السَّمَاوَاتِ وَالْأَرْضَ كَانَتَا رَتْقًا

تنتقنَا هُمَا وَجَعَلْنَا مِنَ الْمَاءِ كُلَّ فِي حَيِّ ، أَفَلَا يُؤْمِنُونَ

( সুরা আম্বিয়া :৩০,আমালে কোরআনী: ৬৬)

নরমাল প্রসবের দোয়া: তাবিজ বাম রানে দেওয়া

কোন‌ নারীর যদি কঠিন প্রসব বেদনা হয় তবে নিচের আয়াত একটি পবিত্র কাগজে লিখে অতঃপর পবিত্র কাপড়ে পেঁচিয়ে রোগের বাম রানে বেঁধে দিতে হবে । এই নরমাল ডেলিভারির আমল করার ফলে ব্যথা উপশম হয়ে দ্রুত সন্তান ভূমিষ্ঠ হবে ইনশাআল্লাহ । আয়াত এই—

وَالْقَتْ مَا فِيهَا وَتَخَلَّتْ وَأَذِنَتْ لِرَبِّهَا وَحُقَّتْ أَهْبًا أَعْرَاهَبًا

(আমালে কোরআনী: ৬৬)

বিশেষ দ্রষ্টব্য: বিশেষ প্রয়োজনে শরীয়তে সিজারের অনুমতি দিলেও এটা এখন একটি ফ্যাশনে পরিণত হয়েছে । এই ফ্যাশনের মাধ্যমে দুনিয়া আখেরাতের স্থায়ী ক্ষতি হচ্ছে। সন্তান দুই তিনটার বেশি নিতে পারছে না । অথচ হাদিসে অধিক সন্তান নেওয়ার কথা বলা হয়েছে ‌।

জান্নাতি নারীর বৈশিষ্ট্য সম্পর্কে নবীজি (সা.)বলেন,

তোমাদের সেসব স্ত্রী জান্নাতি, যারা মমতাময়ী,অধিক সন্তান প্রসবকারিণী, পতির সঙ্গপ্রিয় (প্রেমময়ী), যে স্বামী রাগ করলে সে তার হাতে হাত রেখে বলে আপনি সন্তুষ্ট না হওয়া পর্যন্ত আমি দুনিয়ার কোনো স্বাদ গ্রহণ করব না। (সহি হাদিস সংকলন: ২৮৭)। তাই সিজার ফ্যাশন থেকে বিরত থাকুন ।

নরমাল ডেলিভারির আমল: শাইখ উসাইমিন (রহ.) এর আমল

শাইখ উসাইমিন (রহ.) বলেছেন, গর্ভবতী নারী সন্তান প্রসবের ক্ষেত্রে কষ্টের সময় এ সমস্ত আয়াত পড়ার মাধ্যমে আল্লাহ তাআলা অনেকের উপকার করেন । এই নরমাল ডেলিভারির আমলগুলোর মধ্যে অত্যন্ত কার্যকরী একটি আমল।

আরও পড়ুন- অভাব দূর করার আমল | অভাব দূর করার উপায় জেনে নিন

কোন মহিলা অথবা কোন লোক নির্ধারিত আয়াতগুলো পড়ে পানিতে ফুঁক দিবে । তারপর সে পানি গর্ভবতীকে পান করাবে এবং তা দিয়ে তার পেট মালিশ করবে । সম্ভব হলে ভুক্তভোগী নারীকেও ফুঁক দিবে ।

See also  রিজিক বৃদ্ধির আমল | সম্পদ ও রিজিক বৃদ্ধির দোয়া

নরমাল ডেলিভারির আমলের আয়াতগুলো হলো,

  1. সুরা রাদের ৮ নং আয়াত
  2. সুরা ফাতির ১১ নং আয়াত
  3. সুরা নাহাল ৮৬ নং আয়াত
  4. সুরা যিলযালের ৪ নং আয়াত

পবিত্র কোরআন ঘেঁটে আয়াতগুলো বের করে একত্রে অর্থসহ নিচে দেওয়া হল ।

সুরা রাদের ৮ নং আয়াত:

اللَّهُ يَعْلَمُ مَا تَحْمِلُ كُلُّ أنتَى وَمَا تَغِيضُ الْأَرْحَامُ وَمَا تَزْدَادُ وَكُلَّ شَيْءٍ عِندَهُ بِمِقْدَارٍ (۸)

অনুবাদ: প্রত্যেক নারী যে গর্ব ধারণ করে আল্লাহ তা জানেন এবং মাতৃগর্ভে যা কমে ও বাড়ে তাও এবং তার নিকট প্রত্যেক জিনিসের এক নির্দিষ্ট পরিমাণ আছে ।

সুরা ফাতিরের ১১ নং আয়াত:

وَاللَّهُ خَلَقَكُم مِّن تُرَابٍ ثُمَّ مِن نُّطْفَةٍ ثُمَّ جَعَلَكُمْ أَزْوَاجًا ۚ وَمَا تَحْمِلُ مِنْ أَنتَى وَلَا تَضَعُ إِلَّا بِعِلْمِهِ: وَمَا يُعَمَّرُ مِن مُعَمَّرٍ وَلَا يُنقَصُ مِنْ عُمُرِهِ إِلَّا فِي كِتَابٍ إِنَّ ذُلِكَ عَلَى اللَّهِ يَسِيرٌ (۱۱)

অনুবাদ: আল্লাহ তোমাদেরকে মাটি দ্বারা সৃষ্টি করেছেন । তারপর শুক্রবিন্দু দ্বারা । তারপর তোমাদেরকে জোড়া জোড়া বানিয়ে দিয়েছেন । নারী যা গর্ভে ধারণ করে এবং যা সে প্রসব করে তা আল্লাহ তাআলার জ্ঞাতসারেই করে ।

আরও পড়ুন- বাসর রাতের আমল | বাসর রাতে নবদম্পতির করনীয়

কোনো দীর্ঘায়ু ব্যক্তিকে যে আয়ু দেওয়া হয় এবং তার আয়ুতে যা কমকরা হয়, তা সবাই এক কিতাবে লিপিবদ্ধ আছে । বস্তু তো এসব কিছুই আল্লাহর পক্ষে অতি সহজ ।

সুরা নাহালের ৮৭ নং আয়াত:

وَأَلْقَوْا إِلَى اللَّهِ يَوْمَئِذٍ السَّلَمَ وَضَلَّ عَنْهُم مَّا كَانُوا يَفْتَرُونَ (۸۷)

অনুবাদ: সেদিন আল্লাহর সামনে তারা আনুগত্য মূলক কথা বলবে । আর তারা যে মিথ্যা উদ্ভাবন করতো সেদিন তার কোন হদিসই তারা পাবে না।

সুরা যিলযালের ৪ নং আয়াত:

يَوْمَئِذٍ تُحَدِّثُ أَخْبَارَهَا. (۴).

অনুবাদ: সে দিন পৃথিবী তার যাবতীয় সংবাদ জানিয়ে দেবে।

See also  হায়েজ অবস্থায় আয়াতুল কুরসি পড়া যাবে ?

শেষকথা

প্রিয় পাঠক । নরমাল ডেলিভারির জন্য কোরআন ও হাদিসে বর্ণিত নির্ধারিত কোন আমল নেই । তবে বিশ্বখ্যাত অনেক মুহাক্কিক আলেম এবং পীর-মাশায়েখ নরমাল ডেলিভারির আমলের কথা বলেছেন।

তাদের ওই নরমাল ডেলিভারির আমলগুলো পরীক্ষিত । উপরে সেই আমলগুলো উল্লেখ করা হয়েছে । ঐগুলো ট্রাই করে দেখুন । আল্লাহর উপর ভরসা রাখুন । সবর করুন । বেশি বেশি দোয়া করুন । সন্তান পৃথিবীতে আসার জন্য মায়ের পেটে এসেছে । সময়মতো ডেলিভারি হবে ইনশাআল্লাহ ।

আরও পড়ুন- অবাধ্য সন্তান বাধ্য করার আমল | সন্তানকে বাধ্য করার উপায়

Leave a Comment