নামাজ শিক্ষার বই free pdf ডাউনলোড

হ্যালো প্রিয় ভিজিটর গণ, আশা করি সকলে অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে নামাজ শিক্ষা বই ফ্রি পিডিএফ ডাউনলোড এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

সহীহ নামাজ শিক্ষা বই ফ্রি ডাউনলোড

 

সকল মুসলিম ভাইদের কে আমার পক্ষ থেকে জানাই আসসালামু আলাইকুম ও পবিত্র রমজান মাসের অনেক অনেক সুভেচ্ছা। আশা করছি এই বছর টা আপনাদের অনেক ভালো কাটবে। এবং আপনাদের এই ঈদ টাও কাটুক শুখে সেই দোয়াই রইলো মহান আল্লাহর নিকট।

তো আমরা মুসলমান রা তো সব সময় মহান আল্লাহর ইবাদত করতে সালাত বা নামাজ আদায় করে থাকি। ইসলামের ৫ টি স্তম্ভের মধ্য অন্যতম ও ২য় স্তম্ভ হলো সালাত বা নামাজ। যে ব্যক্তি ৫ ওয়াক্ত সালাত আদায় করে সে ব্যক্তি নিঃ সন্দেহে মহান আল্লাহর নিকট হতে বিশেষ কুদরত লাভ করবে।

ধরেই নিন না, আপনি একজন এপ ডেভোলোপার। আপনি একটা এপ পাবলিস করলেন কিছু এডস লাগিয়ে। তো আপনার আশা থাকবে হলো ইউজার রা এডস এ ক্লিক করবে এবং আপনার ইনকাম হবে। অনেকটা আপনি এমন ও ধরতে পারেন। আল্লাহ আমাদের তৈরি করেছেন তাঁর ইবাদতের জন্য। এখন যদি আমরা তাঁর ইবাদত না করে তাঁর নিষেধ করা কাজ করি তাহলে কখনোই তিনি আমাদের কাছ থেকে খুশি হবেন না। বরং আমাদের উপর রেগে যেতে পারেন। তো এর জন্য আমাদের উচিত সব সময় আল্লাহর ইবাদত করা।

এখন প্রশ্ন আমি ইবাদত করতে চাই, কিন্তু ২৪ ঘন্টা তো আর ইবাদত সম্ভব না। হ্যাঁ, আপনার যুক্তি ঠিক আছে কিন্তু আপনি ভূল। আপনি কেনো যে কেউ চাইলে ২৪ ঘন্টাই আল্লাহর ইবাদত করতে পারেন। প্রতিটা কাজ শুরু করার আগে বিসমিল্লাহ বলা, কোনো খুশির সংবাদ শুনলে আলহামদুলিল্লাহ, সকল কাজ শেষ করার পর আলহামদুলিল্লাহ, অবসর সময় সূরা, দরূদ শরীফ, কুরআন শরিফ পাঠ করা ইত্যাদি সবই আল্লাহর ইবাদত করা।

See also  www.xiclassadmission.gov.bd 2023

মহিলাদের নামাজ শিক্ষা বই pdf

 

তো এর মধ্য সব থেকে গুরুত্বপূর্ণ ইবাদত হলো সালাত যা ইসলামের দ্বিতীয় স্তম্ভ। সালাত মূলত ৫ ওয়াক্ত ও দিনে মোট ৫ ওয়াক্ত নামাজে মোট ১৭ রাকআত ফরজ। এই রাকআত গুলো পড়লে সোওয়াব পাবেন না পড়লে গুনাহ হবে। এই ১৭ রাকআত নামাজে মোট ৩৪ টি সেজদাহ রয়েছে। হযরত জিবরাঈল আঃ কে আল্লাহ যখন তৈরি করেন, তার পর জিবরাইল আঃ আল্লাহকে জিজ্ঞেস করেন যে আল্লাহ কীসে খুশি হন। মহান আল্লাহ তায়ালা বলেন, আমি সেজদাহ তে খুশি হই। এটা শুনে জিবরাইল আঃ একটানা ৩০ হাজার বছর সেজদাহ করেন।

নামাজ শিক্ষা বই ফ্রি pdf ডাউনলোড
নামাজ শিক্ষা বই ফ্রি pdf ডাউনলোড

কিন্তু এর পরেও আল্লাহর নিকট থেকে কোনো সংবাদ পান না তিনি। আল্লাহকে এই বিষয়ে তিনি জিজ্ঞেস করলে মহান আল্লাহ বলেন,

একনজরে
  • বইয়ের নাম: আল্লাহর রাসুল কিভাবে নামাজ পড়তেন
  • লেখক : আল্লামা হাফেজ ইবনুল কাইয়ূম
  • প্রকাশনী: বর্ণালী বুক সেন্টার
  • ভার্সন: বাংলা Pdf
  • পৃষ্ঠা: ৬০
  • ফাইল সাইজ: ১৩Mb

“হে জিবরাইল, আমি পৃথিবীতে এমন একজনকে যার উম্মতদের উপর আমি ৫ ওয়াক্ত নামাযে ৩৪ সেজদাহ ফরজ করবো। আর এই ৩৪ সেজদাহ তে তারা ৩ বার করে ” সুবহানা রাব্বি-আল আলা”। এই প্রতি সেজদাহ তে আমি খুশি হয়ে তাদেরকে তোমার ৩০ হাজার বছর সেজদাহ এর তুলনায় ৪০ হাজার গুন বেশি সোওয়াব দিবো।”

এটা শুনার পরেও কী আপনি নামাজ পড়বেন না। ভেবে দেখুন এর থেকে বেশি সোওয়াব আর কোথায় পাবেন। তাছাড়া নামাজ জান্নাতের চাবিকাঠী। তো নামাজ তো আমরা অনেকেই পড়ি কিন্তু নামাজের সঠিক নিয়ম অনেকেই জানি না ফলে অনেক ভূল হয়। এর জন্য আপনাদের সাথে একটি নামাজ শিক্ষার বই শেয়ার করবো। এই নামাজ শিক্ষার বই পড়লে আপনারা সম্পূর্ণ সঠিক ভাবে নামাজ পড়তে পারবেন কোনো ভূল হবে না আশা করি।

তো নামাজ শিক্ষার বই টি আমি পিডিএফ আকারে দিবো। আপনারা চাইলে এই নামাজ শিক্ষার বই টি ডাউনলোড করে নিতে পারেন।

 

নামাজ শিক্ষার বই ফ্রি পিডিএফ ডাউনলোড

 

বইয়ের নামঃ আল্লাহর রাসুল সাঃ কিভাবে নামাজ পড়তেন
লেখকঃ আল্লাহ হাফেজ ইবনূল কাইয়্যুম
মোট পৃষ্ঠাঃ ৬২ টি
বইয়ের সাইজঃ ৫ এমবি

[box type=”download” align=”aligncenter” class=”” width=””]বইটি ডাউনলোড করুন[/box]

তো মাত্র ৫ এমবি তে একটি ৬২ পৃষ্টা এর নামাজ শিক্ষার বই আসলেই অনেক টাই ভালো। উপরের লিংক থেকে নামাজ শিক্ষার বইটি ডাউনলোড করে নিন।

 

তো ভিজিটর গণ আশা করি পোস্ট টি আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন। আর এরকম পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই সাইট টি। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

ট্যাগঃ নূরানী নামাজ শিক্ষা বই pdf download,মহিলাদের নামাজ শিক্ষা বই pdf,namaz shikha boi pdf,
namaz shikkha boi pdf,আহলে হাদিসের নামাজ শিক্ষা বই pdf,নূরানী নামাজ শিক্ষা বই, ডাউনলোড pdf,

See also  বিড়ালের পিক। বিড়ালের ছবি । Cat Pic

Leave a Comment