প্যারাডক্সিক্যাল আয়েশা বই Pdf

প্যারাডক্সিক্যাল আয়েশা বই Pdf

প্রকাশিত হয়েছে প্যারাডক্সিক্যাল আয়েশা

প্রি- অর্ডার বই: “প্যারাডক্সিক্যাল আয়েশা”
প্রি-অর্ডার চলবে- ১০/১১/২০২২ ইং পর্যন্ত

বই: প্যারাডক্সিক্যাল আয়েশা
লেখক: সুমাইয়া জহির
সম্পাদক: মুহসিন মাশকুর
প্রকাশনায়: তারুণ্য প্রকাশন
পৃষ্ঠা সংখ্যা: ১৬৮ পৃষ্ঠা
ধরণ: হার্ডকাভার
মুদ্রিত মূল্য: ৩৫০ টাকাআয়েশা”

প্যারাডক্সিক্যাল আয়েশা বই Pdf বই সম্পর্কে

আল্লাহ তায়ালা মানবজাতি সৃষ্টির সূচনাতেই পুরুষের পরিপূরক হিসেবে নারী জাতিকে সৃষ্টি করেছেন। দুনিয়ায় বলুন বা পরকালে, সবখানেই নারীই পুরুষের পরিপূরক। আমরা ইতিহাসের পাতায় দেখি নারীর ভালোবাসা ও পরম যত্নেই বহু কীর্তিমান সফলতার উচ্চ শিখরে আরোহনে সক্ষম হয়েছেন। আবার নারীর কপটতা ও ষড়যন্ত্রের দরুন পৃথিবীতে নেমে এসেছে বহু মহা বিপর্যয়। আজও নারীর ভূমিকা আমাদের পুরুষতান্ত্রিক সমাজেও অপরিসীম।

 

একবিংশ শতাব্দীতে নারীর ক্ষমতায়ণ ও আধুনিকায়ণের এক বিরাট বিপ্লব ঘটেছে। শিক্ষা, চাকরি ও প্রগতিতে নারীর অংশগ্রহণ বেশ আশঙ্কাজনক। তবে ভয়ের বিষয় হচ্ছে আমার আপনার মেয়ে বা বোন কোন শিক্ষা অর্জন করছে? তারা চাকরিতে গিয়ে কতটা নিরাপত্তাবলয়ে আছে? আধুনিকতার নামে তারা কি পাশ্চাত্যের নোংরা সংস্কৃতিতে মেতে উঠছে না? এই প্রশ্নগুলোর কোনো সদুত্তর সচেতন অভিভাবকের কাছে নেই। যার ফলে আমাদের সমাজে ধর্ষিতা ও পতিতার সংখ্যা বেড়েই চলেছে, বেড়েছে পরকীয়া, জিনা ব্যভিচার ও আত্মহত্যা।

প্যারাডক্সিক্যাল আয়েশা বই 

নারী অধিকারের নামে তাদের শেখানো বুলিগুলো কেবল মুক্তমনা ব্যক্তিদের বাতলে দেওয়া কথা নয়, বরং এগুলো কুরআন-সুন্নাহর সম্পূর্ণ বিপরীতমুখী এক মতাদর্শ। যা সরলা নারীর কোমল মনে খুব সহজেই অবিশ্বাসের বীজ বুনে দেয়।
স্বার্থাণ্বেষীরা নারীকে আন্দোলনের নামে পণ্য হিসেবে উপস্থাপন করছে, নিজেদের স্বার্থ উদ্ধারে নানারকমের পায়তারা করছে।

‘একজন আদর্শ মা মানে, একটি আদর্শ সমাজ’ এই বাণীর পরিবর্তে তারা লালন করে ‘একজন আধুনিক নারী মানে, একটি আধুনিক সমাজ’ এই আদর্শকে। অথচ এই আধুনিকতাই আমার আপনার মা-বোনদের করছে ধর্ষিতা, বানাচ্ছে বিলবোর্ডের আকর্ষণীয় ছবির মডেল কিংবা পুরুষদের সামনে উদ্যম নৃত্যের নর্তকী। অথচ ইসলাম তাকে দিয়েছে পরিবারে শাহজাদির মর্যাদা, কুরআন ঘোষণা করেছে নারীর অত্যধিক সম্মানের কথা, রাসুল সা. নারীকে আখ্যা দিয়েছেন, পরিবারের জন্য বরকতময় ও কল্যাণের প্রতীক৷

See also  লোডশেডিং শিডিউল সিলেট Pdf Download করুন।

প্যারাডক্সিক্যাল আয়েশা বই Pdf

ইসলাম নারীকে দিয়েছে পর্দার মতো এক রক্ষাকবচ, ওয়ারিশের ক্ষেত্রে করেছে সবচেয়ে লাভবান ও অধিকারিণী। তবুও সেকুলার ও নাস্তিকরা বলে বেড়ায় নারীর অগ্রযাত্রায় সবচেয়ে বড় বাধা ইসলাম। ইসলামই নারীকে করে রেখেছে ঘরবন্দী। দাসত্বের নির্মমতায় ইসলাম নাকি নারীকে বানিয়েছি ভোগের পণ্য। সেকুলারদের এসব উদ্ভট ও অবান্তর দাবীগুলোর যৌক্তিক ও দালিলিক জবাব গদ্যের ভঙ্গিতে উপস্থাপন করা হয়েছে ❝প্যারাডক্সিক্যাল আয়েশা❞ বইটিতে।

যে সকল ধর্মপ্রাণ মুসলিম নারীরা নিজেদেরকে একবিংশ শতাব্দীর সকল ফেতনা থেকে নিজেকে বিরত রাখতে বদ্ধপরিকর তাঁদের জন্য এই বইটি হবে চিন্তার খোরাক। আর যারা সেকুলার ও নাস্তিকদের মুখোশ উন্মোচন করে নারীর যথাযথ মর্যাদা বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রাখতে চায়, তার জন্য এই বইটি হবে সর্বোত্তম পাথেয়।

বইটির Pdf এখনো বের হয়নি। বইটির প্রকাশনা প্রতিষ্ঠান যখন প্যারাডক্সিক্যাল আয়েশা Pdf ভার্সন বের করবেন তখন আপনাদের কে জানিয়ে দেওয়া হবে।

আপাতত কিনে নিয়ে পড়তে পারেন।

প্রি- অর্ডার বই: “প্যারাডক্সিক্যাল আয়েশা”
প্রি-অর্ডার চলবে- ১০/১১/২০২২ ইং পর্যন্ত

 

Leave a Comment