প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২। Pdf Download করুন

সরকারি প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২ (১ম ধাপের লিখিত) প্রকাশিত হয়েছে। ১২ মে ২০২২ তারিখে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) ১ম দফার ২২ জেলার লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করেছে। লিখিত পরীক্ষায় ৪০,৮৬২ জন প্রার্থী পাস করেছেন।

উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত করা হয়েছে। প্রার্থীদের মোবাইলে এসএমএস পাঠানো শুরু করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার ফলাফল ১ম ধাপ

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান গণমাধ্যমকে জানান, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের ফল প্রকাশিত হয়েছে। ওয়েবসাইটে ফল প্রকাশ করা হয়েছে। এছাড়া, প্রার্থীদের মোবাইলে ফোনে এসএমএস এর মাধ্যমে ফল জানানো হচ্ছে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ফলাফল

জানা গেছে, গত ২২ এপ্রিল প্রথম ধাপে ঢাকাসহ ২২টি জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এর মধ্যে ১৪ জেলার সম্পূর্ণ পরীক্ষা নেওয়া হয়। এসব জেলার মধ্যে ছিল— চাঁপাইনবাবগঞ্জ, মাগুরা, শেরপুর, গাজীপুর, নরসিংদী, মানিকগঞ্জ, ঢাকা, মাদারীপুর, মুন্সিগঞ্জ, লক্ষ্মীপুর, ফেনী, চট্টগ্রাম, মৌলভীবাজার, লালমনিরহাট।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার Result ১ম ধাপ

আর ৮ জেলার আংশিক পরীক্ষা পরীক্ষা নেওয়া হয়। জেলারগুলোর মধ্যে রয়েছে— সিরাজগঞ্জ, যশোর, ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, কুমিল্লা ও নোয়াখালী।

ফলাফলের নির্দেশনায় বলা হয়— এই ফলের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীরা কেবল মৌখিক পরীক্ষায় অংশ নিতে পারবেন। এ ফল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত ‘সহকারী শিক্ষক নিয়োগ ২০২০’ এর কোনও শূন্য পদে নিয়োগের জন্য কোনো নিশ্চয়তা প্রদান করে না।

প্রকাশিত ফলের যেকোনো পর্যায়ে কোনো প্রকার ভুল-ভ্রান্তি/ত্রুটি-বিচ্যুতি/মুদ্রণজনিত ত্রুটি পরিলক্ষিত হলে, তা সংশোধন করার বা প্রয়োজনবোধে সংশ্লিষ্ট ফল বাতিল করার এখতিয়ার কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরিক্ষার ফলাফল ১ম ধাপ

 

প্রথম ধাপে ৩ লাখ ৯৬ হাজার ৭৬৪ জন পরীক্ষার্থী আবেদন করেছিল। দ্বিতীয় ধাপে ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ এবং তৃতীয় ধাপে ৪ লাখ ২৭ হাজার ৯৭৩ জন পরীক্ষার্থী অংশ নেবেন।
দ্বিতীয় ধাপে পরীক্ষা হবে আগামী ২০ মে। এই ধাপে ৩০ জেলার বিভিন্ন উপজেলার প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে। তৃতীয় ধাপে ৩ জুন ৩১ জেলায় এই নিয়োগ পরীক্ষা হবে।

 

DPE primary teacher retirement exam result 2022 (1st phase) pdf download link :

 

[box type=”download” align=”aligncenter” class=”” width=””]ফলাফল ডাউনলোড করুন[/box]

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *