অনলাইনে ইনকাম

ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে ফেসবুক পেজ থেকে আয় করার উপায় এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

ফেসবুক পেজ থেকে আয় করার উপায়

 

ফেসবুক হলো একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। এটার মাধ্যমে আমরা পৃথিবীর এক প্রান্ত থেকে অন্য প্রান্তের মানুষের সাথে যোগাযোগ রাখতে পারি। শুধু তাই নয় নিজেদের আগেব, অনুভুতি সব কিছু ফেসবুকে শেয়ার করতে পারি যা অন্যান্য ফেসবুক ফ্রেন্ডদের কাছে চলে যায়, এবং তারা সেটা দেখতে পারে।

বর্তমানে ফেসবুক এমন একটি মাধ্যম হয়ে দাড়িয়েছে যে, এখন এটি ছাড়া একদিন ও আমাদের চলা মুশকিল হয়ে দাড়িয়েছে। সারাদিন এর মধ্য এখন বেশিরভাগ সময়ই কাটে ফেসবুক এর নিউজ ফিডে ঘোরাঘুরি করতে। তো এই ফেসবুক এ সারাদিন শুধু শুধু ঘোরাঘুরি না করে একটু টাকা ইনকাম করলে কেমন হয়?

না, আমি এটা বলছি না যে ফেসবুক চালানো বাদ দিয়ে টাকা ইনকাম করুন। আমি এটা বলার চেষ্টা করছি যে ফেসবুক থেকেই কিভাবে  অনলাইন ইনকাম  করা যায়। বর্তমানে ফেসবুক এর কয়েকটি মাধ্যম আছে যা থেকে টাকা আয় করা যায়।

তবে আজকে আমরা ফেসবুক পেজ থেকে কিভাবে টাকা আয় করা যায় সেই বিষয়ে কথা বলবো। কেননা বর্তমান সময়ে ফেসবুক এর ফেসবুক পেজ থেকে টাকা আয়ের মাধ্যমটিই বেশি জনপ্রিয়। ইতিপূর্বে আমরা কথা বলেছি  অনলাইনে ইনকাম বাংলাদেশী সাইট  নিয়ে।এছাড়াও অনলাইন ইনকাম মোবাইল দিয়ে কিভাবে করা যায় সেটাও আলোচনা করেছি।

 

ফেসবুক পেজ থেকে আয় করতে কী কী লাগে
ফেসবুক পেজ থেকে আয় করতে কী কী লাগে

ফেসবুক পেজ থেকে আয় করতে কী কী লাগবে

 

প্রতিটা জিনিস সম্পূর্ণ করতে কিছু না কিছু আমাদের প্রয়োজন হয়। তেমনি ফেসবুক পেজ থেকে আয় করতে গেলেও আমাদের কয়েকটি জিনিসের প্রয়োজন হবে। তো চলুন জেনে নেই যে কী কী জিনিসের প্রয়োজন হবে ফেসবুক পেজ থেকে আয় করতে।

১. একটি ফেসবুক পেজ খুলতে হবে। (আগে থেকে যদি না থাকে)
২. নিয়মিত কন্টেন্ট আপলোড।
৩. সময় ও ধৈর্য্য

ব্যাস এই তিনটি জিনিস হলেই আপনাদের ফেসবুক পেজ থেকে আয় করা অনেক সহজ হবে। তো এখন এগুলো সম্পর্কে কিছু বিস্তারিত জেনে নেই।

 

ফেসবুক পেজ খোলার নিয়ম

 

আমাদের ফেসবুক পেজ থেকে টাকা ইনকাম করার জন্য প্রথমেই যে টা লাগবে তা হলো, একটি ফেসবুক পেজ। তো ফেসবুক পেজ যাদের নেই তাদের প্রথমেই একটি ফেসবুক পেজ খুলে নিতে হবে। তবে যাদের আছে তাদের দরকার হবে না। তবে যাদের নেই তারা নিচের নিয়ম ফলো করে ফেসবুক পেজ খোলার নিয়ম দেখে নিন।

১. প্রথমে নির্দিষ্ট একটি ফেসবুক আইডিতে লগ ইন করুন।

২. এবার ফেসবুক এর উপরের দিকে দেখুন অনেক গুলো অপশন আছে, সেখান থেকে “পেজ” অপশন এ চলে যান। তবে যদি সেখানে তা না থাকে তবে মেনু আইকন এ ক্লিক করে দিবেন। এরপর মেনু তে যাওয়ার পর নিজের দিকে নামলে পেজ অপশন পেয়ে যাবেন। পেজ অপশন এর আইকন টি অনেকটা পতাকার মতো হয়।

৩. পেজ অপশনে যাওয়ার পর “My Pages” অপশন এ ক্লিক দিবেন।

৪. এর পর “Create New Page” অপশন ক্লিক করে দিবেন।

৫. এরপর পেজ এর একটি আকর্ষণীয় নাম দিবেন, সাথে একটি প্রোফাইল ছবি। এরপর ক্যাটাগরি সিলেক্ট করে দিবেন। ব্যস তৈরি হয়ে যাবে ফেসবুক পেজ।

এরপর অনেক অপশন পাবেন যা নিজের মতো করে কাস্টমাইজ করে নিবেন। এভাবেই আপনারা ফেসবুক পেজ খুলতে পারবেন।

 

নিয়মিত কন্টেন্ট আপলোড

 

এখানে কন্টেন্ট বলতে ফেসবুক পেজ এ নিয়মিত পোস্ট করার কথা বলা হয়েছে। তবে পোস্ট করার সময় খেয়াল রাখতে হবে যে, আপনি যদি টাকা আয় করতে চান তবে পেজটিতে যে কোনো একটি টপিকের উপর পোস্ট করবেন।

 

সময় ও ধৈর্য্য

 

প্রতিটি কাজ করতেই সময় ও ধৈর্য এর প্রয়োজন হয়। কেননা সকল জিনিসই একেবারে পাওয়া যায় না। একটু ধৈর্য্য নিয়ে পরিশ্রম করতেই হয়। তো এর জন্য এই কাজটি করার জন্যও আমাদের ধৈর্য্যর প্রয়োজন হবে, সাথে সময়েরও।

 

কয়টি উপায়ে ফেসবুক পেজ থেকে আয় করা যায়

 

ফেসবুক পেজ থেকে অনেক ভাবেই আয় করা যায়, তবে তার মধ্য সবথেকে ভালো ও লিগ্যাল উপায় হলো ৪ টি। সেগুলো হলোঃ

১. পেজ এ মনিটাইজেশন অন করে
২. অ্যাফিলিয়েট মার্কেটিং করে
৩. নিজের প্রোডাক্ট বিক্রি করে আয়
৪. পেজ বিক্রি করে

 

ফেসবুক পেজে মনিটাইজেশন অন করে আয়

 

আপনি যদি ফেসবুক পেজ এ কন্টেন্ট হিসেবে ভিডিও আপলোড করে থাকেন তাহলে মনিটাইজেশন করে আয় করাটাই হবে আপনার জন্য বেস্ট। কেননা মনিটাইজেশন অন করে আপনি ভিডিও এর মধ্য এডস আনতে পারবেন, যা থেকে টাকা আয় হবে।

এটা অনেকটা ইউটিউবের মতো। ইউটিউবে যেমন মনিটাইজেশন পেতে কিছু শর্ত হিসেবে সাবস্ক্রাইবার ও ওয়াচ টাইম লাগে তেমনি ফেসবুক এ মনিটাইজেশন পেতে ৩০ হাজারের বেশি ফলোয়ার প্রয়োজন হবে।

 

আরো পড়ুনঃ এলার্জি দূর করার উপায়

 

অ্যাফিলিয়েট মার্কেটিং করে ফেসবুক পেজ থেকে আয়

 

অ্যাফিলিয়েট মার্কেটিং বলতে বোঝায় অন্যদের পণ্য আপনার মাধ্যমে বিক্রি করলে সেখান থেকে আপনি যে পরিমাণ অংশ আয় করবেন তাকে বোঝায়। তবে অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য আপনাকে ফেসবুক পেজ এ এমন কন্টেন্ট আপলোড করতে হবে যেটায় অন্যরা আপনাকে অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য অফার করবে।

পড়ুন – স্টুডেন্ট অনলাইন ইনকাম 

আর এই অফার পাওয়ার জন্য ভালো কন্টেন্ট এর সাথে ভালো পরিমাণ ফলোয়ারও প্রয়োজন হবে।

 

নিজের প্রোডাক্ট বিক্রি করে আয়

 

আপনার যদি অফলাইনে কোনো কিছুর বিজনেস থাকে তবে আপনি সেটার রিভিউ ফেসবুক পেজে দিতে পারেন। ফলে আপনার ফলোয়ারদের কারো সেটা ভালো লাগলে তারা আপনার থেকে সেটা ক্রয় করবে। এভাবেও ফেসবুক পেজ থেকে আয় করা যাবে।

 

ফেসবুক পেজ বিক্রি করে আয়

 

আপনার কাছে যদি একাধিক ফেসবুক পেজ থাকে যেখানে অনেক ফলোয়ার এবং লাইক আছে। তবে চাইলে আপনি সেগুলো ভালো দামে বিক্রি করতে পারবেন।

এভাবেই মূলত ফেসবুক পেজ থেকে আয় করা সম্ভব। এই উপায়ে আপনিও চাইলে টাকা আয় করতে পারবেন।

 

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, ফেসবুক পেজ থেকে আয় করার উপায়, কিভাবে ফেসবুক পেজ থেকে আয় করা যায় ইত্যাদি। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

Related Articles