মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার 2024

মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার ২০২৩

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার ২০২৩ এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার ২০২৩

 

বর্তমানে সব থেকে আকর্ষণীয় বিষয় হলো এডিটিং করা। ছবি থেকে শুরু করে ভিডিও পর্যন্ত সুন্দর করে এডিট করে নিজের মনের মতো সাজিয়ে নেওয়া যায়। আবার অনেকেই নিজের এন্ড্রয়েড ফোন দিয়ে ইউটিউব এর জন্য ভিডিও বানান।

এরজন্য কিন্তু ভিডিও কে সুন্দর করে এডিট করার প্রয়োজন পরে। আবার বিভিন্ন সাউন্ড ইফেক্ট প্রয়োজন হয়, নয়েস সাউন্ড দূর করার জন্য। তো এর জন্য প্রয়োজন হয় কিছু ভালো এবং শক্তিশালী সফট ওয়্যার বা এন্ড্রয়েড এপ গুলো এর।

তবে অনেকেই জানেন না যে ভিডিও এডিটিং এর জন্য কোন এপ বেশি ভালো হবে। বিশেষ করে যারা নতুন ভাবে মোবাইল এ ভিডিও এডিটিং এর কাজ শুরু করেছেন তাদের জন্য তো এটা আরো বেশি মুশকিল। তাই নিচে আপনাদের জন্য মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে বিস্তারিত জানানো হলো।

 

মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার ২০২৩
মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার ২০২৩

 

FilmoraGo

 

FilmoraGo একটি অসাধারণ মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার। এই এপ দিয়ে আপনারা সম্পূর্ণ প্রফেশনাল ভাবে ভিডিও এডিটিং করতে পারবেন। এই এপ এ নানা ফিচার রয়েছে যা ব্যবহার করলে আপনাদের ভিডিও যে মোবাইল দিয়ে এডিট করা হয়েছে তা বোঝাই অসম্ভব হয়ে যাবে।

এই এপ টি তে অনেক ধরণের নরমাল এবং এডভান্স এডিটিং অপশন রয়েছে যেমনঃ ভিডিও তে মিউজিক যুক্ত করা, ইফেক্ট যুক্ত করা, ভিডিও কাটিং এবং ট্রিমিং করা, আবার টাইটেল যোগ করা, ভিডিও এর থিম নিজের পছন্দ মতো বেছে নেওয়ার মতো নানা ফিচার রয়েছে এই এপ টি তে। এছাড়াও কিছু প্রিময়াম ফিচার আছে যা চাইলে আপনারা কিনে নিতে পারবেন।

এই এপ টি প্লে স্টোর এ আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। এটি প্লে স্টোর এ ৫ রেটিং এর মধ্য ৪.৭ রেটিং পেয়েছে যা আসলেই এপটি যে কতটা ভালো তা বোঝায়। আবার এই এপ টি তে রয়েছে ৭৭৬ হাজার এর ও বেশি পরিমাণ রিভিউ। এটি প্লে স্টোর থেকে ৫০ মিলিয়ন এর ও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

See also  দুই ছবি একসাথে জোড়া লাগানোর সফটওয়্যার গুলো নিয়ে নিন

এই এপ টি খুব সহজেই প্লে স্টোর এ পেয়ে যাবেন। আর একটি বিষয় খেয়াল রাখবেন তা হলো এই এপ টি কে ডাউনলোড কর‍তে হলে অবশ্যই আপনার ফোনকে এন্ড্রয়েড ৭ এর বেশি ভার্সনে কার্যরত থাকতে হবে।

Download FilmoraGo On PlaVivaVideo

 

Adobe Premiere Rush

 

Adobe আরো একটি অসাধারণ মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার। এই এপ দিয়েও আপনারা সম্পূর্ণ প্রফেশনাল ভাবেই ভিডিও এডিটিং করতে পারবেন। এই এপ এ নানা ফিচার রয়েছে যা ব্যবহার করলে আপনাদের ভিডিও যে মোবাইল দিয়ে এডিট করা হয়েছে তা বোঝাই অসম্ভব হয়ে যাবে।

এই এপ টি তে অনেক ধরণের নরমাল এবং এডভান্স এডিটিং অপশন রয়েছে যেমনঃ ভিডিও তে মিউজিক যুক্ত করা, ইফেক্ট যুক্ত করা, ভিডিও কাটিং এবং ট্রিমিং করা, আবার টাইটেল যোগ করা, ভিডিও এর থিম নিজের পছন্দ মতো বেছে নেওয়ার মতো নানা ফিচার রয়েছে এই এপ টি তে।

আবার এই এপ টি তে ট্যান্সসিশন, ফিল্টার, ফটো মোশন ইত্যাদি ও যুক্ত করতে পারবেন। আর এর দ্বারা আপনারা অটোমেটিক ভিডিও এডিটিং এর কাজও করতে পারবেন।

এই এপ টি প্লে স্টোর এ আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। এটি প্লে স্টোর এ ৫ রেটিং এর মধ্য ৪.৩ রেটিং পেয়েছে যা আসলেই এপটি যে কতটা ভালো তা বোঝায়। আবার এই এপ টি তে রয়েছে ৩১ হাজার এর ও বেশি পরিমাণ রিভিউ। এটি প্লে স্টোর থেকে ১ মিলিয়ন এর ও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

 

আরো পড়ুনঃ ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম

 

এত কম এর কারণ হলো এই এপ টি নতুন করে আবার প্লে স্টোর এ আপলোদ করা হয়েছে। এই এপ টি খুব সহজেই প্লে স্টোর এ পেয়ে যাবেন। আর একটি বিষয় খেয়াল রাখবেন তা হলো এই এপ টি কে ডাউনলোড কর‍তে হলে অবশ্যই আপনার ফোনকে এন্ড্রয়েড ৯ এর বেশি ভার্সনে কার্যরত থাকতে হবে।

See also  মোবাইলে মেমোরি কার্ড শো করছে না। ঠিক করুন এখনি!

Download Adobe Primium Clip

VivaVideo

 

আপনারা ভ্লগ ভিডিও এডিট করতে চান তবে এটি হবে আপনার জন্য বেস্ট এপ। এই এপ দিয়ে খুব সহজেই যে কোনো ভ্লগ ভিডিও এডিট করতে পারবেন অনেক সুন্দদ করে। অনেক, বিখ্যাত এন্ড্রয়েড ভ্লগাররা এই এপ টি কে বেস্ট এবং সবচেয়ে ভালো ভিডিও এডিটিং এপ হিসেবে বলেছেন।

অন্যান্য এপ গুলোর মতো এই এপ টি তেও আপনারা অনেক ধরণের নরমাল এবং এডভান্স এডিটিং অপশন রয়েছে যেমনঃ ভিডিও তে মিউজিক যুক্ত করা, ইফেক্ট যুক্ত করা, ভিডিও কাটিং এবং ট্রিমিং করা, আবার টাইটেল যোগ করা, ভিডিও এর থিম নিজের পছন্দ মতো বেছে নেওয়ার মতো নানা ফিচার রয়েছে এই এপ টি তে।

এই এপ টি প্লে স্টোর এ আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। এটি প্লে স্টোর এ ৫ রেটিং এর মধ্য ৪.২ রেটিং পেয়েছে যা আসলেই এপটি যে কতটা ভালো তা বোঝায়। আবার এই এপ টি তে রয়েছে ১.৩১ কোটি এর ও বেশি পরিমাণ রিভিউ। এটি প্লে স্টোর থেকে ৫০ মিলিয়ন এর ও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

এই এপ টি খুব সহজেই প্লে স্টোর এ পেয়ে যাবেন। আর একটি বিষয় খেয়াল রাখবেন তা হলো এই এপ টি কে ডাউনলোড কর‍তে হলে অবশ্যই আপনার ফোনকে এন্ড্রয়েড ৯ এর বেশি ভার্সনে কার্যরত থাকতে হবে।

Download VivaVideo

PowerDirector

 

আরো একটি ভালো মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার হলো Power Director. অন্যান্য এপ গুলোর মতো এই এপ টি তেও আপনারা অনেক ধরণের নরমাল এবং এডভান্স এডিটিং অপশন রয়েছে যেমনঃ ভিডিও তে মিউজিক যুক্ত করা, ইফেক্ট যুক্ত করা, ভিডিও কাটিং এবং ট্রিমিং করা, আবার টাইটেল যোগ করা, ভিডিও এর থিম নিজের পছন্দ মতো বেছে নেওয়ার মতো নানা ফিচার রয়েছে এই এপ টি তে।

এছাড়াও আরো আলাদা কিছু কিছু ফিচার পাবেন যা অন্যান্য কোথাও পাবেন না। যেমনঃ স্লো মোশান এ ভিডিও এডিটিং, কালার ইফেক্ট, ব্যাগগ্রাউন্ড বদলানো ইত্যাদি।

এই এপ টি প্লে স্টোর এ আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। এটি প্লে স্টোর এ ৫ রেটিং এর মধ্য ৪.৪ রেটিং পেয়েছে যা আসলেই এপটি যে কতটা ভালো তা বোঝায়। আবার এই এপ টি তে রয়েছে ১.৬৮ মিলিয়ন এর ও বেশি পরিমাণ রিভিউ। এটি প্লে স্টোর থেকে ১০০ মিলিয়ন এর ও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

See also  ফেসবুক প্রোফাইল লক করার নিয়ম

এই এপ টি খুব সহজেই প্লে স্টোর এ পেয়ে যাবেন। আর একটি বিষয় খেয়াল রাখবেন তা হলো এই এপ টি কে ডাউনলোড কর‍তে হলে অবশ্যই আপনার ফোনকে এন্ড্রয়েড ৫ এর বেশি ভার্সনে কার্যরত থাকতে হবে।

Download PowerDirector

Kinemaster

 

বর্তমানে মোবাইল এ ভিডিও এডিটিং এর নাম আসলেই বোধ হয় এই কাইন মাস্টারের নামটিও অটোমেটিক চলে আসে। এই এপ টি কে অন্যান্য এপ গুলোর থেকে একটু বেশিই সবাই চিনে থাকে। কেননা এই এপ টি তে নরমাল এডিটের সাথে অনেক এডভ্যান্স এডিট অপশন ও পাওয়া যায়। এট অনেক ভালো একটি মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার।

এই এপ টি ব্যবহার করে আপনারা অনেক ধরণের নরমাল এবং এডভান্স এডিটিং অপশন রয়েছে যেমনঃ ভিডিও তে মিউজিক যুক্ত করা, ইফেক্ট যুক্ত করা, ভিডিও কাটিং এবং ট্রিমিং করা, আবার টাইটেল যোগ করা, ভিডিও এর থিম নিজের পছন্দ মতো বেছে নেওয়ার মতো নানা ফিচার রয়েছে এই এপ টি তে।

এই এপ টি প্লে স্টোর এ আপনারা খুব সহজেই পেয়ে যাবেন। এটি প্লে স্টোর এ ৫ রেটিং এর মধ্য ৪.৩ রেটিং পেয়েছে যা আসলেই এপটি যে কতটা ভালো তা বোঝায়। আবার এই এপ টি তে রয়েছে ৫.৩১ মিলিয়ন এর ও বেশি পরিমাণ রিভিউ। এটি প্লে স্টোর থেকে ১০০ মিলিয়ন এর ও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

এই এপ টি খুব সহজেই প্লে স্টোর এ পেয়ে যাবেন। আর একটি বিষয় খেয়াল রাখবেন তা হলো এই এপ টি কে ডাউনলোড কর‍তে হলে অবশ্যই আপনার ফোনকে এন্ড্রয়েড ৮ এর বেশি ভার্সনে কার্যরত থাকতে হবে।

Download Kinemaster

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, মোবাইলে ভিডিও এডিটিং সফটওয়্যার ২০২৩ সম্পর্কে। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

Leave a Comment