মোবাইলে মেসেজ না আসার কারণ জানুন

মোবাইলে মেসেজ না আসার কারণ জানুন

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে মোবাইলে মেসেজ না আসার কারণ এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

মোবাইলে মেসেজ না আসার কারণ

 

আমাদের মোবাইল এ অনেক সময় মেসেজ আসে না। এর ফলে হয়তো অনেক সময় আমাদের মোবাইল এ কোনো প্রয়োজনীয় মেসেজ ও আসে না। ফলে আমাদের অনেক ক্ষেত্রে অনেক প্রয়োজনীয় মেসেজ আমাদের ফোনে এসে পৌছায় না।

যার জন্য আমাদের অনেক ক্ষেত্রে সমস্যায় পড়তে হয়। মূলত অনেক গুলো কারণের জন্যই আমাদের এই সমস্যায় পড়তে হয়। তো আজকে আমরা এই সকল সমস্যা সম্পর্কে জানবো এবং কীভাবে সেগুলো সলভ করতে হয় তাও জানবো।

 

মোবাইলে মেসেজ না আসার কারণ জানুন
মোবাইলে মেসেজ না আসার কারণ জানুন

 

অতিরিক্ত মেসেজ মোবাইলে থাকার জন্য

 

মোবাইলে মেসেজ না আসার কারণ হিসেবে এটাকে প্রথমে দেওয়া যায়। মূলয় মোবাইল এ যদি প্রয়োজনের বেশি অর্থাৎ নির্দিষ্ট সংখ্যার বেশি মেসেজ থাকে তবে এর জন্য অনেক সময় মোবাইল এ মেসেজ আসে না।

সাধাণত এই সমস্যা বেশিরভাগ বাটন ফোন গুলোতে হয়ে থাকে। কারণ সেগুলোর ফোনের স্টোরেজ এর সাইজ অনেক কম থাকে। ফলে সেখানে মাত্র ১০০ টি এর মতো অথবা কিছু বেশি পরিমাণ মেসেজ রাখা যায়। তবে এন্ড্রয়েড ফোন গুলোতে স্টোরেজ বেশি থাকায় সাধারণত এই সকল সমস্যা হয় না। তবুও সব সময় অপ্রয়োজনীয় মেসেজ মোবাইল এ না রাখারই চেষ্টা করবেন।

 

নাম্বারকে ব্লক করার জন্য

 

মোবাইলে মেসেজ না আসার কারণ হিসেবে আরেকটি বিষয় হলো, অনেক ক্ষেত্রে দেখা যায় যে আমরা হয়ত বা ভুল বসত কোনো নাম্বারকে ব্লক করে ফেলি। যার কারণে সেই নাম্বার থেকে কোনো কল বা মেসেজ আমাদের ফোনে আসে না।

তাই এখনি আপনি নিজের ব্লক লিস্ট চেক করে দেখুন যে এমন কারো নাম্বার কে ব্লক করেছেন কী না যার নাম্বার থেকে প্রয়োজনীয় মেসেজ আসতে পারে। যদি এমন নাম্বার থাকে তাহলে সেটা কে আনব্লক করে দিন। তাহলেই আপনি সেই নাম্বার থেকেও প্রয়োজনীয় মেসেজ পেতে পারবেন।

 

আরো পড়ুনঃ মোবাইল এপ তৈরি ৫ টি বেস্ট ওয়েবসাইট। Make Apps Free

 

মেসেজ এপ এর সমস্যার জন্য

 

মোবাইলে মেসেজ না আসার কারণ এর মধ্য অন্য একটি হলো মেসেজ এপ এর সমস্যা। আমরা অনেক ক্ষেত্রেই মেসেজ এপ এ নানা ধরনের সেটিংস পরিবর্তন করে থাকি। যার কারণে মোবাইল এ অনেক সময় মেসেজ আসে না। তো এর জন্য মেসেজ এপ এর সেটিংস ডাটা ক্লিয়ার করা প্রয়োজন।

এর জন্য মেসেজ এপ এ ক্লিক করে ধরে রাখুন, এরপর দেখবেন যে সেখানে অনেক অপশন আসবে। সেখান থেকে App Info বা (i) বাটন এ ক্লিক করে দিবেন। এর পর Clear Data অপশন এ ক্লিক করে দিবেন। ব্যস এতেই মোবাইল এর মেসেজ সেটিং ডাটা ক্লিয়ার হয়ে যাবে।

 

মোবাইল এ এয়ারপ্লেন মোড অন থাকলে

 

মোবাইলে মেসেজ না আসার কারণ এর মধ্য সব থেকে সাধারণ একটি কারণ। অনেক ক্ষেত্রে ভুলে বা কারণে মোবাইলে এয়ারপ্লেন মোড অন হয়ে যায়। ফলে মোবাইলে মেসেজ আসে না। তো এটা হয়ে থাকলে মোবাইলে এয়ারপ্লেন মোড অন করে নিবেন। এতেই মোবাইলে আবার মেসেজ আসবে।

 

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, মোবাইলে মেসেজ না আসার কারণ, কেন মোবাইলে মেসেজ আসে না ইত্যাদি সম্পর্কে।। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *