লোডশেডিং শিডিউল সিলেট Pdf Download করুন।

লোডশেডিং শিডিউল সিলেট

চলমান রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্বব্যাপী জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি পেয়েছে। তাই ১৮ জুলাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত একসভায় লোডশেডিং এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানায় জ্বালানি উপদেষ্টা । উক্ত সভা থেকে জানানো হয়েছে, ১৯ জুলাই মঙ্গলবার থেকে এলাকাভিত্তিক লোডশেডিংয়ে যাবে বাংলাদেশ।

শুরু হয়েছে এলাকাভিত্তিক লোডশেডিং। বাংলাদেশ সরকার কখন কোথায় লোডশেডিং হবে তা জানিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে। সেই নির্দেশনা অনুযায়ী সিলেটেও লোডশেডিং শিডিউল প্রকাশ হয়েছে।

 

আপনার এলাকার শিডিউল জানতে ক্লিক করুন

লোডশেডিং এর সময়সূচি সিলেটঃ

 

বাংলাদেশ সরকারের এই নির্দেশ অনুযায়ী সিলেটে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড বিক্রয় ও বিতরণ বিভাগ-২ এর অন্তর্ভুক্ত যে এলাকা গুলো রয়েছে সেই এলাকা গুলোতে লোডশেডিং এর সময় নির্ধারণ করে দিয়েছে সিলেট বিদ্যুৎ কর্তৃপক্ষ। প্রতিদিন দিনে এবং রাতে সিলেটে দেড় ঘণ্টা করে হবে লোডশেডিং হবে।

লোডশেডিং শিডিউল সিলেটঃ

প্রতিমন্ত্রীর ঘোষণার পর ঢাকার কোন এলাকায় কখন লোডশেডিং হবে, সেই সূচি ঘোষণা করেছে দুই বিতরণ সংস্থা ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ও ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেড (ডেসকো)। মঙ্গলবার ডিপিডিসি ও ডেসকোর ওয়েবসাইটে লোডশেডিংয়ের সূচি প্রকাশ করা হয়।

ঢাকায় লোডশেডিং হতে পারে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টার মধ্যে। লোডশেডিংয়ের মোট পরিমাণ ধরা হয়েছে ১০০ মেগাওয়াটের মতো।

রাজধানীর মিরপুর, ক্যান্টনমেন্ট, গুলশান, বনানী, মহাখালী, উত্তরা, বাড্ডা, টঙ্গী ও পূর্বাচলসহ ঢাকা ও গাজীপুরের প্রায় ৪০০ বর্গকিলোমিটার এলাকায় বিদ্যুৎ বিতরণ করে ডেসকো।

এলাকাভিত্তিক লোডশেডিং কি এবং কেন এটি করা হচ্ছে?

এলাকা ভিত্তিক লোডশেডিং হচ্ছে কিছু নির্দিষ্ট এলাকায় নির্দিষ্ট সময়ে প্রতিদিন লোডশেডিং করা হবে। এর ভিত্তিতে লোডশেডিংয়ের নিয়মটি সরকারিভাবে নির্ধারিত সময়ে করতে হবে।

জ্বালানির দাম বৃদ্ধি পাওয়ার ফলে বিদ্যুতের উৎপাদন কম হচ্ছে এর পরিপ্রেক্ষিতে বিদ্যুতের চাপ কমানোর জন্য এলাকাভিত্তিক লোডশেডিংয়ের ব্যবস্থা করেছেন সরকার।

সিলেট লোডশেডিং রুটিন ডাউনলোডঃ

আপনি যদি সিলেট জেলার বাসিন্ধা হয়ে থাকেন তবে আপনি এখান থেকে সিলেটের লোডশেডিং শিডিউল ডাউনলোড করতে পারবেন। তবে এর আগে আপনাকে জানতে হবে আপনি কোন এলাকায় অবস্থান করছেন। এবং আপনি কোন কম্পানির বিদ্যুৎ ব্যাবহার করছেন? আপনি কি পল্লী বিদ্যুৎ ব্যাবহার করেন? নাকি PdB এর বিদ্যুৎ ব্যাবহার করেন? নাকি অন্য কোন কোম্পানির বিদ্যুৎ ব্যাবহার করেন?? এটা নিশ্চিত হবার পর আপনি যেই কম্পানির বিদ্যুৎ ব্যাবহার করেন তাদের ওয়েবসাইটে চলে যান এবং নোটিশ বোর্ড থেকে আপনার এলাকার শিডিউল টি ডাউনলোড করুন।

 

পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল সিলেটঃ

 

আপনি যদি সিলেট পল্লী বিদ্যুৎ এর বিদ্যুৎ ব্যাবহার করে থাকেন তবে আপনাকে সিলেট পবিস এর ওয়েবসাইট সাইটে যেতে হবে। এবং আপনি সিলেট পবিস এর কোন সমিতির গ্রাহক সেই সমিতির সাইটে প্রবেশ করলেই নোটিশ বোর্ডে দেখতে পাবেন আজকের সিলেটের লোডশেডিং এর সময়সূচি।

আমি সারা দেশের পল্লী বিদ্যুৎ সমিতির ওয়েবসাইট লিংক দিয়ে দিচ্ছি।

পল্লী বিদ্যুৎ সমিতির ওয়েবসাইট সমুহ
পল্লী বিদ্যুৎ সমিতির ওয়েবসাইট সমুহ

সারাদেশের পল্লী বিদ্যুৎ লোডশেডিং শিডিউল ডাউনলোড লিংক

[box type=”download” align=”aligncenter” class=”” width=””]ডাউনলোড লিংক [/box]

সিলেটে এলাকাভিত্তিক লোডশেডিংয়ের শিডিউল:

ঘাসিটুলা, মজুমদারপাড়া, বেতেরবাজার, কানিশাইল, শামীমাবাদ এলাকায় সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, রাত ৮টা থেকে রাত ৯টা।

ওসমানী মেডিকেল, মধুশহিদ, ভাতালিয়া, কাজলশাহ, রিকাবীবাজার, লামাবাজার এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা, রাত ৯টা থেকে রাত ১০টা।

কিনব্রিজ, শুভেচ্ছা, ইত্যাদি পয়েন্ট, জিতু মিয়ার পয়েন্ট, তালতলা, মাছুদিঘির পাড়, কাজিরবাজার এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, রাত ৮টা থেকে রাত ৯টা।

 

জল্লারপাড়, দাড়িয়াপাড়া, লামাবাজার, মনিপুরি পাড়া এলাকায় রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৮টা থেকে সকাল ৯টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা, রাত ১০টা থেকে রাত ১১টা।

যতরপুর, মিরাবাজার, আগপাড়া ও ঝেরঝেরিপাড়ায় বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

 

শাহপরান থানা, মীরেরচক, মুক্তিরচক, মুরাদপুর ও পীরেরচকে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ৯টা পর্যন্ত।

কুশিঘাট, নয়াবস্তি, টুলটিকর, মিরাপাড়া, মেন্দিবাগ, সাদাটিকর, নোওয়াগাঁও, শাপলাবাগ ও মেন্দিবাগে বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এবং বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

উপশহর ব্লক-এ, বি, সি, ডি, তেররতনে দুপুর ১টা থেকে বেলা আড়াইটা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা।

 

লোডশেডিং এর সময়সূচি সিলেট 

মেন্দিবাগ পয়েন্ট, ডুবড়ীহাওর, নাইওরপুল, ধোপাদিঘীরপাড়, সোবহানীঘাট, বঙ্গবীর এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়ইটা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা।
কুমারপাড়া, নাইওরপুল, ধোপাদিধীরপাড়, ঝরনারপাড়া এলাকায় দুপুর ১টা থেকে বেলা আড়ইটা এবং সন্ধ্যা ৭টা থেকে রাত সাড়ে ৮টা।
হকার্স মাকেট, কালীঘাট, আমজাদ আলী রোড, মহাজপট্রি, মাছিমপুর, ছড়ারপার এলাকায় বেলা আড়ইটা থেকে বিকাল ৪টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা।

 

কাজীটুলা, মানিকপীর মাজার, নয়াসড়ক, বারুতখানা, জেলরোড, হাওয়াপাড়া, চারাদিঘীরপাড় এলাকায় বেলা আড়ইটা থেকে বিকাল ৪টা এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা।

 

বালুচর, আরামবাগ, আল-ইসলাহ, নতুন বাজার, গোপালটিলা, আলুরতল, টিবি গেট এলাকায় বেলা আড়ইটা থেকে বিকাল ৪টা এবং রাত সাড়ে ৮টা থেকে রাত ১০টা।

 

শিবগঞ্জ, টিলাগড়, সবুজবাগ, সেনপাড়া, হাতিমবাগ, লামাপাড়া, রাজপাড়া এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা।

উপশহর ব্লক-এইচ, আই, জে, ই, এফ, জি, সাদাটিকর এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা।

সোনারপাড়া, মজুমদারপাড়া, পূর্ব মিরাবাজার, দর্জিপাড়া, খারপাড়া এলাকায় বিকাল ৪টা থেকে বিকাল সাড়ে ৫টা এবং রাত ১০টা থেকে রাত সাড়ে ১১টা।

রায়নগর, ঝর্নারপাড়, দর্জিবন্দ, বসুন্ধরা, খরাদিপাড়া, দপ্তরীপাড়া, আগপাড়া এলাকায় বিকাল সাড়ে ৫টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত সাড়ে ১১টা থেকে রাত ১টা।

 

বিমানবন্দর-০২, নয়াবাজার, রঙিটিলা, বাইশটিলা, লালবাগ, সালিয়া, লাক্কাতুড়া, বড়শালা ও উমদারপাড়া এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, সন্ধ্যা ৬টা থেকে সন্ধ্যা ৭টা।

 

বিমানবন্দর এক্সপ্রেস ও ওসমানী এয়ারপোর্ট এলাকায় রাত ১২টা থেকে রাত ১টা, সকাল ৬টা থেকে সকাল ৭টা, দুপুর ১২টা থেকে দুপুর ১টা, সন্ধ্যা ৬টা থেকে সন্ধ্যা ৭টা।

 

মহিলা কলেজ (আন্ডারগ্রাউন্ট), দরগাহ, আম্বরখানা, মহিলা কলেজ, চৌহাট্টা, ওয়েভস এলাকায় রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।

 

ডিসি ফিডার (আন্ডারগ্রাউন্ট), জিন্দাবাজার, মুক্তিযোদ্ধা গলি ও ডিসি অফিস এলাকা রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।

 

রায় হোসেন, রায় হোসেন (সাপ্লাই রোড) রাত ১টা থেকে রাত ২টা, সকাল ৭টা থেকে সকাল ৮টা, দুপুর ১টা থেকে বেলা ২টা, সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টা।

দরগাহ মাজার (আন্ডারগ্রাউন্ট), দরগাহ, শ্যামলি মার্কেট, চৌহাট্টা এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৮টা থেকে সকাল ৯টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা, রাত ৮টা থেকে রাত ৯টা।
সার্কিট হাউস (আন্ডারগ্রাউন্ট), লতিফ সেন্টার, শুকরিয়া মার্কেট, মধুবন মার্কেট, বন্দরবাজার এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৮টা থেকে সকাল ৯টা, বেলা ২টা থেকে বিকাল ৩টা, রাত ৮টা থেকে রাত ৯টা।

আজকের লোডশেডিং শিডিউল সিলেট 

আম্বরখানা, বন কলাপাড়া, নুরানি, সুবিদবাজার, মিয়া ফাজিল চিশত এলাকায় ভোর রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা, রাত ৯টা থেকে রাত ১০টা।

 

স্টেডিয়াম, মিরবক্সটুলা, লোহারপাড়া, স্টেডিয়াম মার্কেট এলাকায় ভোর রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৩টা থেকে বিকাল ৪টা, রাত ৯টা থেকে রাত ১০টা।
খাসদবির, চৌকিদেখি, বাদামবাগিচা, প্রভাতি পীর মহল্লা, পূর্ব পীর মহল্লা এলাকায় ভোর রাত ৪টা থেকে ভোর ৫টা, সকাল ১০ থেকে বেলা ১১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ১০টা থেকে রাত ১১টা।

 

আইজিডি ওভারহেড, মজুমদারি, বড়বাজার, হাউজিং এস্টেট (আংশিক), পশ্চিত পীর মহল্লা এলাকায় ভোর রাত ৪টা থেকে ভোর ৫টা, সকাল ১০ থেকে বেলা ১১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ১০টা থেকে রাত ১১টা।

 

এরিয়া, অফিস প্রাঙ্গন, আবাসিক এরিয়া এলাকায় ভোর রাত ৪টা থেকে ভোর ৫টা, সকাল ১০ থেকে বেলা ১১টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা ও রাত ১০টা থেকে রাত ১১টা।

 

জালালাবাদ, ফাজিল চিশত, জালালাবাদ, হাউজিং এস্টেট এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৫টা থেকে বিকাল ৬টা, রাত ১১টা থেকে রাত ১২টা।

 

এমসি কলেজ, শাহী ঈদগাহ, হাজারিবাগ, কাজিটুলা, অনামিকা এলাকায় ভোর ৫টা থেকে সকাল ৬টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৫টা থেকে বিকাল ৬টা, রাত ১১টা থেকে রাত ১২টা।

 

সার্কিট হাউস এক্সপ্রেস, সার্কিট হাউস এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা, রাত ১১টা থেকে রাত ১২টা।

কলাপাড়া, শাহজালাল ঘাট, তেলিহাওর, লালবাজার এলাকায় রাত ২টা থেকে রাত ৩টা, সকাল ৯টা থেকে সকাল ১০টা, বিকাল ৪টা থেকে বিকাল ৫টা, রাত ১১টা থেকে রাত ১২টা।
নবাব রোড, সুরমা আবাসিক এরিয়া, সাগর দিঘির পাড়, মিরের ময়দান, ভোর রাত ৩টা থেকে ভোর রাত ৪টা, সকাল ১০টা থেকে বেলা ১১টা, বিকাল ৫টা থেকে বিকাল ৫টা।

লালদিঘিরপাড়, কুয়ারপাড়, ইঙ্গুলাল রোড, বিলপাড়, শেখঘাট কলোনি, ভোর ৪টা থেকে ভোর ৫টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বিকাল ৬টা থেকে সন্ধ্যা ৭টা।

 

সিলেট PdB লোডশেডিং শিডিউল ডাউনলোড লিংক

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *