সকল সিমে নিজের নাম্বার দেখার উপায় 2024

হ্যালো প্রিয় ভিজিটর আশা করি আপনারা সকলে ভালো আছেন। আপনাদেরকে আবারো আমাদের সাইটে আমার পক্ষ থেকে আন্তরিক স্বাগতম জানাই। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে সকল সিমের নিজ নাম্বার দেখার নিয়ম ২০২২ এই বিষয় টি নিয়ে বিস্তারিত আলোচনা করবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করা যাক।

 

সকল সিমে নিজের নাম্বার দেখার উপায় ২০২২

এখন আমরা প্রায়ই নিজে দের জন্য নতুন সিম ক্রয় করি। অনেক সময় আমরা একটি সিম ওপারেটর থেকে অন্য একটি সিম ওপারেটর এ চলে যাই। মানে একটি কোম্পানী এর থেকে অন্য কোম্পানী এর সিমের কাছে চলে যাই। উদাহরণ দিয়ে বুঝাতে গেলে মনে করুন, আপনি আগে ব্যবহার করতেন এয়ারটেল সিম। কিন্তু এখন এই সিমে সমস্যা হওয়ার নতুন একটি সিম ক্রয় করলেন যেটি হলো গ্রামীণ ফোন কোম্পানী এর একটি সিম।

তো এই ভাবে আপনি একটি অপারেটর থেকে অন্য একটি অপারেটরে চলে গেলেন। এর ফলে অনেকে আছেন যারা অপারেটর চেঞ্জ করলে নতুন ক্রয় করা সিম টি এর গুরুত্ব পূর্ণ অনেক কোড জানেন না। তো আজকে এর পোস্ট এ আমি আপনাদের সকল সিমের নিজ নাম্বার দেখার কোড সহ আরো কিছু গুরুত্ব পূর্ণ কোড দিবো আপনাদের যা আপনাদের অনেক টা কাজে লাগবে। তো সেগুলো দেখে নিন।

 

গ্রামীণ ফোন সিমের নিজ নাম্বার দেখার উপায়

গ্রামীণ ফোন সিমে নিজ নাম্বার দেখার উপায় অনেকটা সহজ। আপনারা চাইলে ২ টি উপায়ে নিজের নাম্বার চেক করতে পারবেন। এই ২ টি উপায় হলো একটি কোড ডায়াল এর মাধ্যমে এবং অপরটি হলো এপ ব্যবহার করে।

তো কোড ডায়াল করে গ্রামীণ ফোন সিমের নিজের নাম্বার দেখার জন্য আপনারা ডায়াল করুন *২# এই কোড টি। তাহলেই আপনাকে আপনার নিজের নাম্বার টি দেখাবে। আর এপ দিয়ে করতে চাইলে প্রথমে প্লে স্টোর থেকে মাই জিপি এপ ডাউনলোড করে সেখানে লগ ইন করুন। তাহলে এপ এ লগ ইন এর পর একদম বাম দিকের উপরের দিকে নিজের নাম্বার দেখতে পাবেন।

নিজের নাম্বার দেখার উপায়
নিজের নাম্বার দেখার উপায়

রবি সিমের নিজের নাম্বার দেখার উপায়

রবি সিমে ও নিজ নাম্বার দেখার উপায় অনেকটা সহজ। আপনারা চাইলে এই সিমেও ২ টি উপায়ে নিজের নাম্বার চেক করতে পারবেন। এই ২ টি উপায় হলো একটি কোড ডায়াল এর মাধ্যমে এবং অপরটি হলো এপ ব্যবহার করে।

তো কোড ডায়াল করে রবি সিমের নিজের নাম্বার দেখার জন্য আপনারা ডায়াল করুন *২# এই কোড টি। তাহলেই আপনাকে আপনার নিজের নাম্বার টি দেখাবে। আর এপ দিয়ে করতে চাইলে প্রথমে প্লে স্টোর থেকে মাই রবি এপ ডাউনলোড করে সেখানে লগ ইন করুন। তাহলে এপ এ লগ ইন এর পর একদম বাম দিকের উপরের দিকে নিজের নাম্বার দেখতে পাবেন।

 

এয়ারটেল সিমের নিজের‌ নাম্বার দেখার উপায়

এয়ারটেল সিমে ও নিজ নাম্বার দেখার উপায় অনেকটা সহজ। আপনারা চাইলে এই সিমেও ২ টি উপায়ে নিজের ‌‌নাম্বার চেক করতে পারবেন। এই ২ টি উপায় হলো একটি কোড ডায়াল এর মাধ্যমে এবং অপরটি হলো এপ ব্যবহার করে।

তো কোড ডায়াল করে এয়ারটেল সিমের নিজের ‌‌‌নাম্বার দেখার জন্য আপনারা ডায়াল করুন *২# এই কোড টি। তাহলেই আপনাকে আপনার নিজের ‌নাম্বার টি দেখাবে। আর এপ দিয়ে করতে চাইলে প্রথমে প্লে স্টোর থেকে মাই এয়ারটেল এপ ডাউনলোড করে সেখানে লগ ইন করুন। তাহলে এপ এ লগ ইন এর পর একদম বাম দিকের উপরের দিকে নিজের নাম্বার দেখতে পাবেন।

আরো পড়ুনঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি রচনা

বাংলালিংক সিমের নিজের‌ নাম্বার দেখার উপায়

বাংলালিংক সিমে ও নিজ নাম্বার দেখার উপায় অনেকটা সহজ। আপনারা চাইলে এই সিমেও ২ টি উপায়ে নিজের ‌নাম্বার চেক করতে পারবেন। এই ২ টি উপায় হলো একটি কোড ডায়াল এর মাধ্যমে এবং অপরটি হলো এপ ব্যবহার করে।

তো কোড ডায়াল করে রবি সিমের নিজের নাম্বার দেখার জন্য আপনারা ডায়াল করুন *৫১১# এই কোড টি। তাহলেই আপনাকে আপনার নিজের ‌নাম্বার টি দেখাবে। আর এপ দিয়ে করতে চাইলে প্রথমে প্লে স্টোর থেকে মাই বাংলালিংক এপ ডাউনলোড করে সেখানে লগ ইন করুন। তাহলে এপ এ লগ ইন এর পর একদম বাম দিকের উপরের দিকে নিজের নাম্বার দেখতে পাবেন।

Read Also – নগদ নাম্বার দেখার নিয়ম

উপায় একাউন্ট দেখার নিয়ম 

টেলিটক সিমের নিজের ‌নাম্বার দেখার উপায়

টেলিটক সিমে ও নিজ নাম্বার দেখার উপায় অনেকটা সহজ। কোড ডায়াল করে খুব সহজেউ টেলিটক সিমে নিজের ‌নাম্বার দেখা যায়। তো কোড ডায়াল করে টেলিটক সিমের নিজের ‌নাম্বার দেখার জন্য আপনারা ডায়াল করুন *৫১১# এই কোড টি। তাহলেই আপনাকে আপনার নিজের‌ নাম্বার টি দেখাবে।

 

তো প্রিয় ভিজিটর আশা করছি আপনাদের কাছে আজকের এই পোস্ট টি ভালো লেগেছে। যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কিন্তু কমেন্ট করে জানাবেন। এবং আমাদের সাইটে এরকম আরো অনেক হেল্পফুল পোস্ট রয়েছে সেগুলো পড়তে চাইলে আমাদের সাইট টি একবার ভিজিট করুন। আর আজকের মতো এখানেই বিদায়, ভালো থাকবেন সুস্থ্য থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *