সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় 2022

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায়

আসসালামু আলাইকুম প্রিয় প্রবাসী ভাইয়েরা কেমন আছেন । আশা করি আল্লাহর রহমতে প্রবাসে ভালোই দিনকাল কাটছে আপনাদের । আপনি হয়তো দির্ঘ্যদিন যাবত সৌদি আরব আছেন । এখন চাচ্ছেন স্বপ্নের দেশ আমেরিকা তে যাবেন । কিন্তু সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় কি সেটা জানেন না । তো আপনাদের কথা চিন্তা করে আজকে হাজির হলাম সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় নিয়ে লেখার জন্য ।  আশা করি পুরো লেখাটি সময় নিয়ে পড়বেন ইনশাআল্লাহ ।

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায়

 

অনেকের কাছেই আমেরিকা চাদের দেশ । সেখানে সুখ আর সুখ । আর সুখে থাকতে কে না চায় । মানুষ চায় সবসময় সুখে থাকতে । আর তাইতো মানুষ আমেরিকা যাওয়ার উপায় খুজে থাকে ।  কিন্তু দুঃখের বিষয় হলো আমেরিকার কঠিন অভিবাসন নিতির ফলে  সহজেই আমেরিকা যাওয়া যাচ্ছে না ।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]হুরুব চেক করার নিয়ম ২০২৩[/box]

তবে খুশির খবর হলো সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় আছে । একটু ভিন্ন পদ্ধত্তিতে সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার যাবে । তবে চলুন যেনে নেই কিভাবেসৌদি আরব থেকে আমেরিকা যাওয়া যায় । 

 

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় 

 

সৌদি আরব থেকে আমেরিকা যেতে হলে আপনি ‘ইমপ্লয়মেন্ট-বেজড’ (ইবি) সিরিজ এর সাহায্য নিতে পারেন ।  যারা আমেরিকায় স্থায়ীভাবে চাকরির ভিসা পেতে আগ্রহী তারা ইবি সিরিজের ১ থেকে ৫ পর্যন্ত ক্যাটাগরিগুলোতে আবেদন করতে পারবেন।

See also  শেখ রাসেল দিবস উপলক্ষে বক্তৃতা

 

ইবি সিরিজ ক্যাটাগরি গুলো নিচে বর্ণনা করা হলো 

 

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার ১ নাম্বার  উপায় হলো  কোন বিষয়ে যদি আপনার বিশেষ দক্ষতা থাকে তাহলে আপনি সেই দক্ষতা কাজে লাগিয়ে আমেরিকার ভিষা পেতে পারেন ।

 

আপনার যদি গবেষণাক্ষেত্রে ভালো দক্ষতা থাকে তাহলে আপনি  গবেষণা প্রতিষ্ঠানের চাকরির জন্য ভিসা পেতে পারেন । তবে এসব ক্ষেত্রে নির্দিষ্ট প্রমাণপত্র প্রয়োজন হবে ।

 

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার ২  নাম্বার  উপায় হলো আপনার  যদি কোনো ব্যতিক্রমী দক্ষতা বা উচ্চতর শিক্ষা থাকে তাহলে তিনি স্থায়ী চাকরির জন্য আবেদন করতে পারেন। এক্ষেত্রে আমেরিকার কোনো প্রতিষ্ঠান থেকে দক্ষতার ভিত্তিতে আপনার কাছে চাকরির অফার লেটার থাকতে হবে।

 

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার ৩ নাম্বার  উপায় হলো – এই ক্যাটাগরিতে দক্ষ কর্মী বা দক্ষ প্রফেশনাল ব্যক্তিরা ভিসা পেতে পারেন। তবে সেই  দক্ষতার বিষয়ে আমেরিকার কোনো ভালো  প্রতিষ্ঠান থেকে চাকরির অফার লেটার থাকতে হবে।

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার ৪ নাম্বার  উপায় হলো  – সাধারণ জনগনের জন্য আমেরিকার ভিসা পাওয়া কঠিন হলেও আপনি যদি বিশেষ ব্যাক্তি হন , যেমন ন্যাটোর সাবেক কর্মী বা ন্যাটোর সাবেক কর্মীর স্পাউস, চিকিৎসক, স্বশস্ত্র বাহিনীর সদস্য, ইরাক ও আফগানিস্তানের ভাষা জানেন এবং ইংরেজি অনুবাদ করতে পারেন এমন ব্যক্তি, ধর্মীয় ব্যক্তিত্ব তাহলে আপনি আমেরিকার ভিসা পাবেন ।

 

  সৌদি আরব থেকে ঘরে বসে অনলাইনে ইনকাম করার উপায় জানতে ক্লিক করুন 

অনলাইনে বিমানের টিকেট কাটার নিয়ম

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার ৫  নাম্বার  উপায় হলো – এই ক্যাটগরিতে ভিসা পেতে হলে আপনার প্রচুর অর্থের প্রয়োজন হবে । আপনি যদি আমেরিকা গিয়ে উদ্দোক্তা হতে পারেন তাহলে আপনি এই ক্যাটগরিতে ভিসা পেতে পারেন । তবে এই ক্যাটগরিতে ভিসার জন্য আপনার প্রতিষ্ঠান থেকে ১০ জন আমেরিকান কে চাকরি দেবার ক্ষমতা থাকতে হবে । কমপক্ষে ৫ লাখ ডলার থাকতে হবে ।

See also  কাতার ভিসা চেক করার নিয়ম ২০২৩ বিস্তারিত

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায়  ভিডিও

 

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় 

 

উপরউক্ত সিস্টেমে যদি আপনি আমেরিকার ভিসা না পান তবুও ঘাবরাবার কিছু নাই । আপনার জন্য আরো তিনটি পথ খোলা আছে সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার  । সেই পথ গুলা হলো 

কর্মসংস্থানভিত্তিক কাজের প্রস্তাব: আমেরিকার কোনো প্রতিষ্ঠান আপনাকে সেখানে কাজের সুযোগ দিয়ে যদি অফার লেটার পাঠান তাহলে আপনি ভিসা পেতে পারেন।

[box type=”shadow” align=”aligncenter” class=”” width=””]কাতার ভিসা চেক করার নিয়ম[/box]

পরিবার বা স্পাউস: আমেরিকায় যদি আপনার পরিবার বা আইনগতভাবে বৈধ সঙ্গীর নাগরিকত্ব থাকে তাহলে আপনি সহজেই ভিসা পেতে পারেন।

পড়াশোনা – আপনি  যদি  ছাত্র হন তাহলে আপনি পড়াশোনার জন্য আমেরিকার ভিসা পেতে পারেন । তবে এই প্রক্রিয়ায় আপনি সেখানে থাকার স্থায়ী অনুমতি পাবেন না। তবে পড়াশোনার সময়ে আপনি আপনার সঙ্গে সম্পর্কিত কোনো প্রতিষ্ঠানের চাকরির প্রস্তাব পেলে ফিরে এসে আবার যেতে পারেন।

কাতার আইডি চেক করার নিয়ম 

শেষকথাঃ

 

সৌদি আরব থেকে আমেরিকা যাওয়ার উপায় বেশ কথা বললাম । এইসবগুলা উপায় বৈধ্য । এর বাইরে আর কোন বৈধ্য উপায় আছে কিনা আমার জানা নাই । তবে বৈধ্য ভাবে যদি সৌদি আরব থেকে আমেরিকা যেতে না পারেন তাহলে আমার কাছে রিকুয়েষ্ট থাকবে  কখনই আপনার দালালের মাধ্যমে সৌদি থেকে আমেরিকা যাবার চেষ্টা করবেন না ।

কারন দালালদের মাধ্যমে যদি আপনি সৌদি থেকে আমেরিকা যেতে চান তাহলে আপনি অর্থ হারাবেন এবং জীবনও হারাতে পারেন তাই সাবধান । আজকের মত এখানেই বিদায় নিচ্ছি । আগামীতে আবার দেখা হবে । প্রবাসীদের কোন সমস্যা সমাধান নিয়ে ইনশাআল্লহ । ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

Leave a Comment