হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায় এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

ফেসবুক আমাদের নৃত্য দিনের এক সঙ্গী হয়ে উঠেছে। ফেসবুক ছাড়া এক মূহুর্ত থাকা অনেকের পক্ষে এখন প্রায় অসম্ভব বলাই যায়। সেই ফেসবুক আইডি যদি হারিয়ে যায় তাহলে কিন্তু অনেকের ই মন খারাপ হয়।

এরই পাশাপাশি অনেকের অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। কেননা ফেসবুকে অনেক সময় নানা ব্যক্তি গত সম্পর্ক থাকে। তাই ফেসবুক আইডি হারিয়ে যাক এটা অনেকেই চান না। তো হারিয়ে যাওয়া ফেসবুক আইডি কিভাবে ফিরে পাবেন সে বিষয় এ আজকে আলোচনা করবো।

 

ফেসবুক কি

 

২০২২ সালে দাঁড়িয়ে ফেসবুক কী জানেন না এমন মানুষ কমই আছেন। ফেসবুক হলো মূলত একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। এর মাধ্যমে একে অপরের সাথে যোগাযোগ স্থাপন করা যায়। বিভিন্ন সোশাল মিডিয়া গুলো এর মধ্য ফেসবুক অন্যতম একটি যোগাযোগ মাধ্যম হয়ে দাড়িয়েছে।

 

আরো পড়ুনঃ বয়স্ক ভাতার আবেদন করার নিয়ম।

 

ফেসবুক আইডি খোলার নিয়ম

 

ফেসবুক ব্যবহার করতে হলে প্রথমেই একটি ফেসবুক আইডি খুলতে হবে। তো কিভাবে ফেসবুক আইডি খুলবেন তা জানতে নিচের রুলস গুলো ফলো করুন।

১. প্রথমে গুগল প্লে স্টোর থেকে ফেসবুক অফিসিয়াল এপ বা ফেসবুক লাইট এপ ডাউনলোড করে নিন। আর যদি আপনি কম্পিউটার ব্যবহারকারী হন তাহলে ফেসবুক ওয়েব সাইট এর হোম পেজ এ চলে যান।

২. আপনি যদি এর আগে কখনো ফেসবুক আইডি খুলে না থাকেন তাহলে সেখানে একটি বাটন পাবেন “Create New Account” সেখানে ক্লিক করে দিবেন।

৩. এবার আপনার থেকে কিছু ইনফরমেশন চাইবে সেগুলো দিয়ে দিবেন।

৪. এর পর ইমেইল কিংবা মোবাইল নাম্বার দিয়ে ভেরিফাই করে নিবেন।

৫. এরপর একটি পাসওয়ার্ড দিয়ে দিবেন, আপনার ফেসবুক আইডি খোলা হয়ে যাবে।

 

তো অনেকের ই অনেক পুরো ফেসবুক আইডি হারিয়ে যায়। তো এই হারিয়ে যাওয়া ফেসবুক আইডি কিভাবে ফেরত পাবেন সেটা অনেকেই জানেন না। তো চলুন আমরা এবার জেনে নেই যে কিভাবে হারানো ফেসবুক আইডি ফেরত পাওয়া যাবে।

 

হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়
হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায়

হারানো ফেসবুক আইডি কিভাবে ফিরে পেতে হবে তা অনেকেই জানেন না। তো কিভাবে হারানো ফেসবুক আইডি ফিরে পাবেন তা জানতে নিচের স্টেপ গুলো ফলো করুন।

১. প্রথমে ফেসবুক এপ কিংব লাইট এপ অথবা ফেসবুক এর ওয়েব সাইট এ প্রবেশ করুন। যদি আগের কোনো আইডি লগ ইন করা থাকে তবে লগ আউট করে নিবেন। এবং লগ ইন পেজ এ চলে যাবেন।

২. এবার সেখানে একটি বাটন পাবেন “Forget Passoword” সেই বাটন এ ক্লিক করে দিবেন।

৩. এবার সেখানে আপনার থেকে ইমেইল / মোবাইল নাম্বার দিবেন। মানে যে নাম্বার বা ইমেইল দিয়ে হারানো ফেসবুক আইডি টি খুলে ছিলেন সেটা দিয়ে দিবেন।

৪. এবার সেখান থেকে দেখবেন আপনার আগের আইডি টি চলে এসেছে। সেখানে ক্লিক করলে আপনাকে দুটি অপশন দিবেন। যে কোনো একটি সিলেক্ট করবেন।

৫. এবার আপনার থেকে একটি কোড চাইবে। কোড টি মেসেজ বা কল এর মাধ্যমে পাবেন। সেখান থেকে দিয়ে দিবেন।

৬. এবার নতুন একটি পাসওয়ার্ড দিয়ে লগ ইন করে নিবেন।

 

ব্যস হারানো ফেসবুক আইডি আবার ফেরত পেয়ে গেলেন। এভাবেই আপনি হারানো ফেসবুক আইডি টি আবার ফেরত পেতে পারবেন।

 

শেষ কথাঃ

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, হারানো ফেসবুক আইডি ফিরে পাওয়ার উপায় সম্পর্কে সমস্ত কিছু। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *