রুসাইবা নামের অর্থ কি? রুসাইবা নামের বাংলা ও আরবি অর্থ জানুন

রুসাইবা নামের অর্থ কি?

প্রিয় পাঠক আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর অশেষ রহমতের ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি। আর ভালো আছি বলেই তো আপনাদের সামনে হাজির হলাম নতুন একটি নামের অর্থ নিয়ে।

 

আজকে আমরা জানবো রুসাইবা নামের অর্থ কি? রুসাইবা নামের ইংরেজি বানান। আমরা জানবো, রুসাইবা কি ইসলামিক নাম? আমরা আরো জানবো রুসাইবা কি আধুনিক নাম? রুসাইবা নাম কি মেয়েদের নাম? নাকি ছেলেদের নাম? রুসাইবা নামের আরবী অর্থ কি? রুসাইবা নামের বাংলা অর্থ কি?

পড়ুনসুমাইয়া নামের অর্থ কি? 

“র” দিয়ে মেয়েদের আধুনিক নামঃ

 

“র”দিয়ে যদি আপনি মেয়েদের আধুনিক ও ইসলামিক নাম খুঁজে থাকেন। তবে “রুসাইবা” নামটি আপনার জন্য। এই নাম টি “র” দিয়ে মেয়েদের আনকমন নাম। তাই আপনি আপনার সোনামুনির জন্য এই নামটি রাখতে পারেন।

রুসাইবা নামের অর্থ কি?

 

আপনি যেহেতু গুগলে সার্চ করেছেন রুসাইবা নামের অর্থ জানার জন্য, তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। রুসাইবা নামের অর্থ হলো সংজ্ঞায়িত করা।

 

রুসাইবা নামটি কি ইসলামিক নাম?

 

আসলে ইসলামিক নাম বলতে আপনি কি বোঝাতে চাচ্ছেন? আমি ইসলামিক নাম বলতে বুঝি। যেই নামটি শুনতে অশ্লীল নয়। এবং কোন পাপিষ্ঠ ব্যাক্তির নামের সাথে মিলে না। এরকম বৈশিষ্ট্যের যেকোন নামই ইসলামিক নাম। সে হিসেবে রুসাইবা নামটি একটি ইসলামিক নাম।

রুসাইবা নামটি কোন লিঙ্গের নাম?

 

এক নজরে
  • নাম: রুসাইবা
  • প্রথম অক্ষর : “র”
  • ইসলামিক নাম?: হ্যা
  • আধুনিক নাম? : হ্যা
  • কোন লিঙ্গ : স্ত্রী
  • নামের অর্থ: সংজ্ঞায়িত করা

প্রিয় বন্ধুরা নামটি শুনতেই কিন্তু মেয়েদের নামের মত লাগে। তাই বলা যায় এই রুসাইবা একটি মেয়েদের নাম। ছেলে শিশুর জন্য এই নাম এখন পর্যন্ত কেউ রাখে নি।

রুসাইবা যুক্ত আরো কিছু মেয়েদের নামঃ

নামের সাথে রুসাইবা যুক্ত আছে এরকম কিছু নাম
রুসাইবা নুর
রুসাইবা রুহি
রুসাইবা আনজুম
রুসাইবা রিয়া
রুসাইবা রিমা
রুসাইবা নুসরাত
রুসাইবা কান্তি
রুসাইবা রাইজু
রুসাইবা ইসলাম
রুসাইবা তানজিমা
রুসাইবা জান্নাত
রুসাইবা রাহা

রুসাইবা রিলেটেড আরো নাম

নুসাইবা
নাইমা
রহিয়া
রাফিদা জান্নাত
রাহিমা
রাজিয়া

রুসাইবা নামের বিখ্যাত কেউ আছে?

আমরা অত্যান্ত দুঃখের সাথে জানাচ্ছি যে, রুসাইবা নামের কোন বিখ্যাত ব্যাক্তি খুঁজে পাইনি।

রুসাইবা নামের মেয়েরা কেমন হয়?

 

আসলে নামের বিচারে মেয়েদের আচরণ নির্ভর করে না। যেকোন মানুষের আচরণই নাম দ্বারা নির্ণয় করা পসিবল না। আর নামের বিচারে আচরণ এই কথা বিশ্বাস করাটাও গুনাহের কাজ। যে মানুষের ভাগ্যে আল্লাহ যা লিখে রেখেছে সে রেকমই হবে। এই নাম রাখলেই যে এমন আচরণ হবে। ঐ নাম রাখলেই যে আচরণ ভালো হবে এমনটি বিশ্বাস করা বোকামী।

Rusiba Name Meaning In Bangla

 

অনেকেই আবার ইংরেজিতে সার্চ করে Rusiba Name Meaning In Bangla। তাদের জন্য বলছি Rusaiba Name Meaning সংজ্ঞায়িত করা।

 

শেষকথাঃ

 

রুসাইবা নামের অর্থ কি সেটা আজকের পোষ্টের মাধ্যমে জানলেন।আমরা চেষ্টা করেছি সচ্ছ তথ্য তুলে ধরার। তারপরেও আমরা যেহেতু মানুষ, আমাদের ভুল হওয়াটাই স্বাভাবিক বিষয়। আর যদি এরকম কোন ভুল আপনার চোখে পরে তবে অবশ্যই আমাদের কে জানাতে ভুলবেন না।
আজকের লেখা এখানেই শেষ করছি। আগামীতে দেখা হবে ভিন্ন কনো নামের অর্থ নিয়ে সে পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন Edutunebd এর সাথে থাকুন। আপনার যদি কোন নামের অর্থ জানার ইচ্ছে থাকে তাহলে আমাদের কমেন্ট করে জানাতে পারেন। আমরা চেষ্টা করবো খুব দ্রুত আপনার জানতে চাওয়া নামের অর্থটি জানিয়ে দেওয়ার।

 

[box type=”warning” align=”aligncenter” class=”” width=””]সতর্কতা – মুসলিম ছেলে মেয়েদের একটি ভালো নাম রাখা প্রতিটি পিতামাতার একটি গুরু দায়িত্ব। তাই আজেবাজে নাম রাখলে আখিরাতে ঐ পিতামাতাকে  আল্লাহর আদালতে জবাবদিহি করতে হবে। তাই নাম  রাখার ক্ষেত্রে অবশ্যই আপনার আশেপাশের বিজ্ঞ আলেমদের মতামত নিয়ে এরপর আপনার সন্তানের  নাম রাখবেন[/box]

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *