অনলাইনে ইনকাম

ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম

ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম

 

ফেসবুক বর্তমানে সব থেকে বেশি ব্যবহৃত একটি সোশ্যাল মিডিয়া। ফেসবুক এর মাধ্যমে একে অপরের সাথে যোগাযোগ করা টা এখন অনেক সহজ হয়ে গেছে। পৃথিবীর যে কোনো প্রান্ত থেকে একে অপরের সাথে আমরা ফেসবুক এর মাধ্যমে যোগাযোগ রাখতে পারি।

ফেসবুক বর্তমানে বেশি ব্যবহৃত হওয়ার মূল কারণ হলো ফেসবুকে থাকা নানা পেজ, গ্রুপ কিংবা যুক্ত থাকা বন্ধুদের শেয়ার করা আপডেট খুব সহজেই ফেসবুক নিউজ ফিডে পাওয়া যায়। আর ফেসবুক এর অন্যতম একটি ফিচার হলো ফেসবুক গ্রুপ।

এই ফেসবুক গ্রুপ, ফেসবুকে যুক্ত যে কেউই খুলতে পারে। আর এখানে নতুন নতুন মেম্বার যুক্ত করে গ্রুপে অনেক ধরনের টপিক শেয়ার করা যায়। ফেসবুক এ প্রবেশ করলেই সেখানে নানা টপিকের ফেসবুক গ্রুপ দেখতে পাবেন। যেমনঃ ফান টাইপ, স্যাড টাইপ, নিউজ টাইপ, ফ্যান ক্লাব টাইপ ইত্যাদি ধরনের।

চাইলে কিন্তু আপানারাও ফেসবুক গ্রুপ খুলতে পারবেন। তবে শুধু ফেসবুক গ্রুপ খুললেই হবে না, সেটাকে বড় ও করতে হবে। কেননা শুধু ফেসবুক গ্রুপ খুলে বসে থেকে সেখানে কোনো পোস্ট শেয়ার করলে সেটা কারো কাছে পৌছাবে না। তবে গ্রুপে যদি অনেক মেম্বার থাকে তবে সবাই সেই শেয়ার করা পোস্ট দেখতে পাবে।

আর সবাই (যারা যুক্ত আছে) যদি পোস্ট দেখতে পায় তবেই তো ফেসবুক গ্রুপের আসল মজাটা পাবেন। তবে ফেসবুক গ্রুপ খোলাটা যেমন সোজা, তার থেকে অনেকটাই কঠিন ফেসবুক গ্রুপ বড় করা। একটি নতুন ফেসবুক গ্রুপকে বড় করে তোলাটা মটেই সহজ নয় আবার অনেক কঠিন ও না। যদি একটু কষ্ট করেন তবে খুব সহজেই ফেসবুক গ্রুপ কে বড় করা যাবে।

তাই যারা ফেসবুক গ্রুপ খুলে বসে রয়েছেন, তবে বড় করতে পারছেন না তারা এই পোস্ট টি ভালোভাবে পড়লে খুব সহজেই একটি ফেসবুক পেজকে বড় করে নিতে পারবেন। নিচে আমরা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

 

আরো পড়ুনঃ ফেসবুক পেজ থেকে আয় করার উপায় ২০২৩

 

ফেসবুক গ্রুপ খোলার নিয়ম

 

ফেসবুক গ্রুপ বড় করতে হলে আগেই আমাদের একটি ফেসবুক গ্রুপ এর প্রয়োজন হবে। আর ফেসবুক থেকে ফেসবুক গ্রুপ খোলা অনেকটা সহজ। নিচে আমরা আগে ফেসবুক গ্রুপ খোলার নিয়ম সম্পর্কে জেনে নিবো।

১. প্রথমেই ফেসবুক এপ, ফেসবুক লাইট এপ কিংবা ওয়েব সাইট থেকে ফেসবুক এ প্রবেশ করুন।

ফেসবুক ওয়েব সাইট লিংক

 

২. এবার ফেসবুক এর উপর দিকে অনেক অপশন থাকবে সেখান থেকে গ্রুপ অপশন এ চলে যাবেন। আর যদি সেখানে গ্রুপ অপশন না থাকে তবে আগে মেনু তে যাবেন তার পরে সেখান থেকে গ্রুপ অপশন পাবেন। সেখানে চলে যাবেন।

৩. এরপর সেখানে “Create new group” নামের অপশন পাবেন। সেখানে ক্লিক করে দিবেন।

৪. এরপর সেখানে গ্রুপ এর নাম, গ্রুপের ফটো ইত্যাদি ডিটেইলস দিয়ে গ্রুপটি খুলে নিবেন।

ব্যস এভাবেই আপনারা চাইলে ফেসবুক গ্রুপ খুলতে পারবেন। তো এবার আমাদের জানা উচিত ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম।

 

ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম
ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম

ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম

 

ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম যতটা কঠিন মনে হবে ততটাও নয়। খুব সহজেই ফেসবুক গ্রুপ বড় করতে কয়েকটি উপায় রয়েছে। আজকে আমরা সেই বিষয় গুলো আপনাদের জানাবো।

১. গ্রুপে মেম্বার ইনভাইট করাঃ ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম এর মধ্য সব থেকে প্রথম যে ব্যাপার টি করতে হবে তা হলো ফেসবুক গ্রুপ এ নিজের বন্ধুদের ইনভাইট দেওয়া। আর যাদের ইনভাইট করবেন তাদের বলবেন তারাও যেন তাদের বন্ধুদের ইনভাইট করে।

২. অন্য গ্রুপে লিংক শেয়ার করাঃ ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম এর ২য় নিয়মটি হলো, অন্য গ্রুপে নিজের গ্রুপের লিংক শেয়ার করা। এতে অন্য গ্রুপের মেম্বার রা আপনার গ্রুপ সম্পর্কে জানতে পারবে। তবে বড় গ্রুপ গুলোতেই শেয়ার করবেন। আর চাইলে কমেন্ট ও করতে পারেন।

৩. বেশি বেশি পোস্ট করাঃ ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম এর ৩য় নিয়ম হলো নতুন গ্রুপে বেশি বেশি পোস্ট করা। এতে অন্যান্য মেম্বার রা ও বেশি আকর্ষিত হবে।

মূলত এই তিনটি কাজ বেশি বেশি করলে খুব সহজেই আপনার গ্রুপ টি বড় হতে থাকবে। আর গ্রুপ যদি কোনো ভাবে ৫০০+ মেম্বার বা ১ হাজার ক্রস করে তবে দেখবেন খুব দ্রুত আরো বেশি বেশি মেম্বার যুক্ত হচ্ছে।

 

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, ফেসবুক গ্রুপ বড় করার নিয়ম, ফেসবুক গ্রুপ বড় করতে কী কী করতে হয় ইত্যাদি বিষয়। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *