ইমু আইডি খোলার নিয়ম 2023

ইমু আইডি খোলার নিয়ম

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে ইমু আইডি খোলার নিয়ম এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

ইমু আইডি খোলার নিয়ম

 

ইমু একটি মেসেজিং এপ। এই এপ এর সাহায্য আপনারা চাইলে মেসেঞ্জার কিংবা হোয়াটস এপ এর মতো মেসেজিং এর মাধ্যমে কথা বলতে পারবেন একে অপরের সাথে। আর চাইলে ভিডিও কল ও অডিও কলেও কথা বলতে পারবেন এবং ছবি বা ভিডিও সহ অনেক ডকুমেন্ট শেয়ার করতে পারবেন।

আর অন্যান্য মেসেজিং এপ এর থেকে এটায় অনেক কম পরিমাণ এমবি খরচ হয়, ফলে এমবি ব্যবহার কারী দের জন্য অনেক সুবিধা হয়। তো অনেকেই আছেন যারা ইমু আইডি খুলতে পারেন না, তো আজকে আমরা ইমু আইডি খোলার নিয়ম সম্পর্কে জানবো।

 

ইমু আইডি খুলতে কী কী লাগে

 

ইমু আইডি খোলার নিয়ম জানার আগে আমাদের জানতে হবে ইমু আইডি খোলার জন্য কী কী লাগে। কেননা ইমু আইডি খোলার জন্য যেহেতু তা প্রয়োজন হবে তাই আগে আমাদের সেগুলো সম্পর্কে জানতে হবে। তো চলুন আগে জেনে নেই ইমু আইডি খুলতে কী কী লাগে।

১. ডাউনলোড করা ইমু এপ
২. ইন্টারনেট কানেকশন (ডাটা বা ওয়াইফাই)
৩. একটি মোবাইল নাম্বার, যা খোলা আছে।

মূলত এই তিনটি জিনিস থাকলেই আপনি ইমু আইডি খুলতে পারবেন। তো অনেকেই আবার মোবাইলে ইমু এপ ডাউনলোড করতে পারেন না, তো তাদের জন্য ইমু এপ কীভাবে ডাউনলোড করবেন তা নিচে বলে দেওয়া হলো।

 

আরো পড়ুনঃ ছেলদের ইমু আইডির নাম

 

ইমু এপ ডাউনলোড করার নিয়ম

 

ইমু এপ আপনারা চাইলে ২ ভাবে ডাউনলোড করে ইনস্টল করতে পারবেন। প্রথম উপায় টি অনেক সহজ তাই অনেকেই হয়তো এটি ব্যবহার করবেন। তাও আমি আপনাদের ২ টি উপায়ই দেখিয়ে দিচ্ছি।

প্রথম নিয়মঃ এই নিয়ম টি হলো প্লে স্টোর থেকে ইমু এপ ডাউনলোড করা। এর জন্য প্লে স্টোর ওপেন করুন এবং “imo” লিখে সার্চ করুন। এরপর প্রথমে আসা এপ টি ডাউনলোড করে নিবেন। আর না হলে নিচে ইমু এপ এর ডাউনলোড লিংক দিয়ে দিচ্ছি সেখানে ক্লিক করে প্লে স্টোর এ চলে যান।

Download Imo from Play Store

দ্বিতীয় নিয়মঃ অনেক সময় প্লে স্টোর থেকে কোনো এপ ডাউনলোড করতে সমস্যা হয়। তখন প্রথম উপায়ে ইমু এপ ডাউনলোড না হলে, এই উপায় টি ব্যবহার করলে তা কাজ করবে। এর জন্য নিচে একটি লিংক দিয়ে দিচ্ছি সেখানে ক্লিক করলে একটি ওয়েব সাইট এ নিয়ে যাবে, সেখান থেকে এপ ডাউনলোড করতে পারবেন। ডাউনলোড শেষে সেটা ইন্সটল করে নিবেন।

Imo Apk Download

ইমু আইডি খোলার নিয়ম

 

ইমু এপ ডাউনলোড করা নিয়ম জানলাম, ইমু এপ খুলতে কী কী লাগে সেটা সম্পর্কে জানলাম, তো চলুন এবার চলুন আমরা জেনে নেই ইমু আইডি খোলার নিয়ম টি।

 

ইমু আইডি খোলার নিয়ম
ইমু আইডি খোলার নিয়ম

 

১. প্রথমে আপনার ফোনের ইন্টারনেট ওপেন করুন।

২. এরপরে আপনার ফোনে ডাউনলোড করা থাকা ইমু এপ টি ওপেন করুন।

৩. এরপর সেখানে আপনার থেকে একটি নাম্বার চাইবে, সেখানে প্রথমে নিজের দেশের কান্ট্রি কোড দিয়ে দিবেন। যেমনঃ বাংলাদেশের কান্ট্রি কোড +৮৮০, কোড দেওয়ার পর পাশে আপনার নাম্বার দিয়ে দিবেন। যদি কোড এ +৮৮০ দেন তাহলে নাম্বারের যায়গায় আবার করে ০ না দিয়ে বাকি ১০ ডিজিটের নাম্বার দিবেন। যেমনঃ ১৩২২****১২

৪. এরপর সেই নাম্বারে একটি কোড যাবে, যদি সিমটি মোবাইল এ আগে থেকেই থাকে তবে কোডটি অটোমেটিক বসে যাবে, আর না থাকলে নিজের বসিয়ে নিতে হবে।

৫. নাম্বার ঠিক মতো দেওয়ার পর, ভেরিফাই এর পরে আপনার নাম ও ছবি চাইবে প্রয়োজনে দিয়ে দিবেন।

ব্যস আপনার ইমু আইডি খোলা শেষ, এবার ইমু তে নিজের প্রিয়জন বা বন্ধুদের যোগ করে মজা নিন ইমু মেসেজিং এর।

 

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, ইমু আইডি খুলতে কী কী লাগে, ইমু আইডি খোলার নিয়ম। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *