অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম 2023

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম 2023

আসসালমু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ । কেমন আছেন  ? আশা করি ভালো আছেন । আমরা সবসময় ইডু টিউন বিডিতে মানুষের উপকার হয় এমন ধরনের কন্টেন্ট লিখে থাকি । সেই ধারাবাহিকতায় আজকে আমরা লিখতে বসেছি  অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম নিয়ে ।

আজকের  লেখা শেষ করলে আপনি যা যা জানতে পারবেন তা হলো , পাসপোর্ট নাম্বার দিয়ে মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম, মালয়েশিয়া ভিসা চেকিং করার লিংক ( malaysia visa check online ) সহ মালয়েশিয়া ভিসা চেক সংক্রান্ত খুটিনাটি সকল কিছু ।

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম 2023

বর্তমানে অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করা একদম সহজ । আপনি আপনার হাতে থাকা স্মার্টফোন বা কম্পিউটার দিয়েই মাত্র ২ মিনিটে আপনার ভিসা চেকিং করতে পারবেন । মজার ব্যাপার হলো আপনি কারো সহযোগীতা ছাড়াই মালয়শিয়া ভিসা চেক করতে পারবেন । এক নিমিষেই আপনি জানতে পারবেন ভিসা আসল না নকল ।

অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করার জন্য কয়েকটি ধাপ অতিক্রম করতে হবে । ধাপগুলা আমি নিচে চিত্র সহ বিস্তারিত বর্ণনা করেছি । আপনি দেখে দেখে নিজেই আপনার ভিসাটি চেক করুন ।

# মালয়েশিয়া ভিসা চেক ধাপ ১

অনলাইনে মালয়েশিয়া ভিসা চেক করতে হলে প্রথমেই আপনাকে যেতে হবে মালয়েশিয়ার সরকারি ওয়েবসাইটের এই লিংকে । মালয়েশিয়া ভিসা চেক লিংক  । লিংকে ক্লিক করার পর নিচের চিত্রের মত একটি পেজ দেখতে পাবেন ।

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম
মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম

এখানে আপনি দুইভাবে মালয়েশিয়া ভিসা চেক করতে পারবেন । একটি হলো আপনার Employer Identification Card No । আর অন্যটি হলো Company Registration No আপনার কাছে এই দুটি তথ্যের যেকোন একটি থাকলেই আপনি সেই তথ্য ব্যাবহার করে আপনার ভিসার বর্তমান অবস্থা সমন্ধে জানতে পারবেন ।

মালয়েশিয়া ভিসা চেকিং ধাপ ২

এই ধাপে এবার আপনি Employer Identification Card বা Company Registration No দিন । এবং Search ক্লিক করুন । 

মালয়েশিয়া ভিসা চেকিং
মালয়েশিয়া ভিসা চেকিং

এখানে আমি কম্পানী রেজিষ্টেশন নাম্বার দিয়ে ভিসা করেছি যার কারনে আমি কম্পানী রেজিষ্টেশন নাম্বারের করে রেজিষ্টেশন নাম্বার বসিয়ে সার্চ এ ক্লিক করেছি ।সার্চ এ ক্লিক করার পর দেখতে পাবেন ঐ কম্পানীতে যার যার ভিসা প্রসেসিং আছে সবার ভিসার স্ট্যটাস দেখা  যাচ্ছে । এখানে সাত ধরনের স্ট্যটাস বা ভিসার অবস্থা দেখা যায় । যার যার নামের পাশে ভিসার বর্তমান অবস্থা শো করে । এখান থেকে আপনি আপনার নাম খুজে বের করুন এবং ভিসার বর্তমান অবস্থা চেক করুন ।

malaysia visa check online
malaysia visa check online

এখানে দেখতে পাচ্ছেন ঐ কম্পানীর কারো ভিসা রিসিভ করা হয়েছে । কারো ভিসা প্রিন্টে আছে । আবার কারো ভিসা রিজেক্ট করা হয়েছে । এখন থেকে আপনি আপনার ভিসাটি খুজে বের করে দেখুন ভিসার বর্তমান অবস্থা ।   আশা করি বুঝতে পেরেছেন ।

ভিসা চেক করার সুবিধা

 

অনলাইনে ভিসা চেক করার নানাবিধি সুবিধা আছে ।

  • ঘরে বসে ভিসা তথ্য জানা যায়
  • কোন খরচ হয় না
  • সঠিক তথ্য জেনে প্রতারণা থেকে বাঁচা যায়
  • ভিসার মেয়াদ জানা যায় ।যাতে করে মেয়াদ শেষ হবার আগেই রিনিউ করা যায়
  • আপনার পেশা ও কম্পানীর নাম জানা যায়

 

সকল দেশের ভিসা চেক করার লিংক

 

এক নজরে
হোম পেজ লিংক হোম
ভিসা ক্যাটাগরি ভিসা চেক
সকল দেশের ভিসা চেক লিংক ভিসা চেক লিংক

শেষ কথা 

মালয়েশিয়া ভিসা চেক করার নিয়ম নিয়ে বেশ অনেক কথাই বলা হলো । আপনি যদি আমার কথা গুলা বুঝে ঘরে বসে নিজে নিজেই মালয়েশিয়ার ভিসা চেক করতে পারেন । তাহলেই আমার এই শ্রম দেওয়ার সর্তকতা । যদি না পারেন তাহলে কষ্ট করে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করে জানাবেন আমারা চেষ্টা করবো আপনার সমস্যাটি সমাধান করার ইনশাআল্লাহ ।

আজ আর লিখছি না । আগামীতে আবারও দেখা হবে ভিন্ন কোন টপিক নিয়ে ততদিন পর্যন্ত ভালো থাকুন সুস্থ থাকুন আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *