পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম । Saudi Visa Check Online

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম

আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহ । কেমন আছেন প্রিয় ভিজিটর ? আশা করি আল্লাহ ভালো রেখেছেন । আমিও আলহামদুলিল্লাহ ভালো আছি । আজকে আমি আপনাদের সাথে কথা বলবো পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম নিয়ে ।

বর্তমানে অনলাইনের মাধ্যমে বাংলাদেশে থেকে ৬০ টির ও অধিক দেশের ভিসা চেক করা যাচ্ছে । অনাকাঙ্খিত প্রতারণা থেকে বাচঁতে ভিসা চেক করে নেওয়া ভালো । অনলাইনে সৌদি ভিসা চেক করার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনি সঠিক সৌদি ভিসা পেয়েছেন কিনা ।

এছাড়াও অনলাইনে সৌদি ভিসা চেক করার মাধ্যমে আপনি ভিসা প্রাপ্ত কোম্পানীর তথ্য, ভিসার মেয়াদ ,ভিসার বর্তমান অবস্থা সহ বিস্তারিত সকল কিছু জানতে পারবেন মাত্র কয়েক মিনিটেই । কাজেই আপনি যদি কোন কাজের জন্য ভিসা করে থাকেন । তাহলে আপনার উচিত অবশ্যই এখনি আপনার ভিসাটি চেক করে নেওয়া ।

ভিসা চেক করতে কোন টাকা পয়সা লাগবে না । তবে অনলাইনে কিভাবে ভিসা চেক করতে হয় সেটা জানতে । আর এই পোষ্টে আমি আপনাকে শেখাবো কিভাবে অনলাইনে পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদির ভিসা চেক করবেন ।

পাসপোর্ট নাম্বার দিয়ে সৌদি ভিসা চেক করার নিয়ম

 

সৌদি ভিসা চেক করার জন্য প্রথমে ভিজিট করুন এই লিংকে । এবার আপনার Passport Number লিখুন, Current Nationality, Visa Issuing Authority, Visa Type, সিলেক্ট করুন । এবং  Image Code লিখে সার্চ করুন । এবার পেয়ে যান আপনার ভিসা তথ্য ।

সৌদি ভিসা চেক
সৌদি ভিসা চেক

ধাপ ১ # ভিজিট করুন সৌদি ভিসা চেক করার লিংক https://visa.mofa.gov.sa

 

প্রথমে ভিজিট করুন সৌদি ভিসা চেকিং  লিংকে এ । আরবি ভাষা পরিবর্তন এর জন্য স্ক্রিনের বাম কোণায় E লেখাতে ক্লিক করুন । এবার ইংরেজী ভাষা দেখতে পাবেন

ধাপ ২ # সৌদি ভিসা চেক অনলাইন

 

E তে ক্লিক করার পর এই ধাপে আপনি নিচের চিত্রের মত একটি পেজ দেখতে পাবেন । সেখানে আপনি আপনার প্রয়োজনীয় তথ্য সমূহ দিন ।

সৌদি ভিসা চেক অনলাইন
সৌদি ভিসা চেক অনলাইন

সার্চ করার পর পেয়ে যাবেন আপনার ভিসা তথ্য ।

ধাপ ৩ # ভিসা তথ্য যাচাই করুন 

 

সার্চ করার পর যদি আপনার ভিসা আবেদন এপ্রুভ হয়ে থাকে তবে আপনি আপনার ছবি সহ ভিসা স্ট্যাটাস দেখতে পাবেন । এখান থেকে মিলিয়ে নিন আপনার তথ্য সমূহ ঠিকঠাক আছে কিনা । আপনি সঠিক কাজের ভিসা পেয়েছেন কিনা ।

সৌদি ভিসা বাংলা অনুবাদ করার নিয়ম

 

সৌদি আরবের ভিসা চেক করার পদ্ধতি তো জানলেন । এবার চলুন কিভাবে সৌদি ভিসা বাংলা অনুবাদ করবেন । কারন আমরা বাঙ্গালীরা আরবি ভাষা খুব একটা জানি না । কিন্তু সৌদি ভিসাতে ভিসা কম্পানীর নাম এবং পেশা অরবি ভাষায় লেখা থাকে । তাই সৌদি ভিসা বাংলায় অনুবাদ করতে আমরা গুগল ট্রান্সলেটের সাহয্য নেব ।

আপনি গুগল ট্রান্সলেট মোবাইল এপস ইন্সটল করেও এ কাজটি করতে পারেন অথাব সরাসরি এই লিংকে ক্লিক করে আরবি থেকে বাংলায় অনুবাদ করতে পারবেন ।

সৌদি ভিসা বাংলা অনুবাদ করার নিয়ম
সৌদি ভিসা বাংলা অনুবাদ করার নিয়ম

ভিসা চেক করার সুবিধা

 

অনলাইনে ভিসা চেক করার নানাবিধি সুবিধা আছে ।

  • ঘরে বসে ভিসা তথ্য জানা যায়
  • কোন খরচ হয় না
  • সঠিক তথ্য জেনে প্রতারণা থেকে বাঁচা যায়
  • ভিসার মেয়াদ জানা যায় ।যাতে করে মেয়াদ শেষ হবার আগেই রিনিউ করা যায়
  • আপনার পেশা ও কম্পানীর নাম জানা যায়

সৌদি আরবের ভিসা চেক সম্পর্কে কমন কিছু প্রশ্ন

 

সৌদি আরবের ভিসা চেক করবো কিভাবে?

সৌদি ভিসা চেক করা এখন একদম সহজ । আপনি প্রথমে অনলাইনে সৌদি ভিসা চেক  লিংকে এ প্রবেশ করুন । আপনার পাসপোর্ট নাম্বার এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে সৌদি ভিসা চেক করুন  ।

সৌদি ভিসা চেক করতে কোন টাকা খরচ হয় ?

না সৌদি ভিসা চেক করতে কোন টাকা পয়সা খরচ হয় না । আপনি নিজে নিজেই ঘরে বসে সৌদি ভিসা চেক করতে পারবেন অনলাইনে ।

বিভিন্ন দেশের ভিসা চেক করার লিংক

 

এক নজরে
হোম পেজ লিংক হোম
ভিসা ক্যাটাগরি ভিসা চেক
সকল দেশের ভিসা চেক লিংক ভিসা চেক লিংক

 

শেষকথাঃ 

 

অনলাইনে সৌদি ভিসা চেক করার নিয়ম নিয়ে বিস্তারিত কথা বললাম । আশা করছি আপনাদের উপকার হবে এই লেখাটি থেকে । আজ আর লিখছি না । শেষ করছি এখানেই ।  অনলাইনে যেকোন দেশের ভিসা চেক করার নিয়ম জানতে আমাদের সাথে থাকার জন্য পরামর্শ রইলো । ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশা ধন্যবাদ ।

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *