এন্টিভাইরাস কি? মোবাইলের জন্য সেরা ৭ টি এন্টিভাইরাস সফটওয়্যার

এন্টিভাইরাস কি? ৭ টি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার।

 

 

হ্যালো প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন। আপনাদের কে আমাদের এই সাইটে আমার পক্ষ থেকে জানাই স্বাগতম। আজকের পোস্ট এ আমি আপনাদের সাথে এন্টিভাইরাস কি? ৭ টি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার এই বিষয় টি নিয়ে কথা বলবো। তো চলুন দেরি না করে পোস্ট টি শুরু করে দেওয়া যাক।

 

এন্টিভাইরাস কি?

 

ভাইরাস হলো এক ধরণের একটি প্রোগ্রাম বা সফটওয়্যার। এর মাধ্যমে যে কোনো কম্পিউটার বা মোবাইল ফোন কে ধ্বংস করা যায়। মোবাইল ফোন বা কম্পিউটার এ যখন ভাইরাস প্রবেশ করে তখন সেটা উক্ত ডিভাইসের নানা ক্ষতি সাধন করে।

আর এন্টি ভাইরাস স্ক্যান করে সেই সকল ভাইরাস কে শনাক্ত করতে পারে, আর এর মাধ্যমে সেই সকল শনাক্তকৃত ভাইরাসকে ডিলিট করা যায়। অর্থাৎ এক কথায় বলতে পারেন ভাইরাস যেমন একটি প্রোগ্রাম, তেমনি এন্টি ভাইরাস ও একটি প্রোগ্রাম যা ভাইরাসকে ধ্বংস করতে সাহায্য করে। তবে ভাইরাস এর প্রকারভেদ এর কারণে এন্টি ভাইরাস এর ও নানা প্রকার হয়।

 

এন্টি ভাইরাস কিভাবে ভাইরাস থেকে ডিভাইসকে রক্ষা করে

 

এন্টি ভাইরাস যেভাবে ভাইরাস থেকে ডিভাইসকে রক্ষা করে তা নিচে দেওয়া হলো।

এন্টি ভাইরাস একটি কম্পিউটার প্রোগ্রাম কে ভাইরাস এর হাত থেকে বাচাতে সাহায্য করে, আর চাইলে এটা মোবাইল এও ব্যবহার করা যায়। এই প্রোগ্রাম যখন তৈরি করা হয় তখন এটিকে কিভাবে ব্যবহার করা হয় তার একটি প্রক্রিয়া দেওয়া হয়।

যদি কোনো এন্টি ভাইরাস প্রোগ্রাম আগে থেকে কোনো ডিভাইসে রান করা থাকে তবে ডিভাইসে যদি ভাইরাস এটাক করে তবে সেটাকে এন্টি ভাইরাস শনাক্ত করে তা ডিভাইস থেকে ডিলিট করে দেয়।

তো জেনে তো গেলেন এন্টি ভাইরাস মূলত কী এবং কীভাবে কাজ করে। তো আজকে আমরা ৭ টি এন্টিভাইরাস সফটওয়্যার সম্পর্কে জানবো। যে এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করে আমরা ডিভাইসকে (মোবাইলকে) সাবধানে রাখতে পারবো।

 

1. AVG Antivirus 2023 For Andriod Security

 

আপনারা হয়তো জেনে থাকবেন যে AVG Antivirus কোম্পানী টি কতটা ভালো এন্টিভাইরাস সফটওয়্যার বানিয়ে থাকে? আর এই কোম্পানী টি মূলত কম্পিউটার এর os windows এর জন্য এন্টিভাইরাস সফটওয়্যার বানায়। তবে বর্তমানে এই কোম্পানী টি মোবাইল এর জন্যও বেশ কার্যকরী কয়েকটই এন্টিভাইরাস সফটওয়্যার বানিয়েছে। যার মধ্য AVG Antivirus 2023 হলো বেস্ট একটি সফটওয়্যার।

এই এন্টিভাইরাস সফটওয়্যার ব্যবহার করে খুব সহজেই মোবাইল এর ভাইরাস স্ক্যান করতে পারবেন আর সেগুলো ডিলিট করে মোবাইল কে ফ্রি রাখতে সাহায্য করে। এছাড়াও মোবাইল এর ব্যাটারি এর সেইভ টাইম বাড়াতে সাহায্য করে।

এই সফটওয়্যার ব্যবহার করে মোবাইল এর পার্সনাল এপ গুলো লক করতে পারবেন আবার অনলাইনে কাজ করার সময় মোবাইল এ কোনো প্রকার ভাইরাস ঢুকতেও এই এন্টিভাইরাস সফটওয়্যারটি সাহায্য করে। এই এপটি প্লে স্টোর এ পেয়ে যাবেন। এছাড়াও নিচে এটার লিংক দেওয়া হলো।

 

Download AVG Antivirus On Play Store

2. Kaspersky Security & VPN

 

Kaspersky সফটওয়্যার কোম্পানীটিও মূলত কম্পিউটার প্রোগ্রামের জন্যই এন্টিভাইরাস বানায়। তবে বর্তমানে এই কোম্পানীটিও মোবাইল (এন্ড্রয়েড) এর জন্য এন্টিভাইরাস সফটওয়্যার বানাচ্ছে। আর তাদের সব থেকে ভালো এন্টিভাইরাস হলো Kaspersky Security & VPN.

এই এপ টি ব্যবহার করে নানা সুবিধা পাবেন। এটা আপনার ফোনকে ম্যালওয়্যার, এডওয়্যার, ট্রজান, স্কাইওয়্যার এর মতো ভয়ানক ভাইরাস থেকে মোবাইলকে রক্ষা করবে। আর এটি নিজের কাজকে ৯৯.৯৯% (বাকি ০.০১% না দেওয়ার কারণ, কোনো কিছুই ১০০% হয় না) নির্ভুলতার সাথেই করবে।

এছাড়াও এটি একটি ভিপিএন এপ হিসেবেও কাজ করবে। প্রয়োজন এ এই এপ ব্যবহার করেই ভিপিএন কানেক্ট করতে পারবেন। এর জন্য আলাদা ভিপিএন ডাউনলোড করে মোবাইল এর খালি যায়গা ভরাট করার প্রয়োজনই হবে না। এছাড়াও এপ লকার হিসেবেও এটি কাজ করবে।

 

Kaspersky Security & VPN Download On Play Store

3. Avast Antivirus & Security

 

Avast Antivirus সফটওয়্যারটি আরো একটি নামকরা এন্টিভাইরাস সফটওয়্যার। এটি পৃথিবীতে লক্ষ লক্ষ মানুষেরা ব্যবহার করে। এটি অটোম্যাটিক মোবাইল এর ভাইরাস গুলো কে শনাক্ত করে সেটা ডিলিট করতে সাহায্য করে। আর এটি ব্যবহারে আরো অন্যান্য সুবিধাও পাবেন।

 

Download Avast Antivirus On Play Store

 

এন্টিভাইরাস কি? ৭ টি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার।
এন্টিভাইরাস কি? ৭ টি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার।

 

4. McAfee Security: Antivirus VPN

 

এটিও আরো একটি এন্টিভাইরাস সফটওয়ার। এটি ব্যবহার করে মোবাইল এ এটাক্ট করা ম্যালওয়্যার, এডওয়্যার, ট্রজান ইত্যাদি ভাইরাসকে ডিলিট করতে সাহায্য করে। এছাড়াও এটি একটি ভিপিএন এপ হিসেবেও কাজ করবে।

এটি পৃথিবীতে লক্ষ লক্ষ মানুষেরা ব্যবহার করে। এটি অটোম্যাটিক মোবাইল এর ভাইরাস গুলো কে শনাক্ত করে সেটা ডিলিট করতে সাহায্য করে। আর এটি ব্যবহারে আরো অন্যান্য সুবিধাও পাবেন।

Download McAfee Antivirus On Play Store

5. Avira Security Antivirus & VPN

 

এটিও আরো একটি এন্টিভাইরাস সফটওয়ার। এটি ব্যবহার করে মোবাইল এ এটাক্ট করা ম্যালওয়্যার, এডওয়্যার, ট্রজান ইত্যাদি ভাইরাসকে ডিলিট করতে সাহায্য করে। এছাড়াও এটি একটি ভিপিএন এপ হিসেবেও কাজ করবে।

এটি পৃথিবীতে লক্ষ লক্ষ মানুষেরা ব্যবহার করে। এটি অটোম্যাটিক মোবাইল এর ভাইরাস গুলো কে শনাক্ত করে সেটা ডিলিট করতে সাহায্য করে। আর এটি ব্যবহারে আরো অন্যান্য সুবিধাও পাবেন।

 

Download Avira Antivirus On Play Store

 

আরো পড়ুনঃ সেরা কয়েকটি ভয়েজ চেঞ্জার সফটওয়্যার।

6. Quick Heal Mobile Security

 

এখন আমি যে এন্টি ভাইরাস সফটওয়্যার সম্পর্কে কথা বলবো যেটা বর্তমানে বিভিন্ন এন্ড্রয়েড ফোন এ আগে থেকেই দিয়ে দেওয়া হয়। আমি যে সফটওয়্যার সম্পর্কে কথা বলছি সেটা হলো Quick Heal Mobile Security এর।

এটা অনেক জনপ্রিয় একটি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার। মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার হিসেবে এটি অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার। এটা অনেক শক্তিশালী একটি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার। চাইলে এটাও আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও নিচে এর লিংক দিয়ে দিচ্ছি।

 

Download Quick Heal Mobile Security On Play Store

7. Bitdefender Antivirus

 

Bitdefender হলো অনেক জনপ্রিয় একটি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার। মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার হিসেবে এটি অনেক জনপ্রিয় একটি সফটওয়্যার। এটা অনেক শক্তিশালী একটি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার। চাইলে এটাও আপনারা প্লে স্টোর থেকে ডাউনলোড করে নিতে পারবেন। এছাড়াও নিচে এর লিংক দিয়ে দিচ্ছি।

 

Download Bitdefender On Play Store

শেষ কথা

 

তো প্রিয় বন্ধুরা আজকের এই পোস্ট এ আপনারা জানলেন, এন্টিভাইরাস কি? ৭ টি মোবাইল এন্টিভাইরাস সফটওয়্যার ইত্যাদি সম্পর্কে। আশা করছি এই পোস্ট টি আপনাদের কাছে অনেক টা ভালো লেগেছে।

ভালো লেগে থাকলে কিন্তু অবশ্যই কমেন্ট করে জানাবেন আমাদের। আর এরকম সব পোস্ট পেতে প্রতিদিন ভিজিট করতে থাকুন আমাদের এই ওয়েব সাইট টি তে। আবার দেখা হবে পরবর্তী কোনো পোস্ট এ। সে পর্যন্ত সকলে ভালো থাকুন সুস্থ থাকুন। আল্লাহ হাফেয।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *